শনিবার, ৪ ফেব্রুয়ারী ২০২৩ইংরেজী, ২২ মাঘ ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : দেড় যুগে দুই হাজারের বেশি চুরি, চুরির টাকায় কোটিপতি শাহেদ: র্যাব সরকারের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে, তাই সতর্ক থাকতে হবে: নানক সিলেটে বিএনপির সমাবেশে বক্তব্য রাখছেন নেতারা জামাই-শ্বশুর শাহিদ ও শাহিন আফ্রিদি শীতার্তদের মধ্যে শিল্পপতি আব্দুল মোতালিব চৌধুরীর শীতবস্ত্র বিতরণ জালালাবাদ লিভার ট্রাস্ট ও রোটারী ক্লাবের লাক্কাতুরা চা বাগানে ফ্রি মেডিকেল ক্যাম্প সিকৃবি হাল্ট প্রাইজের অন ক্যাম্পাস চ্যাম্পিয়ন টিম ফ্যাশন ক্লিক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম দাড়িপাতন'র দু'দিনব্যাপী ইসলামী সম্মেলন শুরু গণতন্ত্র সূচকে দুই ধাপ অগ্রগতি বাংলাদেশের

সার্বিয়াকে কাঁদিয়ে শেষ ষোলো'য় সুইজারল্যান্ড

সিলেট সান স্পোর্টস ডেস্ক:

২০২২-১২-০৩ ০৮:২৩:০৩ /

জয় পেলেই শেষ ষোলো নিশ্চিত, এমন সমীকরণে সার্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল সুইজারল্যান্ড। যেখানে আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচটি ৩-২ ব্যবধানে জিতে নকআউট পর্বে জায়গা করে নিল সুইসরা।

নিজেদের গ্রুপে রানার্সআপ হিসেবে নকআউটে উঠল সুইজারল্যান্ড। গ্রুপের অন্য ম্যাচে ক্যামেরুনের কাছে ব্রাজিল ১-০ গোলে হারলেও সেলেসাওরাই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে দ্বিতীয় পর্বে উঠেছে। বিদায় নিতে হয় ক্যামেরুন ও সার্বিয়াকে। শুক্রবার রাতে স্টেডিয়াম ৯৭৪-এ ‘জি’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় দুদল।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই ভালো সুযোগ পায় সুইজারল্যান্ড। তবে ব্রিল এমবোলোর শট ঠেকানোর পর গ্রানিত জাকার প্রচেষ্টা রুখে দেন সার্বিয়ার গোলরক্ষক ভানিয়া মিলিনকোভিচ-সাভিচ। একাদশ মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি সার্বিয়া। আন্দ্রিয়া জিভকোভিচের শট পোস্টে লাগে।

খেলার ২০তম মিনিটে লিড নেয় সুইসরা। বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে রিকার্দো রদ্রিগেসের করা ক্রস ক্লিয়ার করতে পারেনি সার্বিয়া। জিব্রিল সো বল পেয়ে খুঁজে নেন জেরদান শাচিরিকে। সাবেক লিভারপুল মিডফিল্ডারের বাঁ পায়ের শটে বল সার্বিয়ার ডিফেন্ডার স্ত্রাহিনিয়া পাভলোভিচের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। অবশ্য সমতায় ফিরতে বেশি সময় নেয়নি সার্বিয়া।

ছয় মিনিট পরই বাঁ দিক থেকে দুসান তাদিচের ক্রসে ডি-বক্সে দারুণ হেডে গোলটি করেন আরেক ফরোয়ার্ড আলেকসান্দার মিত্রোভিচ। সার্বিয়া ৯ মিনিট পর এগিয়েও যায়। তাদিচের পাস বক্সে ক্লিয়ার করতে পারেননি সুইস ডিফেন্ডার রেমো ফ্রয়লার। আলগা বল পেয়ে নিচু শটে ঠিকানা খুঁজে নেন দুসান ভ্লাহোভিচ।

অন্য ম্যাচে তখনও গোলশূন্য থাকায় পয়েন্ট টেবিলে চার থেকে দুই নম্বরে উঠে আসে সার্বিয়া। অবশ্য সার্বিয়ার সেই স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৪৪তম মিনিটে ২-২ সমতা ফেরায় সুইজারল্যান্ড। টেবিলেও আবার দুইয়ে উঠে আসে তারা। ডান দিক থেকে সিলভান উইডমারের পাসে কাছ থেকে বল জালে পাঠান এমবোলো।

বিরতির পর দ্রুতই গোলের দেখা পায় সুইজারল্যান্ড। শাচিরির কাছ থেকে বল পেয়ে ভারগাস রেমো ফ্রেউলারের দিকে ফ্লিক করেন। সেখান থেকে গোল করতে কোনো ভুল করেননি ফ্রেউলার। এই গোলের শেষ অবধি জয় নিশ্চিত হয়ে যায় সুইসদের। শেষ দিকে যদিও সার্বিয়ানরা বেশ কয়েকটি প্রচেষ্টা চালায় তবে তা থেকে গোল আদায় করে নিতে পারেনি

এ জাতীয় আরো খবর

জামাই-শ্বশুর শাহিদ ও শাহিন আফ্রিদি

জামাই-শ্বশুর শাহিদ ও শাহিন আফ্রিদি

বিপিএলের সুপার ফোরে মাশরাফির দল সিলেট স্ট্রাইকার

বিপিএলের সুপার ফোরে মাশরাফির দল সিলেট স্ট্রাইকার

বিপিএল দেখতে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দর্শকের উপচে পড়া ভিড়

বিপিএল দেখতে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দর্শকের উপচে পড়া ভিড়

মেয়ে হিসেবে স্বীকৃতি না পেলেও, পেলের সম্পত্তি পেল রেজিনা

মেয়ে হিসেবে স্বীকৃতি না পেলেও, পেলের সম্পত্তি পেল রেজিনা

 দুর্দান্ত পারফরমেন্স: ্ যুক্তরাষ্ট্রকে হারিয়ে তিনে তিন, সুপার সিক্সে মেয়েরা

দুর্দান্ত পারফরমেন্স: ্ যুক্তরাষ্ট্রকে হারিয়ে তিনে তিন, সুপার সিক্সে মেয়েরা

 অনেক শর্ত: ঢাকায় আসতে চায় আর্জেন্টিনা

অনেক শর্ত: ঢাকায় আসতে চায় আর্জেন্টিনা