শনিবার, ১ অক্টোবর ২০২২ইংরেজী, ১৬ আশ্বিন ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : নারী সাংবাদিক কেন্দ্র সিলেট বিভাগীয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত জুড়ীতে ছাত্রলীগ সভাপতির হাতে উপজেলা আ'লীগ সভাপতি-সম্পাদক লাঞ্ছিত: গণপদত্যাগের হুমকি তাহিরপুরে কাবাডি খেলা নিয়ে তিন গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক কোম্পানীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু আইজিপির দায়িত্ব নিলেন সিলেটের আবদুল্লাহ আল-মামুন ইভিএমে জাল ভোট দেওয়ার সুযোগ নেই, নিশ্চিত হয়েছি: ইসি রাশেদা সুলতানা শাল্লায় ধর্ষনের বিচার চাইতে গিয়ে আবারো ধর্ষিত কিশোরী, চেয়ারম্যান ও মেম্বার গ্রেফতার ঢাকায় ৭ লন্ডন প্রবাসী গ্রেফতার ও মুক্তি: বিজ্ঞজনরা বললেন দেশে আসার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবেন ইউজিসি স্বর্ণপদকের জন্য মনোনীত সিকৃবি শিক্ষক মাহমুদুল হাসান দেশে উন্নত চিকিৎসা ব্যবস্থা থাকার পরও বিদেশে যাওয়া এটি মঙ্গলজনক নয়: পরিকল্পনামন্ত্রী

হাওয়াপাড়ায় দীর্ঘদিনপর উদ্ধার হচ্ছে ড্রেন

স্টাফ রিপোর্ট ::

২০২২-০৮-০৩ ২১:১৭:৫৮ /

দীর্ঘদিন পর সিলেট নগরীর তাতীপাড়া থেকে হাওয়াপাড়া ড্রেন উদ্ধারে নেমেছে সিলেট সিটি করপোরেশন।

বুধবার (৩ আগস্ট) সিলেট সিটি করপোরেশনের ইঞ্জিনিয়ার ইসমাইল হোসেন, সিটি কর্পোরেশনের সার্ভেয়ার বাপ্পু সেন অভিযান চালিয়ে নগরীর হাওয়াপাড়া মসজিদের সামন দিয়ে বয়ে যাওয়া ড্রেনের উপরে বাউন্ডারি দেয়াল ভেঙে এ জায়গা উদ্ধার করেন।


সিলেট সিটি কর্পোরেশন সূত্র জানায়, দীর্ঘদিন ধরে তাতীপাড়া থেকে হাওয়াপাড়া হয়ে আসা ড্রেনটির জায়গা দখল করে রাখা হয়। কিন্তু সিটি কর্পোরেশনের ম্যাপ ও রেকর্ড অনুযায়ী সেখানে ৩ থেকে ৪ ফুট ড্রেন থাকার কথা।

ড্রেনটি দখলের কারণে অল্প বৃষ্টিতে হাওয়াপাড়া এলাকার রাস্তাঘাট পানিতে ভরাট হয়ে যেতো। তাই পানি নিষ্কাশন ও ড্রেন প্রশস্তকরণের জন্য অভিযানে নেমেছে সিলেট সিটি করপোরেশন।


হাওয়াপাড়া এলাকার একাধিক বাসিন্দা জানান, তাতীপাড়া থেকে হাওয়াপাড়া পর্যন্ত ড্রেন অনেক বড় প্রায় ৫ ফুট প্রস্থ ছিল। সেই ড্রেন দিয়ে পূর্বে ছোট ছোট নৌকা চলত ও বড় জাল  দিয়ে মাছ ধরা হতো। কিন্তু দখলদারদের কারণে ড্রেনটি দখল হয়ে যায়।

বর্তমানে ড্রেনটি প্রায় দেড় ফুট প্রস্থ আছে। যার ফলে অল্প বৃষ্টিতে পানি জমে রাস্তাঘাট ও বাসা-বাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বর্তমানে ড্রেনটি উদ্ধার করে খনন করা হলে হাওয়াপাড়াবাসি একটু সস্তি পাবে এবং মেয়র তথা সিলেট সিটি করপোরেশনের কাছে কৃতজ্ঞ থাকবে।


হাওয়াপাড়া এলাকার ষাটোর্ধ্ব একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, হাওয়াপাড়া এলাকার বাসিন্দা আবু বকর হিরণ সহ অন্যান্য কয়েকজন ড্রেনের উপর বাউন্ডারি নির্মাণের ফলে ড্রেনটি ছোট হয়ে গিয়েছিল।

ফলে দ্রুত পানি নামতে না পারায় হাওয়াপাড়া এলাকায় জলাবদ্ধতা দেখা দিত। ড্রেনের পুরো জায়গা উদ্ধার হলে, ড্রেন দিয়ে পানি দ্রুত নেমে যাবে এবং জলাবদ্ধতার সৃষ্টি হবে না।

এছাড়াও সিলেট সিটি করপোরেশনের এমন অভিযানে মেয়র আরিফুল হক চৌধুরীকেও কৃতজ্ঞতা জানান এলাকাবাসি।

 

এ জাতীয় আরো খবর

ইমজার সা‌বেক সভাপতি আশরাফুল ক‌বি‌রের বাসায় চুরি

ইমজার সা‌বেক সভাপতি আশরাফুল ক‌বি‌রের বাসায় চুরি

আমেরিকান দূতাবাসের মামলায় নগরী থেকে ভূয়া ভিসা 'কনসালটেন্ট' গ্রেফতার

আমেরিকান দূতাবাসের মামলায় নগরী থেকে ভূয়া ভিসা 'কনসালটেন্ট' গ্রেফতার

চিকিৎসার জন্য ব্যাংককে মেয়র আরিফ, দোয়া চাইলেন নগরবাসীর

চিকিৎসার জন্য ব্যাংককে মেয়র আরিফ, দোয়া চাইলেন নগরবাসীর

হিজড়ায় পরিণত যুবকের মরদেহ উদ্ধার,  হত্যার অভিযোগ

হিজড়ায় পরিণত যুবকের মরদেহ উদ্ধার, হত্যার অভিযোগ

কাজীরবাজারে মোটরসাইকেলের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত

কাজীরবাজারে মোটরসাইকেলের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত

বাদামবাগিচায় স্ত্রী ও শাশুড়িকে গলা কেটে নিজের গলায় ছুরি

বাদামবাগিচায় স্ত্রী ও শাশুড়িকে গলা কেটে নিজের গলায় ছুরি