শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইংরেজী, ৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

নবীগঞ্জে পিকআপ নিয়ে ঘুরছিল ডাকাতরা, আগ্নেয়াস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

অঞ্জন রায়, নবীগঞ্জ প্রতিনিধি

২০২২-০৮-১২ ১৩:০২:৪৪ /

নবীগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্রসহ আন্তঃজেলা ডাকাতদলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত ২ টায় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলাধীন আউশকান্দি ইউনিয়নের আউশকান্দি পয়েন্টে সিএনজি স্ট্যান্ডের পিছনে ডাকাতির প্রস্ততিকালে তাদেরকে আটক করা হয়।

এ সময় ১টি পিকআপ ভ্যান, ১টি দেশীয় তৈরী পাইপ গান, গ্রিলকাটার চিরাপাঞ্জা, রামদা, জি আই পাইপসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। আটককৃতরা হলো- সিলেট জেলার বালাগঞ্জ থানার করিমপুর এলাকার মোখলিছ খানের পুত্র রুজেল খান ওরফে ময়না মিয়া (২৪), নবীগঞ্জ উপজেলার ৯নং বাউসা ইউনিয়নের হরিধরপুর গ্রামের ফটিক মিয়ার পুত্র রুবেল মিয়া (২৯), ৭নং করগাও ইউনিয়নের ছোট শাকোয়া গ্রামের আঃ গনি’র পুত্র জাহাঙ্গীর (২৫),

১২নং কালিয়ারভাঙ্গা ইউনিয়নের ইমামবাড়ি (চরগাও) এলাকার মৃত আঃ গনির পুত্র মোঃ সহিবুর রহমান (২৮), ইনাতগঞ্জ ইউনিয়নের বাজার চড়া এলাকার জাহাঙ্গীর আলম ওরফে জাহান (২২)। জানা যায়- গতকাল শুক্রবার রাত ২টায় উপজেলার ৫নং আউশকান্দি ইউনিয়নের উল্লিখিতস্থানে ১১/১২ জনের একটি ডাকাতদল পাইপগানসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সমবেত হয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছিল।

খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদের নির্দেশনায় ওসি (তদন্ত) মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে এসআই স্বপন চন্দ্র সরকার, বিজয় দেবনাথ, রাজিব রহমান, আবু সাঈদ, এএসআই বিমল চন্দ্র দাস,

শাহাদৎ হোসেন, মোস্তাফিজুর রহমান ও এএসআই সিরাজুল ইসলামসহ থানা পুলিশের একটি টিম অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পালানোর চেষ্টা কালে উল্লিখিত ৫ ডাকাতকে গ্রেফতার করা হয় এবং ৬-৭ জন ডাকাত পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামী ও পলাতক আসামীগণ আন্তঃজেলা ডাকত দলের সক্রিয় সদস্য বলে জানিয়েছ পুলিশ। এ সময় ডাকাতদলের কাছ থেকে ১টি নীল রংয়ের পুরাতন পিকআপ ভ্যান (রেজিঃ নং-সিলেট-ন-১১-২১৮৯, যাহার চেসিস নং-গঅওঋঅ২ঐজজ৬৬২৪৬৬৪, ইঞ্জিন নং- ঐজ৬০উ১৮২০৮) দেশীয় তৈরী লাল কালো কসটেপ দ্বারা মোড়ানো একটি ২৭ ইঞ্চি লম্বা দেশীয় তৈরী পাইপ গান, গ্রিলকাটার চিরাপাঞ্জা, রামদা, জি আই পাইপ উদ্ধার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার বিকালে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে নবীগঞ্জ থানার (ওসি) মোঃ ডালিম আহমেদ বলেন- গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে আউশকান্দি এলাকায় অভিযান চালিয়ে ৫ ডাকাতকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত ৫ ডাকাত আন্তঃজেলা ডাকাতদলের সদস্য, গতকাল বিকেলে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। পলাতক ডাকাতদের গ্রেফতারের লক্ষে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

এ জাতীয় আরো খবর

প্রাকৃতিক কম্পন বলছে তদন্ত কমিটি, এলাকাবাসীর না

প্রাকৃতিক কম্পন বলছে তদন্ত কমিটি, এলাকাবাসীর না

বিবিয়ানায় ভূকম্পনে অর্ধশতাধিক বাড়িঘরে ফাটল, এলাকায় আতঙ্ক

বিবিয়ানায় ভূকম্পনে অর্ধশতাধিক বাড়িঘরে ফাটল, এলাকায় আতঙ্ক

সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে ফার্মেসি ব্যবসায়ী নিহত

সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে ফার্মেসি ব্যবসায়ী নিহত

মাহবুব আলীর নৌকায় সুমনের ঈগলের হানা

মাহবুব আলীর নৌকায় সুমনের ঈগলের হানা

চুনারুঘাটে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩ জনের

চুনারুঘাটে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩ জনের

হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দিলেন মাহবুব আলী

হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দিলেন মাহবুব আলী