শনিবার, ১ অক্টোবর ২০২২ইংরেজী, ১৬ আশ্বিন ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : নারী সাংবাদিক কেন্দ্র সিলেট বিভাগীয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত জুড়ীতে ছাত্রলীগ সভাপতির হাতে উপজেলা আ'লীগ সভাপতি-সম্পাদক লাঞ্ছিত: গণপদত্যাগের হুমকি তাহিরপুরে কাবাডি খেলা নিয়ে তিন গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক কোম্পানীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু আইজিপির দায়িত্ব নিলেন সিলেটের আবদুল্লাহ আল-মামুন ইভিএমে জাল ভোট দেওয়ার সুযোগ নেই, নিশ্চিত হয়েছি: ইসি রাশেদা সুলতানা শাল্লায় ধর্ষনের বিচার চাইতে গিয়ে আবারো ধর্ষিত কিশোরী, চেয়ারম্যান ও মেম্বার গ্রেফতার ঢাকায় ৭ লন্ডন প্রবাসী গ্রেফতার ও মুক্তি: বিজ্ঞজনরা বললেন দেশে আসার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবেন ইউজিসি স্বর্ণপদকের জন্য মনোনীত সিকৃবি শিক্ষক মাহমুদুল হাসান দেশে উন্নত চিকিৎসা ব্যবস্থা থাকার পরও বিদেশে যাওয়া এটি মঙ্গলজনক নয়: পরিকল্পনামন্ত্রী

সিলেট জেলা পরিষদ নির্বাচন: ১ নং ওয়ার্ডে প্রাথমিক বাছাইয়ে প্রার্থীতা বাতিল শাহা নুরের

সিলেট সান ডেস্ক

২০২২-০৯-২১ ২৩:০১:০৭ /

লন্ডনে অবস্থান করে হলফনামায় অসত্য তথ্য প্রদান করায় সিলেট জেলা পরিষদ ১ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মোহাম্মদ শাহা নুরের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর প্রার্থী বাছাইয়ের সময় হলফনামায় অসত্য তথ্য প্রদানের সত্যতা পাওয়ায় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক  মো. মজিবর রহমান এই প্রার্থীতা বাতিল করেন। জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬-এর বিধি ১৪(৩) (ঙ) অনুযায়ী মোহাম্মদ শাহা নুরের প্রার্থীতা বাতিল করা হয় বলে তিনি জানান।  


খোঁজ নিয়ে জানা যায়, মনোয়নপত্র জমা দেওয়ার শেষদিন ১৫ সেপ্টেম্বর মেম্বার পদপ্রার্থী শাহা নুরে অনুপস্থিতিতে তার স্বাক্ষর জাল করে মনোয়নপত্র জমা দেওয়া হয়। বিষয়টি নিয়ে সিলেট জেলা পরিষদ ১ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী তাইনুল ইসলাম রিটার্নিং কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

তার অভিযোগের পরিপ্রেক্ষিতে মনোনয়নপত্র বাছাইকালে রিটানিং অফিসারের প্রশ্নের জবাবে শাহা নুর স্বীকার করেন যে, তিনি লন্ডনে ছিলেন।

গত ১৬ সেপ্টেম্বও তিনি লন্ডন থেকে বাংলাদেশে এসেছেন। হলফনামা প্রদান ও মনোয়নপত্র জমা দেওয়ার সময় তিনি দেশের বাইরে ছিলেন। ফলে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পেয়ে শাহা নুরের প্রার্থিতা বাতিল করেন রিটানিং অফিসার।


এ অবস্থায় রির্টানিং অফিসারের এ রায়ের বিরুদ্ধে আপিলও করেছেন মোহাম্মদ শাহা নুর। আজ ২২ সেপ্টেম্বর দুপুর ২টা ৪০ মিনিটে আপিলের শুনানি হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।  

 

এ জাতীয় আরো খবর

কোম্পানীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কোম্পানীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোষ্ট :  জৈন্তাপুর থেকে যুবক আটক

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোষ্ট : জৈন্তাপুর থেকে যুবক আটক

দেশের মঙ্গলের জন্য সামাজিক সম্প্রীতি বজায় রাখতে হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

দেশের মঙ্গলের জন্য সামাজিক সম্প্রীতি বজায় রাখতে হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

কোম্পানীগঞ্জে বিশ্ব পর্যটন দিবস পালিত

কোম্পানীগঞ্জে বিশ্ব পর্যটন দিবস পালিত

 ‘জকিগঞ্জে সরকারি রাস্তার পর বাড়ির  জায়গা দখল করতে ভাংচুর ও লুটপাট করে প্রভাবশালীরা’

‘জকিগঞ্জে সরকারি রাস্তার পর বাড়ির জায়গা দখল করতে ভাংচুর ও লুটপাট করে প্রভাবশালীরা’

জেলা পরিষদ নির্বাচনে টিউবওয়েল প্রতীক পেলেন ইনসাদ হোসেন রাজিব

জেলা পরিষদ নির্বাচনে টিউবওয়েল প্রতীক পেলেন ইনসাদ হোসেন রাজিব