বঙ্গবন্ধু আজীবন মানবতার জয়গান গেয়েছেন: ড. কলিমউল্লাহ

সিলেট সান ডেস্ক:: || ২০২১-১০-১৩ ১০:৫৭:১৯

image

 

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, বঙ্গবন্ধু আজীবন মানবতার জয়গান গেয়েছেন।

বুধবার (১৩ অক্টোবর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।   


আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ।


মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন সাউথ এশিয়া পার্টনারশীপ (স্যাপ)-বাংলাদেশ-এর চেয়ারম্যান ড. নাসির উদ্দিন।
তিনি পাকিস্তানে পড়াশোনার সময়ে তরুণ বয়সে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা ও এ দেশের স্বাধীনতা সংগ্রামে বাঙালী জাতির আকাঙ্ক্ষার কথা অত্যন্ত সাবলীল ভাষায় উপস্থাপন করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রূপালী ব্যাংক সিলেট শাখার বঙ্গবন্ধু পরিষদ-এর সভাপতি মো. ফখরুল ইসলাম। আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন রংপুর থেকে বঙ্গবন্ধু গবেষক আফসানা করিম।

আলোচনায় মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমাতুজ জোহরা লিমা, গবেষক মো. হাবিবুর রহমান, পঞ্চগড় থেকে মো. খাদেমুল ইসলাম, চাঁদপুরস্থ কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. মোফাচ্ছল হোসেন খান, রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম, উত্তর কুমিল্লা আওয়ামীলীগের নির্বাহী সদস্য এম জাকির হোসেন আজাদ, কুমিল্লাস্থ জোয়াগ থেকে ড. পলাশ, জনতা ব্যাংকের কুমিল্লাস্থ চান্দিনার শাখার কর্মকর্তা মো. খোরশেদ আলম, এবং কুমিল্লাস্থ লাকসাম থেকে মো. কামাল উদ্দিন।

আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সাউথ এশিয়া পার্টনারশীপ (স্যাপ)-বাংলাদেশ-এর পরিচালনা পর্ষদের সদস্য মো. জাহুরুল ইসলাম, এবং গায়েন জুয়েল হাসান।

 

 

সিলেট সান/এসএ

 

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net