শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইংরেজী, ৭ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

সিলেটে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত

সিলেট সান ডেস্ক::

২০২১-০১-১৬ ১০:১৬:৩১ /

সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান বলেন, স্বল্প খরচে অল্প সময়ে মানুষকে ন্যায় বিচার দেওয়ার জন্য পুলিশ বিভাগ সহ বিচারকার্যে জড়িত সরকারের অন্যান্য দপ্তরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পুলিশ বিচারের প্রাথমিক স্তর তৈরি করে দেয়। পুলিশের রিপোর্টের উপর ভিত্তি করে মামলার বিচার কার্য শুরু হয়। সে ক্ষেত্রে পুলিশ বিভাগ মামলার ন্যায় বিচার নিশ্চিতে অনেক ভূমিকা পালন করে।

তিনি আরো বলেন, বিচারের ক্ষেত্রে পুলিশ, ডাক্তার ও বিচারক মূলত একই উদ্দেশ্য নিয়ে কাজ করেন। যেসব ছোট-খাটো ত্রুটি বিচ্যুতি উত্থাপিত হয়েছে সেগুলি পরস্পর শান্তিপূর্ণ আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব। তিনি আরো বলেন, মাদকের বিষবাষ্প দেশকে ধ্বংস করে দিচ্ছে। মাদকের কোন ছাড় নেই। এ জন্য যা যা করণীয়, তা করে যাবে প্রশাসন। বিশেষ করে র‌্যাবকে ধন্যবাদ জানাচ্ছি তারা সমাজ থেকে মাদক নির্মূলে বিশেষ অভিযান চালিয়ে যাচ্ছে। তিনি সবাইকে স্ব স্ব ক্ষেত্রে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।

তিনি শনিবার (১৬ জানুয়ারি ) সকালে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সিলেট এর সম্মেলন কক্ষে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সিলেট আয়োজিত পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ এর সভাপতিত্বে ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট অঞ্জন কান্তি দাসের পরিচালনায় পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে বক্তব্য রাখেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম, পিবিআই’র পুলিশ সুপার খালেদ-উজ-জামান, এডিশনাল এসপি মো. মাহবুবুল আলম, যুগ্ম জেলা ও দায়রা জজ (বিদ্যুৎ) আদালতের ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুল আলিম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াছমিন বেগম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ভূঁঞা, লায়লা মেহের বানু ও আনোয়র হোসেন সাগর, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নওরীন করিম, গোয়াইঘাট সার্কেলের এএসপি মোঃ নজরুল ইসলাম পিপিএম, কানাইঘাটের এসপি আবুল কাইয়ুম, সিনিয়র জেল সুপার মোঃ মাহবুব হোসেন, ডিস্টিক প্রজেক্ট অফিসার (ব্লাস্ট) সত্যজিৎ কুমার দাস, পুলিশ পরিদর্শক রোকেয়া খানম, গোলাপগঞ্জ শাখা এডিশনাল এসপি রাশেদুল হক চৌধুরী, ওসমানীনগর সার্কেলের এডিশনাল এসপি মোঃ রফিকুল ইসলাম, জকিগঞ্জ সার্কেলের এডিশনাল এসপি সুদীপ্ত রায়, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল, পিপি মোঃ নিজাম উদ্দিন এ্যডভোকেট, পুলিশ পরিদর্শক মো. শাফায়েত হোসেন, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল, জকিগঞ্জ থানার মীর মো. আব্দুন নাসের, বালাগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম, গোলাপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মো. তাজুল ইসলাম পিপিএম, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম মুসা, জৈন্তাপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মহসীন আলী, ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেহেদী হাসান, কোর্ট পুলিশ পরিদর্শক, সদরকোর্ট মাসউদ আহমদ, সদর কোর্টের পুলিশ পরিদর্শক, ওসি কোর্ট মালখানা মো. আব্দুল হান্নান চৌধুরী, ওসি ডিবি (দক্ষিণ) আশীষ কুমার মৈত্র, সিলেট বন বিভাগের রেঞ্জ বনকর্মকর্তা মো. সাদ উদ্দিন আহমেদ, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইএমও ডা. সুপার্থ ভট্টাচার্য, প্যারালিগ্যাল মো. বাবুল মিয়া, মো. রুহুল আমীন, বিলকিছ আক্তার, এনামুল হক ও গোলাম কিবরিয়া, ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা দীপংকর চন্দ্র পাল, নাজির ফাইজুল ইসলাম, রেকর্ট কীপার লেলিন পোদ্দার প্রমুখ।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

শনিবার ৮ ঘন্টা গ্যাস থাকবে না

শনিবার ৮ ঘন্টা গ্যাস থাকবে না

রাগ করে স্ত্রী চলে যাওয়ায় বাবাকে খুন করল ছেলে

রাগ করে স্ত্রী চলে যাওয়ায় বাবাকে খুন করল ছেলে

বৌভাতে যাওয়া হলনা তাদের: দরবস্তে পিকআপ-লেগুনার সংঘর্ষে নিহত বেড়ে ৬

বৌভাতে যাওয়া হলনা তাদের: দরবস্তে পিকআপ-লেগুনার সংঘর্ষে নিহত বেড়ে ৬

 দরবস্তে লেগুনা ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪, আহত ৭

দরবস্তে লেগুনা ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪, আহত ৭

 আদালতে হাজিরা দিতে আসার পথে ফেঞ্চুগঞ্জে হামলা, তরুন খুন, ভাই আহত

আদালতে হাজিরা দিতে আসার পথে ফেঞ্চুগঞ্জে হামলা, তরুন খুন, ভাই আহত

প্রবাসীরা বিনিয়োগ করলে সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে: মন্ত্রী ফারুক খান

প্রবাসীরা বিনিয়োগ করলে সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে: মন্ত্রী ফারুক খান