বুধবার, ৪ আগস্ট ২০২১ইংরেজী, ২০ শ্রাবণ ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : বালাগঞ্জে আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর স্মরণ সভা ও শিরণী বিতরণ লন্ডনে ২৩ বছর আগে করা ধর্ষণের দায়ে বাংলাদেশির কারাদণ্ড গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিস এর উদ্বোধন যুবকদের মহতী উদ্যোগ : বদরুল ইসলাম শোয়েব কমলগঞ্জের দুটি হাসপাতালে সাংসদ কন্যার তরল দুধ ও অক্সিজেন সিলিন্ডার প্রদান ময়মনসিংহের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যুতে জানিপপ চেয়ারম্যানের শোক বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার: পরীমণিকে আটক করেছে র‌্যাব নবীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাস চালকের মৃত্যু জাদুকাটা নদীতে প্রশাসনের অভিযানে ১ লাখ টাকা জরিমানা চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন

সিলেট সান ডেস্ক:

২০২১-০৬-২২ ১৬:৪৪:২৪ /

‘শেখ হাসিনার আহ্বান, বেশি করে গাছ লাগান’এই স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ও কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের আহবানে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় মিরের ময়দান ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে এই বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারসহ নেতৃবৃন্দ।

এ সময় সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ এবং কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের আহবানে প্রতি সম্মান রেখে আমরা বৃক্ষরোপ কার্যক্রমের উদ্বোধন করেছি। নগরীর ২৭টি ওয়ার্ডে যুবলীগের উদ্যোগে এই বৃক্ষের চারারোপন করা হবে। তিনি বলেন, আমাদের পরিবেশ রক্ষা করতে হবে। এই দেশ আমাদের। আজকে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে রক্ষা করতে হলে, আমাদের সবুজ বাংলাকে আরও সবুজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। বাংলাদেশকে আমরা সোনার বাংলা হিসেবে গড়তে চাই।

এ সময় সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, আপনারা সকলে গাছ লাগাবেন এবং গাছের যত্ন করবেন। শুধু গাছ লাগালে হবে না, গাছ যাতে টিকে থাকে সে জন্য যত্ন করতে হবে। সেই গাছ একদিন ফল দেবে, কাঠ দেবে অথবা ওষুধ দেবে, আপনারা নানা ভাবে উপকৃত হবেন। বৈশ্বিক উষ্ণতা জলবায়ু পরিবর্তন ও পরিবেশের ভারসাম্য রক্ষা করার জন্য বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে সিলেট মহানগর  যুবলীগের পক্ষ থেকে বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপন ও বিতরণ আমরা করেছি।

বৃক্ষ রোপন কর্মসূচীতে সিলেট মহানগর যুবলীগের ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

এ.কে.ডি

এ জাতীয় আরো খবর

শাহজালাল সার প্রকল্পে দুর্নীতি : সিলেটে  দুদকের ১৫ মামলা

শাহজালাল সার প্রকল্পে দুর্নীতি : সিলেটে দুদকের ১৫ মামলা

শাবির ল্যাবে আরও ১৪৬ জনের করোনা শনাক্ত

শাবির ল্যাবে আরও ১৪৬ জনের করোনা শনাক্ত

 সিলেটে করোনায় একদিনে ২০ জনের মৃত্যু

সিলেটে করোনায় একদিনে ২০ জনের মৃত্যু

লকডাউনের ১২তম দিনে সিলেটে ৫৪ যানবাহনে মামলা

লকডাউনের ১২তম দিনে সিলেটে ৫৪ যানবাহনে মামলা

দক্ষিন সুরমায় অসামাজিক কার্যকলাপ : ৪ নারী-পুরুষ আটক

দক্ষিন সুরমায় অসামাজিক কার্যকলাপ : ৪ নারী-পুরুষ আটক

গোয়াইনঘাটে মাদক বিরোধী অভিযানে ইয়াবাসহ আটক ১

গোয়াইনঘাটে মাদক বিরোধী অভিযানে ইয়াবাসহ আটক ১