শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইংরেজী, ১৫ চৈত্র ১৪৩০ বাংলা ENG

শাহবাগে রুবিনার মৃত্যু দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড: রমনা ডিসি

সিলেট সান ডেস্ক::

২০২২-১২-০২ ১৪:২৯:১৪ /

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় প্রাইভেটকারের ধাক্কায় রুবিনা আক্তার (৪০) নামে এক নারী নিহত হওয়ার ঘটনাকে দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড দাবি করছে পুলিশ।

গাড়িচালক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক মোহাম্মদ আজহার জাফর শাহর সর্বোচ্চ শাস্তির বিষয়ে আইনগত পদক্ষেপে সহায়তার কথা জানিয়েছে পুলিশ। আজ শুক্রবার রাত ৮টার দিকে শাহবাগ থানায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনারের (ডিসি) মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, এটি দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। সাবেক শিক্ষক স্বাভাবিক ছিলেন কিনা তা তদন্তের পাশাপাশি আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সড়ক পরিবহন আইন অনুযায়ী শাস্তির বিধান রয়েছে। এ আইনে যাতে শিক্ষকের সর্বোচ্চ শাস্তি হয় এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। ডিসি মো. শহিদুল্লাহ বলেন, ‌‘ঢাবি এলাকায় গাড়িচাপায় যে নারীর মৃত্যু হয়েছে সেটা নিয়ে আমাদের মামলার কাজ চলমান।

নিহত নারীর পক্ষ থেকে কেউ আমাদের সঙ্গে এখনো যোগাযোগ করেননি। এটি খুবই অমানবিক ও মর্মান্তিক একটি ঘটনা। চালক সুস্থ হলে আমরা তাকে জিজ্ঞেস করব, কেনো তিনি এমন করেছেন। চালকের সিটিস্ক্যান করা হয়েছে। আমরা এখনো চালকের পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারিনি।

একটি নম্বর পেয়েছিলাম তার স্ত্রীর। কিন্তু কল দিলে রিং হয় ধরেন না, পরে মোবাইল বন্ধ পাওয়া যায়।’ রুবিনার ভাই ও স্বজনরা জানান, যারা বেপরোয়া গাড়ি চালান তাদের কঠোর আইনের আওতায় আনা উচিত। যেন এমন ঘটনা আর না ঘটে। তারা আরও জানান, রুবিনার দেবর মোটরসাইকেল চালক নুরুল আমিনও আহত হয়েছেন। তাদের বাসা হাজারীবাগে।

এক ছেলের মা রুবিনার স্বামী বছরখানেক আগে মারা গেছেন। এর আগে শুক্রবার বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ এলাকায় একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয় প্রাইভেটকারটি। এতে ছিটকে পড়ে মোটরসাইকেল আরোহী রুবিনা আক্তার প্রাইভেটকারের নিচেই আটকে পড়েন।

ওই অবস্থায় চালক গাড়ি না থামিয়ে বেপরোয়া গতিতে টিএসসি দিয়ে নীলক্ষেত এলাকার দিকে যাচ্ছিলেন। একপর্যায়ে উপস্থিত জনতা ইট-পাটকেল নিক্ষেপ করলেও চালক গাড়ি থামাননি। পরে নীলক্ষেত মোড়ে গিয়ে গাড়ি আটকে যায়। এ সময় চালককে গণপিটুনি দেন উপস্থিত জনতা।

এতে গুরুত্বর আহত হন তিনি। পরে আহত নারী ও গাড়িচালক ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৫টার দিকে ওই নারী মারা যান। আর গাড়িচালক ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

ঢাবি ক্যাম্পাস এলাকায় এক নারীকে প্রাইভেটকার চাপা দিয়ে টেনে নিয়ে যাওয়া গাড়ির চালক ছিলেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহ। ২০১৮ সালে নৈতিক স্খলনজনিত কারণে তাকে চাকরিচ্যুত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ জাতীয় আরো খবর

ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের  সভায় যোগ দিলেন সুলতান সুমন

ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের সভায় যোগ দিলেন সুলতান সুমন

বেইলি রোডে আগুন: এখন পর্যন্ত নিহত ৪৬, পরিচয় মিলেছে যাদের

বেইলি রোডে আগুন: এখন পর্যন্ত নিহত ৪৬, পরিচয় মিলেছে যাদের

 ভয়ংকর প্রতারণা: প্রক্সি দিতে গিয়ে ৫৯ দাখিল পরীক্ষার্থীসহ আটক ৬০

ভয়ংকর প্রতারণা: প্রক্সি দিতে গিয়ে ৫৯ দাখিল পরীক্ষার্থীসহ আটক ৬০

থার্টি ফার্স্ট নাইটে ফানুস ওড়াতে নিয়ে আগুন ধরাতে গিয়ে দগ্ধ কিশোর মারা গেছে

থার্টি ফার্স্ট নাইটে ফানুস ওড়াতে নিয়ে আগুন ধরাতে গিয়ে দগ্ধ কিশোর মারা গেছে

য়মনসিংহে বিলবোর্ডের খুঁটির সঙ্গে বাসের ধাক্কা: নিহত ৪  আহত ৪০

য়মনসিংহে বিলবোর্ডের খুঁটির সঙ্গে বাসের ধাক্কা: নিহত ৪ আহত ৪০

র‍্যাব মহাপরিচালকের স্ত্রী বেবী আর নেই

র‍্যাব মহাপরিচালকের স্ত্রী বেবী আর নেই