বুধবার, ২৩ জুন ২০২১ইংরেজী, ৯ আষাঢ় ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর দোয়ারাবাজারে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি স্বাস্থ্যসেবা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা চলছে : ডা. সুলতানা রাজিয়া শীতকালে আরেকটি লকডাউনের সম্ভাবনা রয়েছে : বিজ্ঞানীদের সতর্কতা বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে বৃক্ষ রোপনের বিকল্প নেই : সৈয়দা জেবুন্নেছা হক নান্দনিক সিলেট-৩ নির্বাচনী এলাকা গড়ে তুলতে চাই : হাবিবুর রহমান হাবিব শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত শিশু ও মাতৃ সেবায় অনন্য অবদান রাখছে সিলেট মা ও শিশু হাসপাতাল সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি আমার জানা ছিল না: পররাষ্ট্রমন্ত্রী

লাখাইয়ে ৫০ শয্যা হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন

লাখাই সংবাদদাতা::

২০২১-০৬-০৮ ২০:১৫:২৬ /

হবিগঞ্জের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যা এবং বামৈ রুরাল ডিসপেন্সারিকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উন্নীত করা হয়েছে। এই দুই প্রকল্প বাস্তবায়নে সরকারের ব্যয় হয়েছে ১৬ কোটি ২৩ লাখ টাকা।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির আনুষ্ঠানিকভাবে দুই প্রকল্পের উদ্বোধন করেন। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ প্রকল্প দু'টি বাস্তবায়ন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ, হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. মনিরুল হক, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, নারী ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমসহ অন্যান্যরা।

উদ্বোধনী ফলক উন্মোচন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে সংসদ সদস্য আবু জাহির বলেন, শুধু লাখাই নয়, বর্তমান সরকারের আমলে প্রায় এক যুগে হবিগঞ্জ জেলায় মেডিকেল কলেজসহ স্বাস্থ্যক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন হয়েছে। এ উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে।

উন্নতির ধারা অব্যাহত রাখতে তিনি হাওরাঞ্চলবাসীকে সবসময় নৌকার পক্ষে থাকার অনুরোধ জানান।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. মনিরুল হক জানিয়েছেন, ১৪ কোটি ৭০ লাখ টাকায় ৩০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় ও ১ কোটি ৫৩ লাখ টাকায় একই উপজেলার বামৈ রুরাল ডিসপেন্সারিকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উন্নীত করা হয়েছে।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত

শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত

 বাহুবলে র‌্যাবের অভিযানে গাঁজাসহ গ্রেপ্তার ১

বাহুবলে র‌্যাবের অভিযানে গাঁজাসহ গ্রেপ্তার ১

শায়েস্তাগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

শায়েস্তাগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

 বানিয়াচংয়ে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

বানিয়াচংয়ে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

চুনারুঘাটে চা শ্রমিকের লাশ উদ্ধার

চুনারুঘাটে চা শ্রমিকের লাশ উদ্ধার

 নবীগঞ্জে বাবা-মাকে নির্যাতন : ছেলের ১ বছরের কারাদণ্ড

নবীগঞ্জে বাবা-মাকে নির্যাতন : ছেলের ১ বছরের কারাদণ্ড