বুধবার, ২৩ জুন ২০২১ইংরেজী, ৯ আষাঢ় ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর দোয়ারাবাজারে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি স্বাস্থ্যসেবা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা চলছে : ডা. সুলতানা রাজিয়া শীতকালে আরেকটি লকডাউনের সম্ভাবনা রয়েছে : বিজ্ঞানীদের সতর্কতা বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে বৃক্ষ রোপনের বিকল্প নেই : সৈয়দা জেবুন্নেছা হক নান্দনিক সিলেট-৩ নির্বাচনী এলাকা গড়ে তুলতে চাই : হাবিবুর রহমান হাবিব শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত শিশু ও মাতৃ সেবায় অনন্য অবদান রাখছে সিলেট মা ও শিশু হাসপাতাল সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি আমার জানা ছিল না: পররাষ্ট্রমন্ত্রী

ধীরাজ পাল হত্যারহস্য উদঘাটনের দাবিতে মানববন্ধন-স্মারকলিপি

সিলেট সান ডেস্ক::

২০২১-০৬-১০ ১৮:৪০:০৭ /


সিলেটের বালাগঞ্জে ইটভাটার ব্যাবস্থাপক ধীরাজ পাল হত্যারহস্য উদঘাটন ও হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছেন নগরের দক্ষিণ সুরমার আলমপুর এলাকাবাসী।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে মানববন্ধন করেন তারা। এসময় সিলেট সিটি করপোরেশনের ২৭ নং ওয়ার্ড ও দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দারা অংশ নেন।

মানববন্ধন শেষে সিটি করপোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর আজম খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিলেট রেঞ্জের উপ মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে ধীরাজ হত্যা রহস্য এখন উদঘাটিত না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে, সুষ্টু তদন্তের মাধ্যমে হত্যাকারীদের চিহ্নিত ও গ্রেপ্তারের দাবকি জানানো হয়।

গত ২৮ মে বালাগঞ্জের গহরপুরে নিজ কর্মস্থলে নৃশংসভাবে খুন হন ধীরাজ পাল। তিনি ওই এলাকার একটি ইটভাটায় ব্যবস্থাপক হিসেবে কাজ করতেন। নিজ কার্যালয়েই তাকে দুর্বৃত্তরা হত্যা করে পালিয়ে যায়। ধীরাজ পাল দক্ষিণ সুরমার আলমপুর এলাকার দিজহ্রন্ত্র পালের ছেলে।

এরআগে গত ৩০ মে ধীরাজ পালের হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে  বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে এলাকাবাসী।

তবে ১১ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত হত্যাকান্ডের কোনো ক্লু উদ্ধার করতে পারেনি। এই ঘটনায় এ পর্যন্ত কয়েকজনে গ্রেপ্তার করা হলেও তাদের কাছ থেকে উল্লেখযোগ্য কোনো তথ্য উদ্ধার করতে পারেনি পুলিশ।

এ অবস্থায় বৃহস্পতিবার আবার বিক্ষোভ করেন ধীরাজ পালের নিজ এলাকা আলমপুরের বাসিন্দারা। সিটি কাউন্সিলর আজম খানের সভাপতিত্বে ও এলাকার মুরব্বী আব্দুল মান্নানের পরিচালনায় মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেন, ধীরাজ পাল আমাদের এলাকার একজন শান্তিপ্রিয়, নিরীহ ও স্বজ্জন লোক হিসেবে পরিচিত। কারো সাথেই তার কোনো বিরোধ নেই। তার এমন হত্যাকান্ডের ঘটনায় আমরা পুরো এলাকাবাসীই ক্ষুব্দ ও ব্যতিত। এরকম নীরিহ একজন মানুষের হত্যাকারীদের এখন পর্যন্ত চিহ্নিত ও গ্রেপ্তার করা সম্ভব না হওয়ায় এলাকাবাসীর ক্ষোভ আরও বেড়েছে।

বক্তারা বলেন, এতোদিন পরেও এই হত্যাকান্ডের কোনো ক্লু উদ্ধার না হওয়ায় আমরা উদ্বিগ্ন। বক্তারা দ্রুত ধীরাজ হত্যার রহস্য উদঘাটন, খুনিদের চিহ্নিত করে গ্রেপ্তারের দাবি জানান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছয়েফ খান, সাদিক খান, আব্দুল আহাদ, শামিম কবির, নাজিম উদ্দিন, কবির আহমদ, রাজু পাল, রাসেল আহমদ, রিকন পাল, আব্দুল হাছিব, জাহাঙ্গির আলম, দিপঙ্কর পাল টিপু, আমিন আহমদ, মাসুম আহমদ, জামিল আহমদ, উজ্জ্বল রঞ্জন, হিমেল দেব, নিহতের ছেলে প্রভাকর পাল বাপ্পা, প্রবাল পাল মান্না প্রমুখ।

মানববন্ধন শেষে সিলেটের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদের কাছে ধীরা পাল হত্যা রহস্য উদঘাটনের দাবিতে স্মারকলিপি পেশ করা হয়। ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদ স্মারকলিপি গ্রহণ করে জানান, এ হত্যা রহস্য উদঘাটনে পুলিশ আন্তরিকভাবে কাজ করছি। আশা করছি আমরা দ্রুতই হত্যাকারিদের গ্রেপ্তারে সক্ষম হবো।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

ট্রাফিক পক্ষের ৭ম দিনে ১১৩টি যানবাহন জব্দ

ট্রাফিক পক্ষের ৭ম দিনে ১১৩টি যানবাহন জব্দ

কানাইঘাটে বিপুল পরিমাণ নাসির বিড়ি উদ্ধার

কানাইঘাটে বিপুল পরিমাণ নাসির বিড়ি উদ্ধার

সিসিকের বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনামূলক প্রচারণা

সিসিকের বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনামূলক প্রচারণা

সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন

সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন

নগরের জল্লারপাড়ের ‘জল্লা’ পরিস্কার করে উম্মুক্ত করা হবে: সিলেট সিটি মেয়র

নগরের জল্লারপাড়ের ‘জল্লা’ পরিস্কার করে উম্মুক্ত করা হবে: সিলেট সিটি মেয়র

শাবি'র সহকারী রেজিস্ট্রার ফয়সল আহমদের পিতার ইন্তেকাল

শাবি'র সহকারী রেজিস্ট্রার ফয়সল আহমদের পিতার ইন্তেকাল