বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইংরেজী, ১২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

ঝুঁকি নিয়ে সুনামগঞ্জের বানভাসিদের উদ্ধার কার্যক্রম চালাচ্ছে র‌্যাব : আব্দুল্লাহ আল মামুন

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-০৬-২৩ ১২:৩৯:২৪ /

র‌্যাবের মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ভয়াবহ বন্যায় র‌্যাব জীবনের ঝুঁকি নিয়ে বন্যার্তদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে এসেছে। তাদের খাবার ও আশ্রয়কেন্দ্রে জায়গা করে দিয়েছে।

বৃহস্পতিবার বিকেলে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-৯ এর কোম্পানি-৩ এর সুনামগঞ্জ কার্যালয়ে র‌্যাব সদস্যদের সাথে বন্যা মোকাবেলা শীর্ষক সমাবেশে এ কথা বলেন তিনি। তিনি বলেন, বন্যায় আমরা নিজেরাই সঙ্কটাপন্ন ছিলাম। এরপরেও ঝুঁকি নিয়ে সুনামগঞ্জের বানভাসিদের পাশে আমাদের র‌্যাব সদস্যরা উদ্ধার কাজ ও ত্রাণ কার্যক্রম চালিয়েছে।

এখনো ত্রাণ তৎপরতায় আমাদের সদস্যরা বন্যাকবলিত এলাকায় কাজ করছেন। তিনি বলেন, দেশের বিভিন্ন দুর্যোগ ক্লান্তিকালে র‌্যাব মানুষের পাশে দাঁড়িয়েছে। যেভাবে করোনাকালেও ছিল। র‌্যাব এখন মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় স্থান করে নিয়েছে।

এভাবে সাহসিকতার সাথে মানুষের দুর্যোগে পাশে থেকে পেশাগত দায়িত্ব পালন করে যেতে র‌্যাব সদস্যদের প্রতি নির্দেশনা দেন র‌্যাব প্রধান। এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্ণেল মো. কামরুল হাসান,

পরিচালক ইন্টেলিজেন্স লে. কর্ণেল মো. মশিউর রহমান, পরিচালক লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং কমান্ডার খন্দকার আল মঈন ও র‌্যাব-৯ এর অধিনায়ক উইং কামান্ডার মো: মোমিনুল হক এবং সুনামগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিঞ্চন আহমেদসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে র‌্যাব প্রধান আব্দুল্লাহ আল মামুন সুনামগঞ্জের বন্যা কবলিত বিভিন্ন গ্রামে ত্রাণ বিতরণ করেন ও বানভাসিদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। র‍্যাব প্রধান আরো বলেন ভয়াবহ বন্যায় র‍্যাব জীবন ঝুঁকি নিয়ে বন্যার্তদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে আসছে পাশপাশি ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যহত রেখেছে। সুনামগঞ্জের বানভাসীর পাশে আমাদের র‍্যাব সদস্যরা দিন রাত এক করে উদ্ধার ও ত্রাণ কার্যক্রম চালাচ্ছে।

এখনো ত্রাণ তৎপরতায় আমাদের সদস্যরা বন্যা কবলিত এলাকায় কাজ করছেন। আমি বিশ্বাস করি সুনামগঞ্জবাসীর দুর্যোগে র‍্যাব যেভাবে পাশে ছিল আজীবন তারা কৃতজ্ঞতাসহীত স্মরণ রাখবেন। তিনি আরও বলেন দেশের বিভিন্ন দুর্যোগ ক্লান্তিকালে র‍্যাব মানুষের পাশে দাঁড়িয়েছে।

যেভাবে করোনাকালেও ছিল। র‍্যাব এখন মানুষের আস্তা ও বিশ্বাসের জায়গায় স্থান করে নিয়েছে৷ এভাবে সাহসিকতারসহওত মানুষের দুর্যোগ দুর্বিপাকে পাশে থেকে পেশাগত দায়িত্ব পালন করে যেতে র‍্যাব সদস্যদের প্রতি নির্দেশনা দেন র‍্যাব প্রধান।

এ জাতীয় আরো খবর

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল সম্পাদক সিরাজ

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল সম্পাদক সিরাজ

কণ্ঠশিল্পী পাগল হাসান আর নেই,  সড়ক দুর্ঘটনায় থেমে গেল একটি কন্ঠ

কণ্ঠশিল্পী পাগল হাসান আর নেই, সড়ক দুর্ঘটনায় থেমে গেল একটি কন্ঠ

মোঘলাবাজারে চেক প্রতারনা মামলায় লন্ডন প্রবাসী মনসুরুল কারাগারে

মোঘলাবাজারে চেক প্রতারনা মামলায় লন্ডন প্রবাসী মনসুরুল কারাগারে

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে এক পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে এক পরিবারের ৫ জনের মৃত্যু

 উপজেলা নির্বাচন ২০২৪: সিলেট বিভাগের ১১ টিতে নির্বাচন ৮ মে

উপজেলা নির্বাচন ২০২৪: সিলেট বিভাগের ১১ টিতে নির্বাচন ৮ মে

সিলেট জেলা ট্রাক পিকআপ  কাভার্ডভ্যান মালিক সমিতির  নবনির্বাচিত কমিটির অনুমোদন

সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির নবনির্বাচিত কমিটির অনুমোদন