বুধবার, ২৩ জুন ২০২১ইংরেজী, ৯ আষাঢ় ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর দোয়ারাবাজারে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি স্বাস্থ্যসেবা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা চলছে : ডা. সুলতানা রাজিয়া শীতকালে আরেকটি লকডাউনের সম্ভাবনা রয়েছে : বিজ্ঞানীদের সতর্কতা বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে বৃক্ষ রোপনের বিকল্প নেই : সৈয়দা জেবুন্নেছা হক নান্দনিক সিলেট-৩ নির্বাচনী এলাকা গড়ে তুলতে চাই : হাবিবুর রহমান হাবিব শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত শিশু ও মাতৃ সেবায় অনন্য অবদান রাখছে সিলেট মা ও শিশু হাসপাতাল সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি আমার জানা ছিল না: পররাষ্ট্রমন্ত্রী

বর্ণিল আয়োজনে সিলেট মিউজিশিয়ান ক্রিকেট কাপ অনুষ্ঠিত

সিলেট সান ডেস্ক::

২০২১-০৬-০৬ ১৯:৪৮:৩৭ /

উৎসব মুখর পরিবেশে সিলেটের সকল শিল্পী ও মিউজিশিয়ানদের মধ্যে এক ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ( ০৪ জুন) সিলেট নগরীর শাহী ঈদগাহ সংলগ্ন কালা পাথর খেলার মাঠে সিলেটের মিউজিশিয়ান ও শিল্পীরা মিলে এই প্রীতি  ক্রিকেট টুর্ণামেন্টর মিলনমেলা হয়।


সিলেট মিউজিশিয়ান ক্রিকেট কাপ ২০২১ইং নামক এই ক্রিকেট টুর্ণামেন্টে মোট ৪টি টিম অংশগ্রহণ করে। তারা হলোঃ মিউজিক বয়েজ, টিম ই মাইনর, টুয়েলভ স্ট্রিংস ও ডি. ডিমিনিসেড।


সকালের গুড়িগুড়ি বৃষ্টির বাধা অতিক্রম করে খেলা শুরু হয়। সকাল ৮টায় লটারি করে প্রথম ও দ্বিতীয় খেলা নির্বাচন করা হয়। প্রথম খেলায় মিউজিক বয়েজ ও টুয়েলভ স্ট্রিংস অংশগ্রহন করে, টস জিতে টুয়েলভ স্ট্রিংস ফিল্ডিং এর সিধান্ত নেয়, মিউজিক বয়েজ ৩ উইকেট হারিয়ে ১৬ ওভারে ১৯১ রানের বিশাল টার্গেট দেয়। তাদের ব্যাটসম্যান কজ্জল ৭৬ রান ও লালন ৬৪ রান করেন।


এই রান তাড়া করতে নেমে টুয়েলভ স্ট্রিংস ১১ বল হাতে রেখে ৫ উইকেটে জয় লাভ করে। টুয়েলভ স্ট্রিংস এর ব্যাটসম্যান  রাজন খান ২৯ বলে ১০৭ রান করেন। দ্বিতীয় ম্যাচে টিম ই মাইনর টস জিতে ব্যাটিং এর সিধান্ত নেয়, তারা ৬ উইকেট হারিয়ে ১৬ ওভারে ১৬৮ রান সংগ্রহ করে। তাদের ব্যাটসম্যান পংকজ ৭২ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ডি.ডিমিনিসেড কিছুটা চাপের মুখে পরে। কিন্তু শাওন করের রানের তালে আর ম্যাচের শেষ মুহূর্তে মামুনের ব্যাটে ভর করে ৩ বল হাতে রেখে ৩ উইকেটে জয় লাভ করে ফাইনালে চলে যায়।


ফাইনাল ম্যাচে সময় স্বল্পতায়  ২ ওভার করে কমানো হয়। ডি.ডিমিনিসেড টস জিতে ফিল্ডিং এর সিধান্ত নেয়।
টুয়েলভ স্ট্রিংস ৪ উইকেট হারিয়ে নির্ধারিত ১৪ ওভারে ২১৫ রানের বিশাল টার্গেট দেয়। আবারো রাজন খান ৪৪ বলে ১৫১ রান সংগ্রহ করেন।


জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ডি.ডিমিনিসেড। কিন্তু ব্যাটসম্যান মুকিদ এর ১১ বলে ৫০ রানের সুবাদে ম্যাচ ঘুরে দাড়ানোর স্বপ্ন দেখে কিন্তু মুকিদ পরের বলেই আউট হয়ে যান। পরে শাওন কর, অলক কর, আবির দাস অনেক চেষ্টা করেও ম্যাচ ঘুরাতে পারেননি।


অবশেষে  নির্ধারিত ১৪ ওভারে ১৯৫ রান সংগ্রহ করে। ২০ রানে পরাজিত করে ডি.ডিমিনিসেডকে দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন হয় টুয়েলভ স্ট্রিংস টিম। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

সফল ভাবে সিলেট মিউজিশিয়ান ক্রিকেট কাপ ২০২১ইং টুর্ণামেন্টর আয়োজন করেন সুদীপ পাল, রেজওয়ান, শাওন, পিংকু, অপি, ধ্রুব ও কজ্জল।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

মেসির নেতৃত্বে পরিবর্তন দেখেন না কোচ

মেসির নেতৃত্বে পরিবর্তন দেখেন না কোচ

উরুগুয়েকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আর্জেন্টিনা

উরুগুয়েকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আর্জেন্টিনা

আইসিসির মাসসেরা ক্রিকেটার মুশফিক

আইসিসির মাসসেরা ক্রিকেটার মুশফিক

চার নয় ৩ ম্যাচ নিষিদ্ধ সাকিব, সঙ্গে জরিমানা

চার নয় ৩ ম্যাচ নিষিদ্ধ সাকিব, সঙ্গে জরিমানা

চার ম্যাচ নিষিদ্ধ সাকিব?

চার ম্যাচ নিষিদ্ধ সাকিব?

ধর্মপাশায় প্রীতি ফুটবলে জয়ী জনপ্রতিনিধি একাদশ

ধর্মপাশায় প্রীতি ফুটবলে জয়ী জনপ্রতিনিধি একাদশ