শনিবার, ৪ ফেব্রুয়ারী ২০২৩ইংরেজী, ২২ মাঘ ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : দেড় যুগে দুই হাজারের বেশি চুরি, চুরির টাকায় কোটিপতি শাহেদ: র্যাব সরকারের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে, তাই সতর্ক থাকতে হবে: নানক সিলেটে বিএনপির সমাবেশে বক্তব্য রাখছেন নেতারা জামাই-শ্বশুর শাহিদ ও শাহিন আফ্রিদি শীতার্তদের মধ্যে শিল্পপতি আব্দুল মোতালিব চৌধুরীর শীতবস্ত্র বিতরণ জালালাবাদ লিভার ট্রাস্ট ও রোটারী ক্লাবের লাক্কাতুরা চা বাগানে ফ্রি মেডিকেল ক্যাম্প সিকৃবি হাল্ট প্রাইজের অন ক্যাম্পাস চ্যাম্পিয়ন টিম ফ্যাশন ক্লিক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম দাড়িপাতন'র দু'দিনব্যাপী ইসলামী সম্মেলন শুরু গণতন্ত্র সূচকে দুই ধাপ অগ্রগতি বাংলাদেশের

সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ

সিলেটসান ডেস্ক::

২০২২-০৭-২৭ ১০:৩৫:১০ /

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন আজ বুধবার। মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের এইদিনে অবরুদ্ধ ঢাকায় তাঁর জন্ম।

স্বাধীনতা যুদ্ধে চূড়ান্ত বিজয়ের পর তাঁর নাম 'জয়' রাখেন নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জয় পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনার প্রথম সন্তান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার সময় বাবা-মায়ের সঙ্গে জার্মানি ছিলেন জয়।

পরে লন্ডন হয়ে মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারতে চলে যান তিনি। ফলে তাঁর শৈশব ও কৈশোর কেটেছে ভারতে। সেখানে একটি কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক এবং পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

বর্তমানে স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বাস করছেন তিনি। 'ডিজিটাল বাংলাদেশ'-এর রূপকার সজীব ওয়াজেদ জয়কে ২০১৪ সালের ১৭ নভেম্বর প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয়।

জয় ২০০২ সালের ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের নাগরিক ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন। তাঁদের একটি কন্যাসন্তান আছে। তাঁর নাম সোফিয়া ওয়াজেদ। দিনটি উপলক্ষে যুবলীগ আজ বিকেল ৪টায় গুলিস্তানে ঢাকা মহানগর নাট্যমঞ্চে বৃক্ষরোপণ, বাদ আসর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দোয়া মাহফিল ও রান্না করা খাবার বিতরণ করবে।

দেশব্যাপী সব মসজিদে দোয়া এবং মন্দির, গির্জা, প্যাগোডাসহ অন্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা সভা এবং বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজনও করবে যুবলীগ।

এ জাতীয় আরো খবর

শুভ বড়দিন আজ

শুভ বড়দিন আজ

স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ৯৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা শনিবার

স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ৯৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা শনিবার

 শৃঙ্খলমুক্তির দিন মহান বিজয় দিবস আজ

শৃঙ্খলমুক্তির দিন মহান বিজয় দিবস আজ

 মানবাধিকার দিবসের আলোচনা : ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করলে মানবাধিকার প্রতিষ্ঠা করা সম্ভব

মানবাধিকার দিবসের আলোচনা : ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করলে মানবাধিকার প্রতিষ্ঠা করা সম্ভব

আজ বালাগঞ্জ মুক্ত দিবস

আজ বালাগঞ্জ মুক্ত দিবস

আজ ৪ ডিসেম্বর তাহিরপুর মুক্ত দিবস

আজ ৪ ডিসেম্বর তাহিরপুর মুক্ত দিবস