শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

নতুন সাংবাদিকরা যাতে হলুদ সাংবাদিকতায় না জড়ায় সেটি খেয়াল রাখতে হবে: ফয়সল আহমদ বাবলু

স্টাফ রিপোর্ট::

২০২২-১১-৩০ ১৪:২৫:১৩ /

বাংলাদেশ হিউম্যান রাইটস্ জার্নালিস্ট কমিশনের সভাপতি সাংবাদিক ফয়সল আহমদ বাবলু বলেছেন, সাংবাদিকরা হলেন জাতির বিবেক ও সমাজের দর্পণ।

তারা বস্তুনিষ্ঠ লেখনির মাধ্যমে দেশ ও জাতীর কল্যাণে কাজ করেন। সাংবাদিকতা করতে গিয়ে যেন কেউ হলুদ সাংবাদিকতায় না জড়ায় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। সাংবাদিকদের লেখনীর মাধ্যমেই জনমত গঠিত ও প্রভাবিত হয়।

শুধু বিভাগীয় বা জেলা শহরগুলোতেই নয়, বরং উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলেও সাংবাদিকেরা কাজ করে যাচ্ছেন। বস্তুনিষ্ঠ ও উন্নয়ন সাংবাদিকতা দেশ এবং জাতির জন্য মঙ্গলজনক।

বুধবার বিকেলে অনলাইন মিডিয়া চ্যানেল ওয়ান বিডির আয়োজনে মাস ব্যাপী 'অনলাইন সার্টিফিকেট বেসিক জার্নালিজম ট্রেনিং কোর্স' এর সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চ্যানেল ওয়ান বিডির পরিচালক এনামুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও ড. মেহেরুন নেছা মেহরীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আজকের সিলেট ডটকম এর এডিটর ইন চিফ এম. সাইফুর রহমান তালুকদার

ও মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটি সিলেট বিভাগীয় কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান মকসুদুর রহমান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্যে আজকের সিলেট ডটকম এর এডিটর ইন চিফ এম. সাইফুর রহমান তালুকদার বলেন, সময়ের সাথে পাল্লা দিয়ে এগিয়ে চলছে দেশের অনলাইন গণমাধ্যম।

বস্তুনিষ্টতা ও দ্রুত আপডেট পাওয়ার কারনে পাঠকরা এখন আস্তা রাখছেন অনলাইন গণমাধ্যমে। আমাদেরকে পাঠাকদের সেই আস্তাকে ধরে রাখতে হবে। শুধু মাত্র সাংবাদিকতা পেশায়ই নয়, সকল পেশায়ই প্রশিক্ষণের বিকল্পনেই। গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের জন্য সংবাদের বস্তুনিষ্ঠতা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আশা করি যারা এই প্রশিক্ষণ নিয়েছেন তারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও গঠনমূলক সমালোচনার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে সবাই কাজ করে যাবেন। অনুষ্ঠানে ১৪ জন প্রশিক্ষণার্থী মধ্যে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

এ জাতীয় আরো খবর

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

জৈন্তাপুরে বজ্রপাতে ইমামের মৃত্যু

জৈন্তাপুরে বজ্রপাতে ইমামের মৃত্যু

শনিবার ৮ ঘন্টা গ্যাস থাকবে না

শনিবার ৮ ঘন্টা গ্যাস থাকবে না