বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইংরেজী, ১১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

সিলেটের রাজনীতিতে আনোয়ারুজ্জামানের তেমন অবদানও নেই: বাবুল

স্টাফ রিপোর্ট ::

২০২৩-০৪-১৭ ১৩:২২:০৮ /

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেট নগরের কেউ নন। সিলেটের রাজনীতিতে তার তেমন অবদানও নেই বলে মন্তব্য করেছেন মেয়র পদে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী নজরুল ইসলাম বাবুল।

সোমবার সন্ধ্যায় নগরীর একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে এমনটি বলেন তিনি। জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগরের আহবায়ক শিল্পপতি নজরুল ইসলাম বাবুল সিসিক নির্বাচনে নিজের প্রার্থী হওয়ার ঘোষণাও দেন।

এসময় তিনি বলেন, আমরা বিগত ২০ বছরে ৪টি সিটি কর্পোরেশন নির্বাচন দেখেছি। কিন্তু সিলেট মহানগরের আশানুরূপ উন্নয়ন আমরা পাইনি। তাই নগরবাসীর উন্নয়নের লক্ষ্যে ক্ষমতার পরিবর্তন এখন সময়ের দাবি। সিলেট মহানগরবাসীর বর্তমানে প্রধান সমস্যা এখন জলাবদ্ধতা।

সিটি কর্পোরেশনের ড্রেনেজ সিস্টেমের অব্যবস্থাপনার কারণে অল্প বৃষ্টিতে মানুষের ঘরবাড়ি পানির নিচে চলে যায়। আমাকে আপনারা মেয়র হিসেবে নির্বাচিত করলে আমার প্রথম লক্ষ্য হচ্ছে নগরবাসীকে পানিবন্দী অবস্থা ও জলাবদ্ধতার অভিশাপ থেকে বের করে আনা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নজরুল ইসলাম বাবুল বলেন, আমি সিলেটের সন্তান। এই নগরীতে জন্মগ্রহণ করেছি, সিলেটেই বেড়ে উঠেছি। লেখাপড়া করেছি, ব্যবসা-বাণিজ্য ও রাজনীতি করেছি।

সিলেট নগরীর আপামর জনসাধারণ আমাদের চেনে, আমিও সবাইকে চিনি। আওয়ামী লীগের যিনি প্রার্থী হয়েছেন, উনি যুক্তরাজ্যে বসবাস করেন। তিনি সিলেট মহানগরের মানুষ নন।

উনি সিলেটে তেমন সময় কাটান নি। এজন্য মাঠ পর্যায়ে মানুষের সাথে মাঠপর্যায়ে তার কোনো আত্মিক সম্পৃক্ততা নেই।

আরিফুল হক চৌধুরী দুই বার মেয়র ছিলেন। কিন্তু এবার তার দল নির্বাচনে অংশগ্রহণ করবে না। দলের সিদ্ধান্তের বাইরে যদি তিনি নির্বাচন করেন সেটা তার সম্পূর্ণ ব্যক্তিগত বিষয়।

তিনি আরো বলেন, আগামী ২১ জুন সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র পদে আমি জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে মনোনয়ন প্রত্যাশী। ইতিমধ্যে হাইকমান্ড থেকে আমাকে গ্রীন সিগন্যাল দেওয়া হয়েছে।

জাতীয় পার্টির সম্মানিত চেয়ারম্যান ও মহাসচিবের নির্দেশে আমি মাঠে কাজ করছি। ঈদুল ফিতরের পর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আমি সিলেট মহানগরকে একটি মডেল মহানগর হিসেবে গড়ে তুলতে চাই।

নগরবাসীর আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে এবং আপামর জনতার স্বপ্ন বাস্তবায়ন করতে সিসিক নির্বাচনে মেয়র পদে লাঙ্গল প্রতীককে বিজয়ী করতে হবে।

আমি সিলেট জেলা প্রেসক্লাব ও ইমজা’র নেতৃবৃন্দকে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি আমার ডাকে সাড়া দিয়ে এই ইফতার মাহফিল ও মতবিনিময় সভায় উপস্থিত হওয়ার জন্য। আপনাদের সকলের সহযোগিতা আমার অত্যন্ত প্রয়োজন।

সিলেট জেলা প্রেসক্লাব ও সিলেট ইলেক্ট্রটিক মিডিয়া জার্নাালিস্ট অ্যাসোসিয়েশনের (ইমজা) সাথে মতবিনিময় সভা, দোয়া ও ইফতার মাহফিলে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশী নজরুল ইসলাম বাবুল এসব কথা বলেন।

সোমবার (১৭ এপ্রিল) বিকেল ৫টায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ সিটি সেন্টারের স্পাইসি রেষ্টুরেন্টে নজরুল ইসলাম বাবুলের উদ্যোগে এই মতবিনিময় সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আব্দুল্লাহ সিদ্দিকীর সভাপতিত্বে ও সিলেট মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুল বশীর লস্করের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী ও ইমজা’র সভাপতি মাহবুবুর রহমান রিপন।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক সাব্বির আহমেদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান মনির, সাবেক সিনিয়র সহ-সভাপতি মঈন উদ্দিন, সিনিয়র সাংবাদিক কামকুমার রাজ্জাক রুনু, মুকিত রহমানী,

ফয়সল আহমদ বাবলু, সিলেট জেলা প্রেসক্লাবের সহ সভাপতি সাঈদ চৌধুরী টিপু, সহ সাধারণ সম্পাদক রবি কিরণ সিংহ রাজেশ, কোষাধ্যক্ষ আনন্দ সরকার, ইমজা’র সিনিয়র সহ সভাপতি সাংবাদিক সজল ছত্রী,

প্রত্যুষ তালুকদার, দিগেন সিংহ, জেলা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দীন আহমদ, রফিকুল ইসলাম সুজন, সাদিকুর রহমান সাকী, হাসান মো. শামীম,

জেলা প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মিঠু দাস জয়, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এনামুল কবীর, পাঠাগার সম্পাদক আবু বক্কর, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, শাহীন আহমদ, সাংবাদিক ইয়াহইয়া মারুফ, বাপ্পা মৈত্র,

ইমজার পাঠাগার সম্পাদক রাজন দাস, শাহ শরীফ উদ্দিনসহ সিলেট জেলা প্রেসক্লাব ও ইমজা’র নেতৃবৃন্দ। ইফতারের আগে দোয়া পরিচালনা করেন সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য সাব্বির আহমদ ফয়েজ।

এ জাতীয় আরো খবর

ফুটপাত দখল করে ব্যবসা, সিসিকের জরিমানা

ফুটপাত দখল করে ব্যবসা, সিসিকের জরিমানা

 পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক দেখা করলেন আনোয়ারুজ্জামান

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক দেখা করলেন আনোয়ারুজ্জামান

 পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক দেখা করলেন আনোয়ারুজ্জামান

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক দেখা করলেন আনোয়ারুজ্জামান

দায়িত্বগ্রহণের পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত, মেয়র'র কৃতজ্ঞতা

দায়িত্বগ্রহণের পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত, মেয়র'র কৃতজ্ঞতা

কয়েল, মশারি কিছুই মানছে না মশা

কয়েল, মশারি কিছুই মানছে না মশা

শুরুতেই সুসংবাদ: প্রধানমন্ত্রীকে ধন্যবাদ মেয়র আনোয়ারুজ্জামানের

শুরুতেই সুসংবাদ: প্রধানমন্ত্রীকে ধন্যবাদ মেয়র আনোয়ারুজ্জামানের