সোমবার, ২৯ মে ২০২৩ইংরেজী, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০ বাংলা ENG

শিরোনাম : তৃতীয় দফায় প্রেসিডেন্ট নির্বাচিত এরদোয়ান: বিশ্বনেতাদের অভিনন্দন সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর 'জুলিও কুরি' পদক প্রাপ্তির সুবর্ণ জয়ন্তী পালন সিলেটে এক বছরে ২২ হাজার শিশুর মধ্যে ৩৭ শতাংশের জন্ম অস্ত্রোপচারে ৮ বছরে ১০ হাজার নরমাল ডেলিভারী : ব্যতিক্রম কিছু করতে চান ডা. ইসমাত ইউজিসি চেয়ারম্যানকে সিকৃবি উপাচার্যের অভিনন্দন ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার: অবসর ভাতাই কাল, স্ত্রী ও দুই মেয়েসহ গ্রেপ্তার ৪ টাঙ্গুয়ার হাওরে পুড়ানো হল ২ লাখ টাকার অবৈধ জাল ওসমানী বিমানবন্দরে প্রবাসী কমিউনিটি নেতা আব্দুল গাফফার চৌধুরী খসরু সংবর্ধিত জৈন্তাপুরে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি বিষয়ক মাঠ দিবস পালন চাচাতো ভাইয়ের দায়ের কোপে মারা গেলেন বোন জেসমিন

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৩-২৬ ০১:২৪:০৭ /

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোর ৫টা ৫৭ মিনিটে সাভার জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এর পর পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

 

শ্রদ্ধা জানানোর পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সেখানে কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন। এসময় বিউগলে করুন সুর বেজে ওঠে। শ্রদ্ধা নিবেদনের পর স্মৃতিসৌধ প্রাঙ্গণ ত্যাগ করার আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন৷

প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা দলের পক্ষ থেকে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান।

 

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলির সদস্য জাহাঙ্গীর কবির নানক,

আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মাহবুল-উল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ প্রমুখ। এরপর পরই জাতীয় স্মৃতিসৌধ সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

 

রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন এবং মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশকে শত্রুমুক্ত করতে বাঙালি জাতির প্রতি আহ্বান জানান।

 

বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙালি বিজয় অর্জন করে।

এ জাতীয় আরো খবর

হাড্ডাহাড্ডি লড়াইয়ে অবশেষে জাহাঙ্গীরের মা জায়েদার জয়

হাড্ডাহাড্ডি লড়াইয়ে অবশেষে জাহাঙ্গীরের মা জায়েদার জয়

 শেখ হাসিনা এশিয়ার লৌহমানবী: দ্য ইকোনমিস্ট

শেখ হাসিনা এশিয়ার লৌহমানবী: দ্য ইকোনমিস্ট

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা আবু সাঈদ চাঁদ গ্রেপ্তার

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা আবু সাঈদ চাঁদ গ্রেপ্তার

গাজীপুর সিটি নির্বাচন: ভোট গ্রহণ শুরু, ভোটারদের দীর্ঘ লাইন

গাজীপুর সিটি নির্বাচন: ভোট গ্রহণ শুরু, ভোটারদের দীর্ঘ লাইন

ভারতের অর্থায়নে  বারৈয়ারহাট-হেঁয়াকো-রামগড় সড়ক প্রশস্তকরণ

ভারতের অর্থায়নে বারৈয়ারহাট-হেঁয়াকো-রামগড় সড়ক প্রশস্তকরণ

ভারত থেকে আরো ২০ রেলইঞ্জিন পেল বাংলাদেশ

ভারত থেকে আরো ২০ রেলইঞ্জিন পেল বাংলাদেশ