বুধবার, ৪ আগস্ট ২০২১ইংরেজী, ২০ শ্রাবণ ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : বালাগঞ্জে আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর স্মরণ সভা ও শিরণী বিতরণ লন্ডনে ২৩ বছর আগে করা ধর্ষণের দায়ে বাংলাদেশির কারাদণ্ড গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিস এর উদ্বোধন যুবকদের মহতী উদ্যোগ : বদরুল ইসলাম শোয়েব কমলগঞ্জের দুটি হাসপাতালে সাংসদ কন্যার তরল দুধ ও অক্সিজেন সিলিন্ডার প্রদান ময়মনসিংহের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যুতে জানিপপ চেয়ারম্যানের শোক বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার: পরীমণিকে আটক করেছে র‌্যাব নবীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাস চালকের মৃত্যু জাদুকাটা নদীতে প্রশাসনের অভিযানে ১ লাখ টাকা জরিমানা চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নগরের জল্লারপাড়ের ‘জল্লা’ পরিস্কার করে উম্মুক্ত করা হবে: সিলেট সিটি মেয়র

সিলেট সান ডেস্ক:

২০২১-০৬-২২ ১৬:১২:৫৮ /

সিলেটের জল্লারপাড়ের ‘জল্লা’ হবে সিলেট নগরের সবচেয়ে আকর্ষনীয় প্রাকৃতিক স্থান। নগরের মাঝখানে অবস্থিত বৃহৎ এই জলাশয়কে পরিচ্ছন্ন করে উম্মুক্ত করা হবে। জলাশয়টি সংরক্ষনে চারপাশে রিটেইনিং ওয়া্ল এবং ওয়াকওয়ে নির্মাণ করা হবে- জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

 

সিসিক মেয়র বলেন, ৫ একর আয়তনের এই জলাশয়টি উন্নয়নের কাজ আমরা শুরু করেছি। পরিচ্ছন্নতার পাশাপাশি সিলেট জেলা প্রশাসনের সহযোগিতায় বৃহতম এই জলাশয়টি দখলমুক্ত করা হবে। এরই মধ্যে জল্লা’র পশ্চিম পাশে ছাড়ায় রিটেইনিং ওয়াল, ড্রেন ও ওয়াকওয়ে নির্মান করা হয়েছে।  

 

মঙ্গলবার (২২ জুন ২০২১) সকালে জলাশয় সংরক্ষনের লক্ষেই সিসিক জল্লা’র পরিচ্ছন্নতা অভিযান শুরু করে।

 

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী বলেন, প্রকৃতিকে সংরক্ষনের মাধ্যমে সিলেট নগরের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে সিসিক কাজ করছে। জল্লা পরিচ্ছনতা ও উম্মুক্তকরণ প্রকল্পে একদিকে যেমন জলাশয় সংরক্ষন হবে অন্যদিকে নগরবাসির জন্য আরেকটি প্রাকৃতিক বিনোদন কেন্দ্র উপহার পাবেন।

 

সিসিকের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান বলেন, জলাশয় সংরক্ষনকে প্রাধান্য দিয়ে জল্লা’র উন্নয়ন পরিকল্পনা করা হচ্ছে। চারদিকে ওয়াকওয়ে নির্মান এবং নাগরিকদের বসার ব্যবস্থা রাখা হবে এই প্রকল্পে। জল্লার আবর্জনা পরিস্কার ও খনন করে এটিকে প্রথমে জলাশয়ে পরিনত করা হবে বলেও জানান তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, সিসিকের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী মো. আলী আকবর, নির্বাহী প্রকৌশলী মো. শামসুল দহক পাঠোয়ারী, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান, মাননীয় মেয়রের সহকারী একান্ত সচিব মো. সোহেল আহমদ, সহকারী প্রকৌশলী তানভীর আমহদ তামিম, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ প্রমুখ।  

 

এ.কে.ডি   

এ জাতীয় আরো খবর

শাবির ল্যাবে আরও ১৪৬ জনের করোনা শনাক্ত

শাবির ল্যাবে আরও ১৪৬ জনের করোনা শনাক্ত

 সিলেটে করোনায় একদিনে ২০ জনের মৃত্যু

সিলেটে করোনায় একদিনে ২০ জনের মৃত্যু

লকডাউনের ১২তম দিনে সিলেটে ৫৪ যানবাহনে মামলা

লকডাউনের ১২তম দিনে সিলেটে ৫৪ যানবাহনে মামলা

দক্ষিন সুরমায় অসামাজিক কার্যকলাপ : ৪ নারী-পুরুষ আটক

দক্ষিন সুরমায় অসামাজিক কার্যকলাপ : ৪ নারী-পুরুষ আটক

গোয়াইনঘাটে মাদক বিরোধী অভিযানে ইয়াবাসহ আটক ১

গোয়াইনঘাটে মাদক বিরোধী অভিযানে ইয়াবাসহ আটক ১

 সিলেটে করোনার টিকা নিলেন আরও ২৩৭০ জন

সিলেটে করোনার টিকা নিলেন আরও ২৩৭০ জন