বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা: ড. কলিমউল্লাহ

সিলেট সান ডেস্ক:: || ২০২১-০৯-২৭ ১৪:৩৪:০৩

image

 

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। তাঁর প্রচেষ্টায়ই বাংলাদেশের উন্নয়নের হাতেখড়ি হয়েছে।  
সোমবার (২৭ সেপ্টেম্বর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।
 
আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ইউএন হিউম্যান রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল। তিনি ডিসএবিলিটি নিয়ে বঙ্গবন্ধু, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এর অবদান তুলে ধরেন।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক। তিনি বলেন, জানিপপ এর এ উদ্যোগের মাধ্যমে সকল শ্রেণি পেশার মানুষ একত্রিত হয়ে বঙ্গবন্ধুর পাঠে সংযুক্ত হয়েছেন, যা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
আলোচনায় মুখ্য আলোচক হিসেবে যশোর থেকে সংযুক্ত ছিলেন এনবিআর এর কর্মকর্তা নাজমুল হক শ্রেয়াস।  

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, সিলেট থেকে সংযুক্ত ছিলেন দৈনিক দেশ রূপান্তর পত্রিকার রিপোর্টার আব্দুল্লাহ আল তোফায়েল, জলঢাকা নীলফামারী থেকে সংযুক্ত ছিলেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট-এর পিএইচ.ডি গবেষক ফাতেমাতুজ জোহরা লিমা, নোয়াখালী থেকে পুলিশের কর্মকর্তা ইকবাল, এবং কুমিল্লার চান্দিনাস্থ জনতা ব্যাংকের কর্মকর্তা মো. খোরশেদ আলম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান এবং কুমিল্লার লাকসামে অবস্থিত আতাকরা কলেজের প্রভাষক মো. কামাল উদ্দিন।

 

সিলেট সান/এসএ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net