বড়লেখা ও শ্রীমঙ্গল থেকে চালু হচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস

বড়লেখা সংবাদদাতা:: || ২০২১-১০-১২ ২০:০০:৩৪

image

 

দেশ-বিদেশের পর্যটকদের যাতায়াত সুবিধায় বড়লেখা ও শ্রীমঙ্গল থেকে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস। মৌলভীবাজার জেলা প্রশাসন এর উদ্যোগ গ্রহণ করেছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ট্যুরিস্ট বাস সার্ভিস উদ্বোধনের সম্ভাবনা রয়েছে। জেলা প্রশাসনের ব্যতিক্রমী এ উদ্যোগে প্রকৃতিপ্রেমী ভ্রমণ পিপাসুদের মধ্যে ব্যাপক আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছে।

মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার প্রান্তিক উপজেলা বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে মনোমুগ্ধকর সবুজ গালিচা চা বাগান, প্রাকৃতিক ঝর্ণা মাধবকু- ইকোপার্ক, লাউয়াছড়া ইকোপার্ক, গগণটিলা পাহাড়, খাসিয়া পল্লী, দেশের সর্ববৃহৎ জলাভূমি হাকালুকি হাওর, পাখিবাড়ি, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কা বিলসহ অসংখ্য পিকনিক স্পট ও বিনোদন কেন্দ্র। যেখানে প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে দেশ বিদেশের পর্যটকরা ছুটে আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূরদূরান্তের পর্যটকরা ১/২টি দর্শনীয় স্থান দেখেই বাকিগুলোর সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন। মাঝেমধ্যে তারা নানা বিড়ম্বনায়ও পড়েন। কম সময় ও কম খরচে অতি সহজে এসব পর্যটন কেন্দ্রগুলো দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন মৌলভীবাজারে চালু করতে যাচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার ট্যুরিস্ট বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধনের লক্ষে প্রস্তুতি চলছে। সকল পর্যটকের জন্য বাস সার্ভিসটি উন্মুক্ত থাকবে। প্রাথমিকভাবে ৪০ সিটের দুইটি বাস দিয়ে দুইটি প্যাকেজে এ সার্ভিস চালু করা হচ্ছে। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখার দিকে। আর দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে বড়লেখা থেকে যাত্রা শুরু করবে।

 

সিলেট সান/এসএ

 

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: [email protected], [email protected]

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : [email protected]

Website : www.sylhetsun.net