মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ইংরেজী, ৬ বৈশাখ ১৪২৮ বাংলা ENG

সিলেট বিভাগ গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির মতবিনিময় সভা

সিলেট সান ডেস্ক::

২০২১-০২-২৮ ০১:১৯:২৫ /

সিলেট বিভাগ গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত মতবিনিময় সভায় সংবর্ধিত অতিথির বক্তব্যে ব্যারিস্টার-এট-ল ফয়েজ উদ্দিন আহমদ বলেছেন, সিলেট-ঢাকা-চট্টগ্রাম রেলপথ অনেক পুরনো, লক্কর ঝক্কর, সেজন্য রেলপথকে ডুয়েল গেজ ডাবল লাইনে পরিণত করে আধুনিক যুগোপযোগী রেললাইন নির্মাণ করতে এবং এই রুটে আধুনিক কোচ সংযোজনের মাধ্যমে বিরতিহীন রেলসেবা দিতে সরকারের কাছে তিনি আহবান জানান।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় সিলেট নগরীর পুরান লেনে অবস্থিত ৫৩নং সমবায় ভবনস্থ সংগঠনের কার্যালয়ে সিলেট বিভাগ গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক এম. শফিকুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ বলেন, সিলেটে বিশাল প্রাকৃতিক সম্পদ রয়েছে, এগুলো পর্যটনের কাজে লাগালে ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে। তিনি বলেন, দীর্ঘ বছর ধরে সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ বিল ও প্রস্তাবিত সিলেট আঞ্চলিক টেলিভিশন কেন্দ্র নির্মাণ বিল সরকারে লাল ফিতায় বন্দী রয়েছে। সেগুলোর দ্রুত বিল পাস করতে হবে।

সভায় নেতৃবৃন্দ বলেন, সিলেট-ঢাকা রুটের রশিদপুরে দুটো বাসের মুখোমুখি সংঘর্ষে নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতি প্রদান ও তাদের সকলের রূহের মাগফেরাত কামনা সহ আহতদের দ্রুত সুস্থতা কামনা করা হয়। সভায় তিনি বলেন, এই দেশ বিশে^র মধ্যে অন্যতম জনবহুল দেশ। এদেশে আর প্রাইভেট গাড়ী নয়, পাবলিক ট্রান্সপোট সুবিধা শৃঙ্খলার মাধ্যমে কঠোর আইন দিয়ে যানবাহন চলাচলের পথ করে দিতে হবে। সিলেটে শিক্ষার উপযুক্ত পরিবেশ তৈরী করতে হবে। ঘন ঘন সড়ক দুর্ঘটনা এড়াতে আইনগত ব্যবস্থা নিতে হবে। সিলেটবাসী ঐক্যবদ্ধ হয়ে এই অঞ্চলের দাবী দাওয়া আদায়ের আন্দোলনের বিকল্প নেই। সভায় কোর্ট পয়েন্টে অবস্থিত ওভারব্রিজে বাতি না থাকায় জায়গটি অন্ধকার হয়ে থাকে। তাই দ্রুত বাতি ব্যবস্থা করার জন্য সিসিকের দৃষ্টি আকর্ষণ করেন। সভায় সিলেট নগরী ও নগরীর বাইরে অতিরিক্ত স্পীড ব্রেকার অপসারণ করা ও অশ্লিল পোস্টার অপসারণ করার জোর দাবী জানানো হয়।

পরিষদের সাংগঠনিক সম্পাদক রুহুল ইসলাম মিঠুর পরিচালনায় সভায় বক্তব্য দেন পরিষদের সিনিয়র সহ সভাপতি অধ্যাপক আব্দুস সাত্তার, সহ সভাপতি মাহবুবুর রহমান খালেদ, সেক্টর কমান্ডারস্ ফোরাম, মুক্তিযুদ্ধ-’৭১ সিলেট জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, পরিষদের সহ সভাপতি বেলাল উদ্দিন, পরিবেশবাদী নেতা আব্দুল লতিফ সরকার, ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়শনের সদস্য প্রিন্স বাহার আহমদ চৌধুরী, সেলিম আহমদ সেলিম, কামিনী বৈদ্য প্রমুখ।

সভায় ব্যাস্টিার ফয়েজ উদ্দিন আহমদকে সিলেট বিভাগ গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা হিসেবে মনোনিত করা হয় এবং তাকে ফুল দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। সভায় তাকে গণদাবীর লোগো সম্বলিত একটি মগ উপহার দেয়া হয়।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

চা শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন আসাদ উদ্দিন

চা শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন আসাদ উদ্দিন

 জাপা নেতা আতিকের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

জাপা নেতা আতিকের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

 ওসমানী স্মৃতি পরিষদ ফ্রান্স শাখার আহবায়ক কমিটির অনুমোদন

ওসমানী স্মৃতি পরিষদ ফ্রান্স শাখার আহবায়ক কমিটির অনুমোদন

সিলেটে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন

সিলেটে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন

ফুলের শ্রদ্ধায় তারাপুর গণহত্যার শহিদদের স্মরণ

ফুলের শ্রদ্ধায় তারাপুর গণহত্যার শহিদদের স্মরণ

জৈনপুর মন্দিরে নিয়ম মাফিক পূজা ছাড়া বাকি সব স্থগিত

জৈনপুর মন্দিরে নিয়ম মাফিক পূজা ছাড়া বাকি সব স্থগিত