শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা সংবাদ সম্মেলন : কম খরচে জটিল সব চিকিৎসা করা যাবে জীবনজ্যোতি হাসপাতালে বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বাংলাদেশের একমাত্র অপরিহার্য ব্যক্তি শেখ হাসিনা: এমপি হাবিব

সিলেট সান ডেস্ক ::

২০২২-১২-১৭ ১১:১৯:৪৭ /

সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব বলেছেন, বিজয়ের ৫১তম বার্ষিকীর এই মহান দিনে আমরা দ্বিধাহীন চিত্তে বলতে চাই, আজকের বাংলাদেশের অপরিহার্য ব্যক্তিত্ব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

কারণ ১৯৪১ সালের মধ্যে আমরা স্মার্ট বাংলাদেশে দেখতে চাই। আর এটা করতে হলে শেখ হাসিনার মতো নেতৃত্বের গুণাবলী সম্পন্ন ব্যক্তিত্বকে দেশের প্রধানমন্ত্রী হিসেবে থাকতে হবে। এমপি হাবিব সিলেট-৩ আসনের উন্নয়নে ধারাবাহিকতা অব্যাহত রাখতে বর্তমানের মতো আগামীদিনেও সর্বস্তরের জনগণের সহযোগিতা প্রত্যাশা করেন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে ৫২তম মহান বিজয় দিবস উপলক্ষে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের সকালের অধিবেশনের নানা কর্মসূচি পালন শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি’র বক্তব্য রাখছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরার সভাপতিত্বে এবং উপজেলা সহকারী শিক্ষা অফিসার লুৎফুর রহমান ও একাডেমিক অফিসার রীমা দাসের যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আইরিন রহমান কলি, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ ও সহ-সভাপতি মাশুক উদ্দিন আহমদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ রাজ্জাক হোসেন, দাউদপুর ইউপি চেয়ারম্যান মোঃ আতিকুল হক, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, প্রতিষ্ঠাতা আহবায়ক ইমাদ উদ্দিন নাসিরী,

সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, অর্থ সম্পাদক সানোয়ার আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদিকুর রহমান সোহেল, দফতর ও পাঠাগার সম্পাদক ইসমাইল আলী টিপু, সাংস্কৃতিক সম্পাদক এমরান ফয়সল, সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র মোগলাবাজার থানার ওসি শামসুদ্দোহা পিপিএম, দক্ষিণ সুরমা থানার ওসি (তদন্ত) সুমন কুমার চৌধুরীসহ

উপজেলা প্রশাসনের প্রতিটি দফতর প্রধান, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রশাসন সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তারা। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন উপজেলা জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা ইউনুছ আলী ও পবিত্র গীতা থেকে পাঠ করেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শম্পা দাস। সভাপতির বক্তব্যে ইউএনও নুসরাত লায়লা নীরা বলেন, স্বাধীনতা একটি জাতির মহান পাওয়া।

প্রকৃত দেশপ্রেমিকদের কাছে স্বর্গের চেয়েও আরাধ্যের স্বাধীন জন্মভূমি। রক্তস্নাত সেই স্বাধীনতা আমরা অর্জন করেছি। আর এ কারণে আজ দেশের প্রতিটি মানুষের মানবাধিকার সংরক্ষিত হয়েছে সাংবিধানিকভাবে। তিনি বলেন জাতির জনকের কন্যা, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আগামীর বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী প্রণীত ডেল্টা প্ল্যান যথাযথভাবে বাস্তবায়িত হলে ইনশাল্লাহ সুখী ও সমৃদ্ধশালী দেশ গঠিত হবে। এরআগে সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে সকল সরকারি,

আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর পরপরই প্রভাত ফেরির মাধ্যমে উপজেলা শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পন করে উপজেলা প্রশাসন, দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানা, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।

উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় বিজয় দিবসের মনোজ্ঞ কুচকাওয়াজ ও প্রতিযোগিতামুলক বিভিন্ন প্রদশর্নী। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব।

এছাড়াও উৎসবমুখর পরিবেশে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে।

এ জাতীয় আরো খবর

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি

পরলোকে কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শক্তিপদ দত্ত

পরলোকে কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শক্তিপদ দত্ত

সালেহ আহমদ সাকিব কল্যাণ ট্রাস্ট ইউকে’র পুরস্কার বিতরণ

সালেহ আহমদ সাকিব কল্যাণ ট্রাস্ট ইউকে’র পুরস্কার বিতরণ