শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

তামাবিল স্থলবন্দর পরিদর্শন করলেন দিল্লীতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার

জাকির হোসেন, গোয়াইনঘাট::

২০২১-০২-২৫ ০৯:৩৬:৫০ /

সিলেট সীমান্তের তামাবিল শুল্কস্থলবন্দর ইমিগ্রেশন ও মেঘালয়ের ডাউকী ইমিগ্রেশন কেন্দ্র পরি‌‌দর্শন করে গেলেন ভারতের দিল্লীতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার এইচ ই মোহাম্মদ ইমরান। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) পরিদর্শনকালে তিনি তামামিল ইমিগ্রেশন ও কাস্টাম‘স কর্মকর্তা এবং তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সাথে মতবিনিময় করেন। এর আগে তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান বিজিবি, কাস্টমস ও ব্যবসায়ী নেতারা।


মতবিনিময়কালে মোহাম্মদ ইমরান বলেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্বল হয়েছে। বিগত ১০ বছরে ভারতের সাথে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অনেকটা গভীর থেকে গভীরতায় বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, ভারত থেকে পাথর ও কয়লা আমদানী কমানো উচিত। দেশীয় শিল্পের প্রতি আমাদের ব্যবসায়ীদের নজর দিতে হবে।

ভারতে বাংলাদেশের অনেক পণ্যের চাহিদা রয়েছে। তামাবিল স্থলবন্দর দিয়ে আসামসহ সেভেন সিস্টার‘স রাজ্যগুলোতে চাহিদা অনুযায়ী পণ্য রপ্তানি করার বিষয়ে তিনি ব্যবসায়ীদের এগিয়ে আসার আহবান জানান। সীমান্ত সুরক্ষায় বিজিবি-বিএসএফ আন্তরিকভাবে কাজ করছে বলেও তিনি জানান।


মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন গুয়াহাটিস্থ বাংলাদেশের সহকারী হাই কমিশনের ড. শাহ মহম্মদ তানভীর মনসুর, সিলেট ৪৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইউসুফ জামিল, দিল্লীস্থ হাই কমিশন অফিসের প্রথম সচিব জাকির হোসেন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, কাস্টমস, এক্সচেঞ্জ ও ভ্যাট কমিশনারেট সিলেটের অতিরিক্ত কমিশনার রাশেদুল হাসান, তামাবিল স্থলশুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার প্রভাত কুমার সিংহ, সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুর রহমান, তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষের এডি রুহল আমিন, গোয়াইনঘাট থানার অফিসার আব্দুল  আহাদ, তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সভাপতি, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, সাধারণ সম্পাদক সারওয়ার হোসেন সেদু প্রমুখ।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

জৈন্তাপুরে বজ্রপাতে ইমামের মৃত্যু

জৈন্তাপুরে বজ্রপাতে ইমামের মৃত্যু

শনিবার ৮ ঘন্টা গ্যাস থাকবে না

শনিবার ৮ ঘন্টা গ্যাস থাকবে না