শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

কানাইঘাট পৌরসভার নির্বাচন : মেয়র পদে ৬, কাউন্সিলর পদে ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

কানাইঘাট প্রতিনিধি::

২০২১-০১-১৩ ০৭:৩৭:৫৬ /


নির্বাচনী তপশীল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারি সিলেটের কানাইঘাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে ইতিমধ্যে ৬জন, কাউন্সিলর পদে ৪৩জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯জন, উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে মেয়র পদে যারা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তারা হলেন বর্তমান পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থী কাউন্সিলর শরীফুল হক, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা হাফিজ নজির আহমদ, স্বতন্ত্র সম্ভাব্য মেয়র প্রার্থী সোহেল আমিন, কুয়েত প্রবাসী কাওসার আহমদ, শমসের আলম।

৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বুধবার (১৩ জানুয়ারি) পর্যন্ত নির্বাচনী তফসিল অনুযায়ী প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ এবং ১৬ ও ১৭ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল এবং ১৯ জানুয়ারি বাছাই এবং ২৬ জানুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন। তবে এখন পর্যন্ত মেয়র পদে আওয়ামীলীগের কোন নেতা মনোনয়ন পত্র সংগ্রহ করেনি।


দলীয় সূত্রে জানা গেছে আওয়ামীলীগ থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশি ৭জন দলের কেন্দ্রীয় অফিস থেকে মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন। আজ-কালের মধ্যে আওয়ামীলীগের প্রার্থী কেন্দ্র থেকে ঘোষনা করা হবে বলে জানা গেছে।
এদিকে, পৌরসভার নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য বিভিন্ন রাজনৈতিক দলের ও স্বতন্ত্র মেয়র প্রার্থী এবং কাউন্সিলররা নির্বাচনী এলাকায় একধরনের প্রচার প্রচারনা ও ঘরোয়া ভাবে উঠান বৈঠক উপস্থিত হয়ে ভোটারদের সাথে মতবিনিময় করে যাচ্ছেন।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

জৈন্তাপুরে বজ্রপাতে ইমামের মৃত্যু

জৈন্তাপুরে বজ্রপাতে ইমামের মৃত্যু

শনিবার ৮ ঘন্টা গ্যাস থাকবে না

শনিবার ৮ ঘন্টা গ্যাস থাকবে না