শনিবার, ২৭ জুলাই ২০২৪ইংরেজী, ১২ শ্রাবণ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : গবেষণা : শকুনের সংখ্যা কমায় বেড়েছে মানুষের মৃত্যুর হার ছাত্রদের সাথে মিশে তৃতীয় পক্ষ সিলেটে নাশকতা চালিয়েছে: এসএমপি কমিশনার সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আন্দোলনে নেমে দুষ্কৃতকারীদের সংঘাতের সুযোগ করে দেবেন না: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, ফুটো হয়ে গেছে কানের ওপরের অংশ লাফার্জহোলসিম'র টেকসই বর্জ্য ব্যবস্থাপনা সুবিধা পরিদর্শণে নাসিক আমাদের সিলেট হলো সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : ইসকন মন্দিরে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বিপিজেএ’র বিভাগীয় কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় ইউসুফ আলী সংবর্ধিত নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা পালিত

প্রধানমন্ত্রীর নির্দেশ: পদ্মা সেতুতে চলবে মোটরসাইকেল

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৪-১৮ ০৭:৫০:১৬ /

অবশেষে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের অনুমতি দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ২০ এপ্রিল সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল করতে পারবে।

মঙ্গলবার একনেকের সভা শেষে এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে ২০ এপ্রিল সকাল ছয়টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল করতে পারবে।

পদ্মা সেতুর বাম পাশে সার্ভিস লেন দিয়ে চলবে। পদ্মা সেতুতে মোটরসাইকেলের গতি হবে সর্বোচ্চ ৬০ কিলোমিটার। সেতুমন্ত্রী বলেন, নির্ধারিত হারে টোল প্রদান করতে হবে।

যদি নিয়ম না মানে তাহলে সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে। তিনি বলেন, পরীক্ষামূলকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। কোনভাবেই সার্ভিস লেনের বাইরে মূল সেতুতে মোটরসাইকেল আসতে পারবে না।

গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পরদিন সেতুতে যান চলাচল শুরু হয়। ওই দিন রাতে সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হন। এরপর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এ জাতীয় আরো খবর

বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা

বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা

 আন্দোলনে নেমে দুষ্কৃতকারীদের সংঘাতের সুযোগ করে দেবেন না: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী

আন্দোলনে নেমে দুষ্কৃতকারীদের সংঘাতের সুযোগ করে দেবেন না: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী

আমাদের চলার সড়কে মূল  বাধা বিএনপি: ওবায়দুল কাদের

আমাদের চলার সড়কে মূল বাধা বিএনপি: ওবায়দুল কাদের

বস্তি নয়, রিকশাওয়ালা-দিনমজুররাও থাকবে  ফ্ল্যাটে: প্রধানমন্ত্রী

বস্তি নয়, রিকশাওয়ালা-দিনমজুররাও থাকবে ফ্ল্যাটে: প্রধানমন্ত্রী

এমপি আনারের লাশ খণ্ডবিখণ্ড, চাঞ্চল্যকর তথ্য

এমপি আনারের লাশ খণ্ডবিখণ্ড, চাঞ্চল্যকর তথ্য

তাপমাত্রা বাড়লেই বেড়ে যায় লোডশেডিং

তাপমাত্রা বাড়লেই বেড়ে যায় লোডশেডিং