বুধবার, ২৩ জুন ২০২১ইংরেজী, ৯ আষাঢ় ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়াল ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর দোয়ারাবাজারে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি স্বাস্থ্যসেবা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা চলছে : ডা. সুলতানা রাজিয়া শীতকালে আরেকটি লকডাউনের সম্ভাবনা রয়েছে : বিজ্ঞানীদের সতর্কতা বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে বৃক্ষ রোপনের বিকল্প নেই : সৈয়দা জেবুন্নেছা হক নান্দনিক সিলেট-৩ নির্বাচনী এলাকা গড়ে তুলতে চাই : হাবিবুর রহমান হাবিব শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত শিশু ও মাতৃ সেবায় অনন্য অবদান রাখছে সিলেট মা ও শিশু হাসপাতাল

সিলেটে ভূমিকম্পের ঝুঁকি ৬ মার্কেট বন্ধ

স্টাফ রিপোর্ট::

২০২১-০৫-৩১ ১১:২৯:০৯ /

ঘন ঘন ভূমিকম্প হওয়ার কারণে আশংকাজনক পরিস্থিতি মোকাবেলায় সতর্কতামুলক ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সিলেট নগরের ঝুঁকিপূর্ণ ভবনে অভিযান পরিচালনা করে সিলেট সিটি কর্পোরেশন। অভিযানে ৬ মার্কেট, ১ দোকান ও ১টি আবাসিক ভবনকে ১০ দিনের জন্য বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়।

সিসিকের নির্দেশনা অনুযায়ী সোমবার (৩১ মে) সকাল থেকে মার্কেটগুলো বন্ধ রাখেন ব্যবসায়ীরা।


সিলেটে কয়েক দফায় ভূমিকম্পের পর মানুষের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে। সেই সঙ্গে এবার ঝুঁকিপূর্ণ ভবনগুলোর বিরুদ্ধে অভিযান শুরু করেছে সিসিক। ইতোমধ্যে ছয়টি মার্কেট, এক দোকান ও একটি আবাসিক ভবনকে ১০ দিনের জন্য বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। সিসিকের নির্দেশনা অনুযায়ি সোমবার (৩১ মে) সকাল থেকে মার্কেটগুলো বন্ধ রাখেন ব্যবসায়ীরা।

এরআগে  রবিবার (৩০ মে ) বিকেলে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিসিকের অভিযানকারী দল নগরীর ঝুঁকিপূর্ণ ভবনে অভিযান পরিচালনা করেছে।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী বলেন, সিসিক অভিযান চালিয়ে তালিকাভুক্ত ঝুঁকিপূর্ণ ভবন আগামী ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে অভিযানও চালিয়ে যাচ্ছে সিসিক। কেউ যদি নির্দেশনা না মানেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সিসিক সূত্র জানায়, ঝুঁকিপূর্ণ ভবনের তালিকায় রয়েছে সুরমা মার্কেট, সিটি সুপার মার্কেট, মধুবন সুপার মার্কেট, সমবায় মার্কেট, মিতালী ম্যানশন ও রাজা ম্যানশন মার্কেট। এসব মার্কেট আগামী ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। ভূমিকম্পে ক্ষয়ক্ষতি কমিয়ে আনার লক্ষ্যে মার্কেট কর্তৃপক্ষ ও ব্যবসায়ীরা সিসিকের নির্দেশনা মেনে নেন।

এদিকে জিন্দাবাজারের জেন্টস গ্যালারি নামক একটি দোকান ও পনিটুলার একটি আবাসিক ভবন ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এছাড়া ঝুঁকিপূর্ণ তালিকায় রয়েছে জেলা প্রশাসকের কার্যালয়ের উত্তর পাশের কালেক্টরেট ভবন, জেলরোডস্থ সমবায় ব্যাংক ভবন, একই এলাকায় মহিলা বিষয়ক কর্মকর্তার সাবেক কার্যালয় ভবন, দরগাগেটের হোটেল আজমির, টিলাগড় কালাশীলের মান্নান ভিউ, শেখঘাট শুভেচ্ছা-২২৬ নম্বর ভবন, যতরপুরের নবপুষ্প ২৬/এ বাসা, চৌকিদেখির ৫১/৩ সরকার ভবনসহ আরও কয়েকটি ভবন।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

শিশু ও মাতৃ সেবায় অনন্য অবদান রাখছে সিলেট মা ও শিশু হাসপাতাল

শিশু ও মাতৃ সেবায় অনন্য অবদান রাখছে সিলেট মা ও শিশু হাসপাতাল

হাঁটতে বের হয়ে নিখোঁজ তরুণী

হাঁটতে বের হয়ে নিখোঁজ তরুণী

ধোপাদিঘীর উন্নয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রবাসীকল্যাণ মন্ত্রী

ধোপাদিঘীর উন্নয়ন প্রকল্প পরিদর্শন করলেন প্রবাসীকল্যাণ মন্ত্রী

ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভায় মেয়রের প্রস্তাব

ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভায় মেয়রের প্রস্তাব

সিসিকের কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

সিসিকের কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

নিঙোলের যাত্রা শুরু

নিঙোলের যাত্রা শুরু