মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ইংরেজী, ৬ বৈশাখ ১৪২৮ বাংলা ENG

রঙে রঙে সাজছে সিলেট

স্টাফ রিপোর্ট::

২০২১-০৪-০২ ০১:১২:৩৮ /

সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে আধ্যাত্মিক নগরী সিলেটের সৌন্দর্য। সিটি কর্পোরেশনের পাশাপাশি নগরীর সৌন্দর্য বর্ধনের জন্য ব্যক্তি পর্যায়েও এগিয়ে আসছে অনেকে। এরইমধ্যে নগরীর লামাবাজারের সৌন্দর্য বৃদ্ধির জন্য নিজ উদ্যোগে এগিয়ে এসেছেন স্থানীয় ব্যবসায়ী নেয়ামত খান।

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে কাগজে মুড়ানো লামাবাজার এলাকার বৈদ্যুতিক খুঁটিগুলো রঙিন করেছেন তিনি। মানুষের অদৃশ্য শত্রু মহামারী করোনাভাইরাস প্রতিরোধে খুঁটিগুলোতে লিখা হচ্ছে নিরাপদ দূরত্ব বজায় রাখা, মাস্ক পড়া, সাবান দিয়ে বারবার হাত ধুয়াসহ বিভিন্ন সচেতন বার্তা। এইরকম ভিন্নধর্মী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী ও ব্যবসায়ীরা।

জানা যায়, দীর্ঘদিনের অব্যবস্থাপনায় পানের পিক আর পোস্টারের কাগজে মুড়ানো ছিল বৈদ্যুতিক খুঁটিগুলো। মাটি থেকে প্রায় ৭ ফুট উচ্চতা পর্যন্ত বুঝার ক্ষমতা ছিলনা এগুলো বৈদ্যুতিক খুঁটি নাকি ময়লার স্তুপ। আর এসব আবর্জনা সরিয়ে বাজারের সৌন্দর্য বৃদ্ধির জন্য এগিয়ে আসেন লামাবাজার রিচ ম্যাট্রেসের সত্ত্বাধিকারী নেয়ামত খান।

লামাবাজার ব্যবসায়ী সমিতির সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খান জানান, রিচ মেট্রেসের সত্ত্বাধিকারী নেয়ামত খানের এই উদ্যোগ অনেক বেশি প্রশংসনীয়। তাহার কারণে লামাবাজার এলাকার সৌন্দর্য কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। আমরা এই উদ্যোগকে স্বাগত জানাই।

লামাবাজার এলাকার স্থায়ী বাসিন্দা অভিজিৎ দাস জানান, এটি নিঃসন্দেহে একটি মহৎ উদ্যোগ। রিচ ম্যাট্রেসের পক্ষ থেকে যে কাজটি করা হয়েছে তা আরও আগেই করা উচিত ছিল। এমন মহৎ কাজে এগিয়ে আসায় রিচ মেট্রেসের কাছে আমরা কৃতজ্ঞ। আমরা প্রত্যেকেই যদি ব্যক্তি পর্যায়ে নগরীর সৌন্দর্য বর্ধনে একটু একটু করে এগিয়ে আসি আমাদের সিলেট দেশের অন্য সকল এলাকা থেকে সবচেয়ে বেশি সুন্দর ও পরিচ্ছন্ন নগরী হয়ে উঠবে।

রিচ ম্যাট্রেসের সত্ত্বাধিকারী ও রিচ গ্রুপের চেয়ারম্যান মো. নেয়ামত খান জানান, লামাবাজার সিলেটের অন্যতম গুরুত্বপূর্ণ একটি এলাকা। কিন্তু দীর্ঘদিনের অব্যবস্থাপনায় এই এলাকার বৈদ্যুতিক খুঁটিগুলো ময়লা আবর্জনায় ভর্তি ছিল। চাইলেই খুঁটিগুলোতে হাত দেওয়া যেতনা। যেহেতু আমরা মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছি আমাদের অবশ্যই উচিত নিজ নিজ এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা।

আমি রিচ ম্যাট্রেসের পক্ষ থেকে এখন শুধু লামাবাজার এলাকার বৈদ্যুতিক খুঁটিগুলো রঙ করিয়েছি ও করোনাভাইরাস প্রতিরোধে করনীয় বিষয়ে জনস্বাস্থ্যমূলক বাণী লিখেছি। সিলেট সিটি কর্পোরেশনের অনুমতি ও সহায়তা পেলে পুরো মেট্রো এলাকার সব জায়গায় এরকম সৌন্দর্যবর্ধন করবো৷ আশা করছি এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের অনুমতি ও সার্বিক সহযোগিতা পাবো।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

 সিলেটে করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন ৮৩৯ জন

সিলেটে করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন ৮৩৯ জন

আড়াই লাখ টাকা চাঁদা না দেয়ায় শাহপরাণ মাজারে হামলা ও লুটপাট

আড়াই লাখ টাকা চাঁদা না দেয়ায় শাহপরাণ মাজারে হামলা ও লুটপাট

নগরীতে ভারতীয় পণ্যসহ আটক ১

নগরীতে ভারতীয় পণ্যসহ আটক ১

এসএমপির সকল থানা ও ফাঁড়িতে বিশেষ নিরাপত্তা,

এসএমপির সকল থানা ও ফাঁড়িতে বিশেষ নিরাপত্তা,

সিলেটে শুরু হচ্ছে কোভিড-১৯ টিকার ২য় ডোজ প্রদানের কার্যক্রম

সিলেটে শুরু হচ্ছে কোভিড-১৯ টিকার ২য় ডোজ প্রদানের কার্যক্রম

সিলেটে আগামী রোববার থেকে দোকানপাট খোলার ঘোষণা ব্যবসায়ীদের

সিলেটে আগামী রোববার থেকে দোকানপাট খোলার ঘোষণা ব্যবসায়ীদের