শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইংরেজী, ৭ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন : ফের সভাপতি ফয়েজ, ড্র'তে আটকে গেল সম্পাদকের পদ

স্টাফ রিপোর্ট::

২০২১-০১-১৪ ২৩:৫৯:২৮ /

সিলেট জেলা আইনজীবী সমিতির ২০২১ ইং সনের নির্বাচন সম্পন্ন । বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত সমিতির ০২ নম্বর বার হলের ২য় ও ৩য় তলায় ভোট গ্রহণ চলে।

সিলেট জেলা আইনজীবী সমিতির ২০২১ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ০১ হাজার ০৬ শত ১০ জন ভোটারের মধ্যে ১ হাজার ৩ শত ৪৬ জন ভোটার  ভোট প্রদান করেন। এবছর ২৬টি পদের বিপরীতে  প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৮ জন প্রার্থী। নির্বাচন পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার এমদাদুর রহমান ও সহ নির্বাচন কমিশনার লিয়াকত আলী ও জয় জিত আচার্য। রাত ৮ টায় ভোট গননা শুরু হয়ে ভোর ৪ টায় ভোট গননা শেষে প্রধান নির্বাচন কমিশনার ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে এ টি এম ফয়েজ উদ্দিন – ৮৭১ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হন। নিকট তম প্রতিদ্বন্দ্বী সারোয়ার আহমেদ চৌধুরী আবদাল-  পান ৪৩৩ ভোট। সহ সভাপতি (১) পদে এ কে এম ফখরুল-ইসলাম ৬৪০ ভোট পেয়ে বিজয়ী হন। নিকট তম প্রতিদ্বন্দ্বী এখলাসুর রহমান- পান ৫৬৪ ভোট। সহ সভাপতি (২) পদে পান্না লাল দাস- ৪৪৪ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী হাদিয়া চৌধুরী মুন্নি-৩৪৯ ভোট, সৈয়দ ফেরদৌস আহমদ -২২৯ ভোট এবং মোহাম্মদ আব্দুল হান্নান- ১৫৪ ভোট পান।

সাধারণ সম্পাদক পদে মাহফুজুর রহমান-৬২৭ভোট, ফজলুল হক সেলিম- ৬২৭ ভোট পেলে ফলাফল ড্র হয়েছে এবং দিলোয়ার হোসেন দিলু- ৭৩ ভোট, সুলতানা রাজিয়া ডলি- ৭ ভোট পান। প্রথম দুই প্রার্থীর ভোট সমান হওয়ার কারণে বিজয়ী ঘোষণা করা হয় নি ফলাফল স্থগিত রাখা হয়েছে । যুগ্ম সম্পাদক(১) পদে শিব্বির আহমদ বাবলু- ৪৩২ ভোট পেয়ে বিজয়ী হন। নিকট তম প্রতিদ্বন্দ্বী খালেদ আহমেদ জুবায়ের-৩৬৮ ভোট, বিজিত লাল তালুকদার -৩৬৪ ভোট এবং আজাদ আহমেদ- ১১৩ ভোট পান। যুগ্ম সম্পাদক(২) পদে মোমিনুর রহমান টিটু- ৬৩৭ ভোট পেয়ে বিজয়ী হন। নিকট তম প্রতিদ্বন্দ্বি বিদ্যুত কুমার দাস বাপন- ২৯৫ ভোট,কামরুল হাসান -১৭২ ভোট এবং সৈয়দ শাহজাহান- ৯২ পান ভোট।

সমাজ বিষয়ক সম্পাদক পদে আজিম উদ্দিন- ৫২১ ভোট পেয়ে বিজয়ী হন। নিকট তম প্রতিদ্বন্দ্বী সুহেল মিয়া- ৪০৩ ভোট এবং সেলিম মিয়া- ৩৫৩ ভোট পান। সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে মো. মকসুদ আহমদ- ৫৩১ ভোট পেয়ে বিজয়ী হন এবং নিকট তম প্রতিদ্বন্দ্বি সালেক আহমদ পান- ৪৮১ ভোট। লাইব্রেরি সম্পাদক পদে আব্দুল মুকিত অপি- ৫৬৪ভোট পেয়ে বিজয়ী হন। রাসেল খান- ৪৬৭ ভোট ও ঝর্ণা বেগম- ২৬৭ পান।

প্রধান নির্বাচন কমিশনার পদে মো. আলীম উদ্দিন- ৫৯২ ভোট পেয়ে বিজয়ী হন। নিকট তম প্রতিদ্বন্দ্বি আখতার উদ্দিন টিটু- ৩৬৭ ভোট এবং  সুজিত কুমার বৈদ্য- ৩৩৪ ভোট পান। সহকারী নির্বাচন কমিশনার পদে মইনুল হক- ৭৩৭ ভোট ও মইনুল ইসলাম- ৬৮৫ ভোট পেয়ে বিজয়ী হন। নিকট তম প্রতিদ্বন্দ্বি সজল চন্দ্র পাল- পান ৪২১ ভোট। সহ-সম্পাদক পদে কবির আহমদ- ৮৫৯ ভোট পেয়ে, কাওসার আহমদ- ৮০২ভোট পেয়ে এবং মোবারক হোসাইন- ৬৬৩ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বিত জাকির হোসেন- ৪৫৫ ভোট, এস কে পাল- ৩৭৯ ভোট ও সাদিদুর রহমান রিপন- ২০৪ ভোট পান।

উক্ত সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহীদুল ইসলাম, মোহাম্মদ লালা, এ কে এম শমিউল আলম, সিলেট জেলা ও দায়রা জজ্ কোর্টের পিপি নিজাম উদ্দিনসহ সিলেট জেলা বারের সিনিয়র ও জুনিয়র আইনজীবীবৃন্দ।।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, আসামী পলাতক

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, আসামী পলাতক

 কাউন্সিলর নিপু জামিনে মুক্ত

কাউন্সিলর নিপু জামিনে মুক্ত

বাসিয়া নদীর পুরনো সেতু ভেঙে ফেলায় এলজিডি নির্বাহী প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে রুল জারি

বাসিয়া নদীর পুরনো সেতু ভেঙে ফেলায় এলজিডি নির্বাহী প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে রুল জারি

 অবসরের ৩ বছর পার না হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না: হাইকোর্ট

অবসরের ৩ বছর পার না হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না: হাইকোর্ট

ফেঞ্চুগঞ্জে দোকান কর্মচারী সজল হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন  কারাদণ্ড

ফেঞ্চুগঞ্জে দোকান কর্মচারী সজল হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

সুবিদবাজারে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা গায়েব

সুবিদবাজারে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা গায়েব