রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ইংরেজী, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বাংলা ENG

বিএনপির গণসমাবেশ: ব্যানার-পোস্টারের নগরী সিলেট, চলছে মঞ্চ বানানোর কাজ

স্টাফ রিপোর্ট::

২০২২-১১-১৪ ০৯:০৪:৩৩ /

ছবি মো. সোহেল আহমদ।

সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠেয় বিএনপি’র সিলেট বিভাগীয় গণসমাবেশ আগামী ১৯ নভেম্বর। এটি সফল করতে দলের পক্ষ থেকে জোর প্রস্তুতি চলছে। প্রতিদিন নগর থেকে গ্রাম চলছে প্রচার।

পাশাপাশি চলছে প্রচারপত্র বিতরণ, মিছিল ও সভা। গণসমাবেশের পোস্টারও সাঁটানো হয়েছে সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চলে। আলীয়া মাদ্রাসা মাঠে মঞ্চ বানানোর কাজও শুরু হয়েছে।

দিনরাত শ্রমিকরা কাজ করছেন। নেতা-কর্মীদের সাথে আলাপকালে জানা গেছে, সিনিয়র নেতৃবৃন্দসহ দলের প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা নিজ নিজ অবস্থান থেকে প্রচারে অংশ নিচ্ছেন। পথে পথে শোভা পাচ্ছে গণসমাবেশের সফলতা ও শুভেচ্ছা জানিয়ে ব্যানার-ফেস্টুন।

ব্যানারে-পোস্টারে ছেয়ে গেছে বিলবোর্ড ল্যাম্পপোস্ট। সবগুলো ইউনিটের সকলে ভেদাভেদ ভুলে এক সাথে ঝাঁপিয়ে পড়ায় উজ্জীবিত নেতাকর্মীদের মধ্যেও এখন বিপুল উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে বলে জানান সংশ্লিষ্টরা। বিভিন্ন স্থানে পুলিশী বাঁধা অতিক্রমও করেও প্রচারণা চালাচ্ছেন দলের নেতা-কর্মীরা।

এদিকে, গণসমাবেশ ঘিরে মিছিল মিটিং ও ব্যানার ফেস্টুনে নগর জুড়ে বিরাজ করছে এক উৎসব মুখর পরিবেশ। দলের নেতা-কর্মীদের সাথে আলাপ করে জানা গেছে,দেশের বিভিন্ন বিভাগের গণসমাবেশ সফল হওয়ার পর থেকে সিলেটের গণসমাবেশ নিয়ে নেতাকর্মীদের মধ্যে আশার সঞ্চার করে। সমাবেশের তারিখ ঘোষণার পর থেকেই প্রতিদিন নেতাকর্মীরা ছুটে চলছেন মিটিং, সভা, প্রচার মিছিলে।

নগর থেকে গ্রামের সবস্থানেই তাদের প্রচার কার্যক্রম চলছে সমান তালে। কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ দফায় দফায় বৈঠক সভা সমাবেশ করেছেন। জেলা ও উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে ছুটে যাচ্ছেন নেতৃবৃন্দ। গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের লাকি মিয়া স্থানীয় বাজারে গণসমাবেশ নিয়ে কথা বলছেন।

তিনি বলেন, দলের ঐক্য ও দৃঢ়তা দেখে তিনি উৎফুল্ল। গণসমাবেশ উপলক্ষে সিলেট নগরীতে পোস্টারিং করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম উল্লেখ করা হয়েছে। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিশেষ অতিথি থাকবেন-দলের স্থায়ী কমিটির সদস্য, সিলেট বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়ন কমিটির উপদেষ্টা ড. আব্দুল মঈন খান ও দলের যুগ্ম মহাসচিব, সিলেট বিভাগীয় দল নেতা এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

‘বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, চাল-ডাল-জ্বালানী তেল, গ্যাস-বিদ্যুৎ-সারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি-দু:শাসন, গুম-খুন, বিচার বহির্ভুত হত্যাকান্ড, ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যার প্রতিবাদ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে সিলেট বিভাগীয় গণসমাবেশ’ অনুষ্ঠিত হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, সমাবেশস্থল সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠ বালি ফেলে ঠিকঠাক করা হয়েছে। মঞ্চ নির্মাণের কাজ শুরু হয়েছে। সিলেটে গণসমাবেশের দিন ঘনিয়ে আসার সাথে সাথে নেতা-কর্মীদের ব্যস্ততাও বাড়তে শুরু করেছে। সারাদিন প্রচার কাজে অংশ গ্রহণের পরে দল বেঁধে মাঠ পরিদর্শন করছেন তারা।

রোববার রাতে আমেরিকা থেকে ফিরে সরাসরি আলীয়া মাদ্রাসা মাঠে ছুটে আসেন সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)-এর মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় দলীয় নেতা-কর্মীরা তার সাথে ছিলেন। রাতে মাঠে গিয়ে পাওয়া যায় মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান বিএনপি নেতা মো. আসাদুল হক আসাদ, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুস সামাদ তুহেলকে। 

তুহেল বলেন, উজ্জীবিত নেতাকর্মীরা নিজ উদ্যোগে প্রচার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, স্বেচ্ছাসেবক দলের কর্মীরা সব সময় প্রস্তুত রয়েছে। 

 বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, বিএনপি শান্তিপূর্ণ গণসমাবেশ আয়োজন করলেও অনাকাঙ্খিতভাবে বাধার সম্মুখিন হচ্ছে। রোববার মৌলভীবাজারে পুলিশ বিএনপির ৪ জন কর্মীকে গ্রেফতার করেছে।

 

সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, সমাবেশের সামগ্রিক প্রস্তুতি খুবই ভালো। গতি বাড়াতে কাজকে বিকেন্দ্রীকরণ করা হয়েছে। স্ব স্ব দায়িত্বপ্রাপ্ত নেতা নিজ নিজ দায়িত্বের বিষয়টি সমন্বয় করছেন।

সিলেট ছাড়াও বিভাগের বাকি তিন জেলায় ব্যাপকভাবে গণসমাবেশের প্রস্তুতি কার্যক্রম চলছে। ১৯ নভেম্বর আলীয়া মাদ্রাসা মাঠে সমাবেশ হলেও পুরো নগরজুড়ে উৎসবের আমেজ বিরাজ করবে। মহাসমাবেশ সফলে তিনি ব্যবসায়ী, পরিবহন শ্রমিকসহ সর্বস্তরের সিলেটবাসীর সহযোগিতা কামনা করেন।

প সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম পংকি বলেন, মহানগরীর ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিদিন প্রচার লিফলেট বিতরণ চলছে। বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীদের বাসা বাড়িতে পুলিশ যাচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে বলে তিনি জানান।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, ১৯ নভেম্বরের গণসমাবেশ হবে সিলেটের স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ। কিছুদিন পূর্বে বিএনপি নেতা আ ফ ম কামাল সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে। সেই শোককে শক্তিতে পরিণত করে সমাবেশ সফল করতে বিএনপির নেতাকর্মীরা আরো বেশি উদ্যমী হয়ে কাজ করার আহবান জানান।

এ জাতীয় আরো খবর

কালিঘাটে ট্রাক চাপায় প্রাণ গেল সিঙ্গারা বিক্রেতা শিশুর

কালিঘাটে ট্রাক চাপায় প্রাণ গেল সিঙ্গারা বিক্রেতা শিশুর

সিলেট নগর বিএনপি নেতা বদরুজ্জামান সেলিম'র জামিন না মঞ্জুর

সিলেট নগর বিএনপি নেতা বদরুজ্জামান সেলিম'র জামিন না মঞ্জুর

তাঁতীদল সিলেট মহানগর কমিটি গঠন

তাঁতীদল সিলেট মহানগর কমিটি গঠন

আন্তর্জাতিক পুরুষ দিবস :পুরুষরা হলেন নির্ভরতার আশ্রয়

আন্তর্জাতিক পুরুষ দিবস :পুরুষরা হলেন নির্ভরতার আশ্রয়

সিলেট মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমের সাময়িক অব্যাহতি প্রত্যাহার

সিলেট মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমের সাময়িক অব্যাহতি প্রত্যাহার

 বিএনপির গণসমাবেশ: ব্যানার-পোস্টারের নগরী সিলেট, চলছে মঞ্চ বানানোর কাজ

বিএনপির গণসমাবেশ: ব্যানার-পোস্টারের নগরী সিলেট, চলছে মঞ্চ বানানোর কাজ