বুধবার, ২৩ জুন ২০২১ইংরেজী, ৯ আষাঢ় ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়াল ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর দোয়ারাবাজারে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি স্বাস্থ্যসেবা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা চলছে : ডা. সুলতানা রাজিয়া শীতকালে আরেকটি লকডাউনের সম্ভাবনা রয়েছে : বিজ্ঞানীদের সতর্কতা বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে বৃক্ষ রোপনের বিকল্প নেই : সৈয়দা জেবুন্নেছা হক নান্দনিক সিলেট-৩ নির্বাচনী এলাকা গড়ে তুলতে চাই : হাবিবুর রহমান হাবিব শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত শিশু ও মাতৃ সেবায় অনন্য অবদান রাখছে সিলেট মা ও শিশু হাসপাতাল

ভারতে তরুণী পাচারে দুই জনের স্বীকারোক্তি

সিলেট সান ডেস্ক:

২০২১-০৬-০৯ ১৯:৫০:২৭ /

 

ভারতে পাচার হওয়ার ৭৭ দিন পর কৌশলে দেশে ফিরে আসা তরুণীর করা মামলায় দুই অভিযুক্ত আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা হলেন- মেহেদি হাসান বাবুল ও মহিউদ্দিন। রাজধানীর হাতিরঝিল থানায় মানবপাচার ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। গত ৩ জুন আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার ৫ দিন রিমান্ড শেষে তিন আসামিকে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে হাজির করা হয়। এ সময় আসামি মেহেদি হাসান ও মহিউদ্দিন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। একই সঙ্গে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মামলার আরেক আসামি আবদুল কাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আবদুল কাদেরসহ তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

টিকটক ভিডিও দিয়ে মডেলিং করার প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করা ওই তরুণী সম্প্রতি দেশে ফিরে গত ১ জুন হাতিরঝিল থানায় মামলা করেন। ওই মামলায়ই তিনজনকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত তিনজনের মধ্যে মেহেদি হাসান ওই কিশোরীসহ এক হাজারের বেশি নারীকে ভারতে পাচারে জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেছেন। অন্য দুই অভিযুক্ত মহিউদ্দিন ও আবদুল কাদের মামলার বাদী ভুক্তভোগীসহ পাঁচ শতাধিক নারীকে দেশের সীমান্তবর্তী এলাকায় একটি কক্ষে রাখতে সহায়তা করেন বলে জানিয়েছেন। ভুক্তভোগী নারীদের মোটরসাইকেলের মাধ্যমে সীমান্তে মানব পাচারকারীদের হাতে তুলে দেয়ার কথাও স্বীকার করেছেন গ্রেফতার ওই দুই আসামি।

এর আগে গত ১ জুন র‌্যাব নারী পাচারের অভিযোগে আশরাফুল মণ্ডল ওরফে বস রাফি, সাহিদা বেগম, আব্দুর রহমান ও ইসমাইল সর্দারকে গ্রেফতার করে। পরে তাদেরকে হাতিরঝিল থানায় হস্তান্তর করা হয়। হাতিরঝিল থানায় মানব পাচার আইন ও পর্নোগ্রাফি অ্যাক্টে আরেক ভিকটিমের বাবার দায়ের করা মামলায় তাদেরকে গ্রেফতার দেখানো হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠায় হাতিরঝিল থানা পুলিশ। আদালত শুনানি শেষে প্রত্যেকের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে মঙ্গলবার বস রাফি ও আব্দুর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জে আই এন

এ জাতীয় আরো খবর

সিলেটে শিশু সাঈদ হত্যা : ৩ আসামির মৃত্যুদণ্ড বহাল

সিলেটে শিশু সাঈদ হত্যা : ৩ আসামির মৃত্যুদণ্ড বহাল

সুনামগঞ্জের রতনসহ তিন সাংসদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

সুনামগঞ্জের রতনসহ তিন সাংসদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

 নাসিরের ৩ সহযোগীর জামিন নামঞ্জুর

নাসিরের ৩ সহযোগীর জামিন নামঞ্জুর

 কদমতলীতে ৩ জনকে হত্যা: ৪ দিনের রিমান্ডে মেহজাবিন

কদমতলীতে ৩ জনকে হত্যা: ৪ দিনের রিমান্ডে মেহজাবিন

 কদমতলীতে একই পরিবারের ৩ জনের মৃতদেহ উদ্ধার

কদমতলীতে একই পরিবারের ৩ জনের মৃতদেহ উদ্ধার

 ত্ব-হা ও অপর তিনজনকে জবানবন্দি শেষে ছেড়ে দেওয়ার নির্দেশ

ত্ব-হা ও অপর তিনজনকে জবানবন্দি শেষে ছেড়ে দেওয়ার নির্দেশ