বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইংরেজী, ১০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সৈয়দ মনসুর আহমদের বাণী

সিলেট সান ডেস্ক::

২০২১-০৩-১৮ ১১:৪১:১১ /

১৭ মার্চ (বুধবার)। বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাণী দিয়েছেন মনসুর শিক্ষা ও জনকল্যাণ ট্রাষ্ট বাংলাদেশ এর চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক সৈয়দ আহমদ মনসুর।

এক বিবৃতিতে তিনি ১৭ই মার্চ মুজিব জন্মশতবার্ষিকীতে সিলেটবাসী সহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানান।

বিবৃতি সৈয়দ আহমদ মনসুর বলেন–   (১৭ মার্চ) এই দিনটি বাংলাদেশের আপামর জনগণ তথা বাংলা ভাষাভাষি মানুষের জন্য অপরিসীম আনন্দ-উচ্ছাস এবং পরম পাওয়ার একটি দিন। আজ থেকে শতবর্ষ আগের এই দিনে বাংলার আকাশে নক্ষত্রের আবির্ভাব হয়েছিল। তিনিই বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, বাংলাদেশের স্রষ্টা আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের সেই আদর্শ নেতা যার জীবন ও কর্ম দেশ ও জাতির গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলেও অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে আছে। তার দিক নির্দেশনায় জাতি পেয়েছে একটি স্বাধীন দেশ, যার কারণে বাংলাদেশ নামের দেশটি বিশ্ব মানচিত্রে পেয়েছে স্থান এবং আমরা পেয়েছি একটি দেশের ঠিকানা।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন এমনই এক নেতা যিনি ক্ষমতার বাইরে অবস্থান করেও তার দেশপ্রেম-ত্যাগ-সাহসিকতা-নেতৃত্ব ও ব্যক্তিত্বের বিশালত্ব দিয়ে দলমত নির্বিশেষে সমস্ত বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীকার আদায়ের আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ নামের রাষ্ট্রটি সৃষ্টি করে দিয়েছেন। আজ আমরা সেই দেশের গর্বিত নাগরিক।

তিনি আরও বলেন, আজ আমাদের সেই প্রাণের নেতার জন্মশতবার্ষিকীতে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করি তার সকল অবদানের কথা। আমরা কোনো দিন তার রক্তের ঋণ শোধ করতে পারবো না। সরকার জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে বর্ষব্যাপী কর্মসূচি গ্রহণ করেছেন। মুজিববর্ষে আমরা একান্তভাবে প্রত্যাশা করছি আমাদের জাতীয় জীবনের সর্বক্ষেত্রে বঙ্গবন্ধুর নীতি-আদর্শ-ত্যাগ-তিতীক্ষার প্রতিফলন ঘটুক, তাহলেই তার জন্মশতবার্ষিকীর কর্মসূচি সফল হবে।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

 আজ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

আজ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

 বর্ণমালার মিছিলের মধ্য দিয়ে সিলেটে ভাষার মাস বরণ

বর্ণমালার মিছিলের মধ্য দিয়ে সিলেটে ভাষার মাস বরণ

শুভ বড়দিন আজ

শুভ বড়দিন আজ

স্বাধীনতা সংগ্রামের পূর্ণতা প্রাপ্তির ঐতিহাসিক দিন আজ

স্বাধীনতা সংগ্রামের পূর্ণতা প্রাপ্তির ঐতিহাসিক দিন আজ

 আজ ১৫ ডিসেম্বর ‘সিলেট মুক্ত দিবস’

আজ ১৫ ডিসেম্বর ‘সিলেট মুক্ত দিবস’

শেখ রাসেল: জানার আছে অনেক কিছু

শেখ রাসেল: জানার আছে অনেক কিছু