যুক্তরাজ্যে শোকের মাসের কর্মসুচির উদ্বোধন

লন্ডন প্রতিনিধি:: || ২০২১-০৮-০২ ১০:৪১:২৬

image



জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্যে আগস্টের প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধা জানালেন যুক্তরাজ্য আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের নেতারা। এর আগে মাসব্যাপী শোক পালনের উউদ্বোধন করেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দীন এমপি।

এসময় মন্ত্রী বলেন, যুক্তরাজ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবে আর আমরা শ্রদ্ধা জানাবো এটা ছিল আমাদের কাছে অকল্পনীয় আজ এ প্রজন্মের আওয়ামীলীগ নেতা আমার স্নেহাস্পদ আফছার খান সাদেক এই ঐতিহাসিক মনুমেন্ট স্হাপন করে আমাদের দেশ, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য ইতিহাস তুলে ধরেছেন বিশ্ববাসীর কাছে। আফছার খান সাদেক স্ব ইচ্ছায় জাতির পিতার জীবনী সম্বলিত চারপাতার ফ্লাই মানুষের হাতে তুলে দিয়ে আমাদের মুখ উজ্জল করছেন, তিনি প্রমান করতে পেরেছেন বঙ্গবন্ধুই বাংলাদেশ।

আমি বলবো যুক্তরাজ্য আওয়ামীলীগ ১৯৭১ সালে জাতির পিতার ডাকে দেশ স্বাধীনের জন্য সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহন, দেশের পক্ষে জনমত সৃষ্টি করে মুক্তিযুদ্ধকে তরান্বিত করে এবং কিউসি পাঠিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুকে জেল থেকে মুক্তির পথ সুগম করেঁছিলেন, আজ তারই তনয়া বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় প্রবাসীদের সকল অবদান সবসময় স্মরন করে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব জালাল উদ্দীন , সাধারন সম্পাদক সৈয়দ ফারুক, সহসভাপতি আম রহিম যুগ্ম সম্পাদক নইম উদ্দীন রিয়াজ, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, আব্দুল আহাদ চৌধুরী, কয়েছ চৌধুরী, আব্দুল হান্নান, সারব আলী, আবু সাদাত মিছবা, আলতাফুর রহমান মুজাহীদ, আব্দুল করিম নাজিম, মাহমদ আলী, শাহ শামীম ময়নুল হক প্রমুখ।

পরে দোয়ার মাধ্যমে শেষ হয় শোকের মাস আগস্টের প্রথম দিনের কর্মসুচি।

 


সিলেট সান/এসএ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net