সিসিকের অভিযান : ২২ মামলায় ৬৬ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্ট:: || ২০২১-১১-০৯ ০৬:৪৪:০২

image

 

 

সিলেট মহানগরে ব্যাটারী চালিত অটোরিকশা, ইজিবাইক/টমটমের চলাচল বন্ধে সিলেট সিটি কর্পোরেশন ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে।  

মঙ্গলবার (৯ নভেম্বর) সিলেট মহানগরের আম্বরখানা, পাঠানটুলা, মদীনা মার্কেট ও ঘাসিটুলা এলাকা সহ নগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২টি ব্যাটারী চালিত অটোরিকশা জব্দ করা হয়। এছাড়া ২ মোটরসাইকেল আরোহীকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন সিসিকের ভ্রাম্যামান আদালত।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে সড়ক পরিবহন আইন ২০১৮, ভোক্তা অধিকার আইন ও ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অপরাধে আরো ২০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ৬৬ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে আম্বরখানা এলাকায় আইনশৃংখলা বাহীনির সদস্যদের সাথে উদ্যতপূর্ণ আচরণ ও সরকারি কাজে বাঁধা দেন দুই মোটরসাইকেল আরোহী মাজেদ আহমদ (২৭) ও তারেক আহমদ (৩০)। এই পরিস্থিতিতে তাদেরকে আটক করার নির্দেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মতিউর রহমান খান। পরে তাদের দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারার অপরাধে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন তিনি।

উচ্চ আদালতের নিদের্শনার পরিপ্রেক্ষিতে যান্ত্রিক যানবাহন সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিতকরণ, নগরের ট্রাফিক ব্যবস্থা উন্নয়ন এবং যানযট নিরসনের লক্ষ্যে সিসিকের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সিসিক কতৃপক্ষ।

অভিযানকালে সিলেট সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগ, লাইসেন্স বিভাগ সহ বিভিন্ন বিভাগ ও শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ সহ সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

 


সিলেট সান/এসএ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net