বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইংরেজী, ১৪ চৈত্র ১৪৩০ বাংলা ENG

সাপের কামড়ে গৃহবধূকে ঝাড়-ফুঁকে বাঁচানোর চেষ্ঠা পরিবারের

কমলগঞ্জ প্রতিনিধি ::

২০২৩-০৫-২৪ ০৪:১৩:০০ /

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের হিরামতি গ্রামের এক গৃহবধুকে সাপে ছোবল দেয়ার পর ডাক্তার এবং ওঁঝা কর্তৃক মৃত ঘোষণার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও মরদেহ দাহ না করে ঝাড়-ফুঁকে বাঁচানোর চেষ্ঠা করছে পরিবার।

জানা যায়, গৃহবধূর মৃত্যু নিয়ে দেখা দেয় মতবিরোধ। কেউ বলছেন গৃহবধূ মারা গেছেন, আবার কেউ বলছেন মারা যায়নি। এতেই ঘটেছে বিপত্তি।

তাই পরিবারের সদস্যরা গৃহবধূ মারা যাওয়ার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও লাশ দাহ না করে ওঝা ও কবিরাজ দিয়ে ঝাঁড়-ফোঁক দেয়াচ্ছেন। তাতেও কাজ না হওয়ায় ২৪ মে (বুধবার) সকালে ১০টায় লাশ নিয়ে কুলাউড়া উপজেলার ব্রাক্ষণবাজারে অবস্থিত বিদেশী কর্র্তৃক পরিচালিত খৃষ্টান মিশনারীতে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

এ বিষয়ে নিহতের ননদ শিবলী রাণী সিনহার সাথে যোগাযোগ করলে তিনি জানান, মঙ্গলবার আমাদের বাড়ীতে ৪জন ওঁঝা এসে বৌদিকে ঝাড়ফুঁক দিয়ে গেছেন।

রাতে বৌদির শরীর শক্ত হয়ে গেলেও সকাল থেকে বৌদীর শরীর নরম হয়ে গেছে। তার হাত-পা এখন নাড়ানো সম্ভব হচ্ছে। তাই আমরা দাহ না করে বৌদিকে নিয়ে কুলাউড়া মিশনে যাচ্ছি।

এদিকে ঝর্ণার শেষকৃত্য সম্পন্ন করার জন্য আসা একই গ্রামের রাজীব সিংহ,নিশি সিংহ,বাবুল সিংহ, প্রদীপ সিংহরা জানান, গৃহবধুর শেষকৃত্য অনুষ্ঠানের জন্য গ্রামবাসী সকল প্রস্তুুতি সম্পন্ন করলে ,

হঠাৎ গৃহবধূর শরীর শক্ত থেকে নরম হয়ে যাওয়ায়। এর জন্য দাহ এর কাজ না করে তার পরিবারের লোকজন চিকিৎসার জন্য কুলাউড়া নিয়ে গেছেন।

উল্লেখ্য মঙ্গলবার দুপুরে উপজেলার মাধবপুর ইউনিয়ন এর হিরামতি গ্রামের বাবুল সিংহের স্ত্রী ঝর্ণা সিংহা নিজ বাড়ির গোয়াল ঘরের পেছনে কচু কাটতে যান। এ সময় তার ডান হাতে বিষধর সাপ ছোবল মারে।

পরে পরিবারের লোকজনকে জানালে তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা চিকিৎসা দিয়েও তাকে বাঁচাতে পারেন নি। পরে হাসপাতাল থেকে ঝর্ণাকে মৃত ঘোষণা দিয়ে পরিবারের কাছ হস্তান্তর করলেও পরিবারের সদস্যরা ঝর্ণার শরীর গরম থাকার কারণে কবিরাজের মাধ্যমে ঝাড়ফুঁক দেন। পরে কবিরাজও তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে পরিবারের লোকজন অভিযোগ করে বলেন, ঝর্ণার হাতে যতক্ষণ বাধা ছিল সে সুস্থ ছিল। ইঞ্জেকশন পুশ করার জন্য তার হাতের বাঁধন খুলে দেয়ার পরপরই সে অজ্ঞান হয়ে যায়। আর জ্ঞান ফিরেনি।

মৌলভীবাজার সদর হাসপাতালের আরএমও ডাঃ ফজলুলজ্জামান জানান, ইঞ্জেকশন দেয়ার পূর্বেই ওই নারীর শরীরে বিষ ছড়িয়ে পড়েছিল তাই ইঞ্জেকশন দিয়েও বাঁচানো সম্ভব হয়নি।

এ জাতীয় আরো খবর

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

যমজ সন্তানকে  হত্যা, মা আটক

যমজ সন্তানকে হত্যা, মা আটক

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ