শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইংরেজী, ৬ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ ত্রিমুখী দ্বন্দ্বে দগ্ধ : ফুরফুরে বিএনপি

কমলগঞ্জ প্রতিনিধি::

২০২১-০১-১২ ০৫:১০:২৫ /

 

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্ধী বিএনপির সঙ্গে লড়াইয়ে আওয়ামী লীগ বেকায়দায় আছে দলের দুই নেতার কারণে। দলীয় প্রার্থীকে না মেনে ক্ষমতাসীন দলের দুই জন নারকেল গাছ ও জগ প্রতীক নিয়ে ভোটের লড়াইয়ে আছেন।

সরকারি দলে তিন ভাগে বিভক্তির কারনে ফায়দা নিতে চান বিএনপি নেতা আবুল হোসেন। ধানের শীষ প্রতীকে তিনি বাজিমাতের আশা করছেন। ১৯৯৯ সালে গঠনের পর থেকে এখানে ৩বার নির্বাচন হয়েছে। এর একটি উপনির্বাচন। দুইবার জিতেছে বিএনপি, একবার আওয়ামী লীগ এবং একবার স্বতন্ত্র প্রার্থী। প্রথম নির্বাচনে জিতেন নির্দলীয় প্রার্থী মুহিবুর রহমান চাষী (চেরাগ মিয়া)। এক বছর পর তিনি মারা গেলে উপনির্বাচনে জয়ী হন বিএনপি নেতা হাসিন আফরোজ চৌধুরী। দ্বিতীয় নির্বাচনেও জয়ী হন বিএনপির প্রার্থী আবু ইব্রাহিম জমশেদ। তৃতীয় নির্বাচনে জয়ী হয় আওয়ামী লীগের জুয়েল মিয়া। যাকে এবারও আওয়ামীলীগ প্রার্থী মনোনয়ন করেছে। নির্বাচনকে কেন্দ্রে করে কমলগঞ্জে আওয়ামী লীগ ত্রি-খন্ডে বিভক্ত হওয়ার কারনে ফুরফুরে মেজাজে আছেন বিএনপি’র প্রার্থী।


অপরদিকে আওয়ামীলীগ প্রার্থী জুয়েল আহমদ(নৌকা) প্রার্থীর বিপরীতে দলীয় দুই বিদ্রোহী নির্বাচনে অংশ নিয়েছেন। ইতিমধ্যে দুই বিদ্রোহীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
অন্যদিকে ফুরফুরে মেজাজে বিএনপির আবুল হোসেন। তবে তাকে ঘিরেও বিএনপিতে দ্বন্দ্ব আছে। তবে ফুরফুরে মেজামে থাকলে ও শান্তিতে নেই তিনিও। কারন দলের মধ্যে বিরোধের জন্য ফায়দা ঘরে তুলতে হিমশিম খেতে হবে। নৌকা মার্কার প্রার্থী জুয়েল আহমদ বলেন, ‘উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থে এবারও নৌকার পক্ষে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা ঐক্যবদ্ধভাবে কাজ করছে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। গত নির্বাচনের আগে জনগণকে দেয়া প্রতিশ্রুতির ৮০ শতাংশ পূরণ হয়েছে দাবি করে জুয়েল বলেন, ১৯ বছরের জমে থাকা জঞ্জাল পাঁচ বছরে সমাধান করা সম্ভব নয়। এ কারণেই তিনি আরও একবার সুযোগ দিতে জনগণকে আহ্বান জানাচ্ছেন। ধানের শীষের আবুল হোসেন বলেন, ‘কমলগঞ্জ পৌরসভা বিএনপির শক্তিশালী ঘাঁটি রয়েছে।

দলীয় ভেদাভেদ ভুলে সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ কাজ করলে এবং সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি বিজয়ী হবে। আওয়ামী লীগের বিদ্রোহী আনোয়ার হোসেন বলেন, ‘ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করছি। তিন বারের কাউন্সিলর ছিলাম। এ বছর দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাররা চেয়েছেন বলেই নির্বাচন করছি। সুষ্ঠ নির্বাচন হলে জয়ের ব্যাপারে আমি আশাবাদী। আওয়ামী লীগের আরেক বিদ্রোহী হেলাল মিয়া বলেন, ‘পৌর এলাকার সর্বস্তরের জনগণের চাপে প্রার্থী হয়েছেন।

দলমত নির্বিশেষে ভোটাররা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে। কমলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার জানান, নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রয়েছে। ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছেন। পৌরসভায় মোট ভোটার ১৩ হাজার ৯০৫ জন। এদের মধ্যে পুরুষ ৬ হাজার ৯১১ জন, নারী ৬ হাজার ৯৯৪। সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন লড়াই করছেন। আগামী ১৬ জানুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

যমজ সন্তানকে  হত্যা, মা আটক

যমজ সন্তানকে হত্যা, মা আটক

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ