২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ফুলেল শ্রদ্ধা

সিলেট সান ডেস্ক:: || ২০২১-০৮-২১ ০২:১৫:৩৩

image


 

একুশে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে স্থাপিত শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় দলের সিনিয়র নেতা ও সরকারের মন্ত্রিসভার সদস্যরা উপস্থিত ছিলেন।

করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আওয়ামী লীগ একুশে আগস্টের গ্রেনেড হামলা দিবস পালন করছে।

আজ সকাল সাড়ে ৯টায় ওবায়দুল কাদেরের শ্রদ্ধা নিবেদনের পর শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে আওয়ামী লীগের পক্ষে কেন্দ্রীয় নেতৃবৃন্দ, আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও ২১ আগস্টে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল, আফজাল হোসেন, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এর পর একে একে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তর, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, তাঁতী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ আওয়ামী লীগের বিভিন্ন শাখা পক্ষে শ্রদ্ধা জানানো হয়। দলের কেন্দ্রীয় উপ কমিটির পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে ভয়াবহ গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২২ জন নিহত হন। তাদের স্মরণে প্রতিবছর নানা কর্মসূচিতে দিনটি পালন করা হয়।

 

 

সিলেট সান/এসএ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net