পর্যটকদের পদচারণায় মুখর মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্ক

এম এম সামছুল ইসলাম, জুড়ী (মৌলভীবাজার :: || ২০২১-১২-২৩ ০২:৩৬:৪৪

image



মৌলভীবাজারের বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্কে বছরজুড়ে পর্যটকদের ভীড় লেগেই থাকে। তবে বিভিন্ন উৎসবে পর্যটকদের সমাগম একটু বৃদ্ধি পায়। এতে মুখরিত হয়ে উঠে পর্যটন এলাকা। হাসি ফুঠে স্থানীয় ব্যবসায়ীদের মুখে। এবার বছরের শেষে ও বিভিন্ন ছুটিতে প্রকৃতির পরশ পেতে মাধবকুণ্ডে ভীড় জমাচ্ছেন পর্যটকরা।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিন আশপাশের উপজেলার মানুষ ছাড়াও দেশের নানা প্রান্ত থেকে নানা বয়সী মানুষ ভীড় করছেন মাধবকুণ্ডে। এতে বেচাকেনা ভালো হওয়ায় স্থানীয় ব্যবসায়ীদের মুখে হাসি ফুটে ওঠেছে। সরেজমিনে মঙ্গলবার দুপুরে দেখা গেছে, দূর-দূরান্ত থেকে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবসহ নানা বয়সী মানুষ বাস, মাইক্রোবাসসহ বিভিন্ন ধরনের ছোট-বড় যানবাহনে করে মাধবকুণ্ডে বেড়াতে আসছেন। স্থানীয় দোকানগুলোতে জমজমাট বেচা-কেনা হচ্ছে।

মাধবকুণ্ডের আইনশৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত পর্যটন পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) প্রণীত চাকমা বলেন, পর্যটকের নিরাপত্তায় পুলিশ সবসময় কাজ করছে। আগত পর্যটকরা পুলিশের চোখ ফাঁকি দিয়ে যাতে পাহাড়ের চূড়ায় না উঠতে পারে, সেজন্য পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

বন বিভাগের বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, মাধবকুণ্ডে বছরজুড়ে কমবেশি পর্যটকের আনাগোনা থাকে।

তবে বিভিন্ন উৎসবে এখানে পর্যটক সমাগম বৃদ্ধি পায়। দেশের বিভিন্ন স্থানের পর্যটকের পাশাপাশি বিদেশী পর্যটকরাও মাধবকুণ্ডে বেড়াতে আসেন। বছর শেষে বিভিন্ন ছুটিতে এখানে অসংখ্য পর্যটক আসছেন। পর্যটকের নিরাপত্তায় পুলিশ সবসময় কাজ করছে। পাশাপাশি আমাদেরও নজরদারি আছে।

 

সিলেট সান/এসএ

 

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net