বুধবার, ৬ জুলাই ২০২২ইংরেজী, ২২ আষাঢ় ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : তাহিরপুরে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, সার বিতরণ বিজ্ঞান লেখক অনন্ত হত্যা: ভারতে গ্রেফতার মৃত্যুদন্ডপ্রাপ্ত ফয়সাল সুনামগঞ্জে বানের পানিতে স্বপ্নের সলিল সমাধি কোম্পানীগঞ্জে ছিনতাই করে পালানোর সময় যুবক আটক এই ভয়াবহ বন্যায় তারা জনগনের পাশে নেই আ'লীগ : লুনা সীমাহীন দুর্ভোগে বড়লেখার বানভাসিরা ভয় নেই প্রধানমন্ত্রী পাশে আছেন: সুনামগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল ধোপাদিঘীরপার ওয়াকওয়ের বৈদ্যুতিক কাজে বাধা, সিসিক ও কারা কর্তৃপক্ষের চাপা ক্ষোভ না ফেরার দেশে গায়ে আগুন দেওয়া সেই ব্যবসায়ী, টাকা পাওনাই থাকল হেনোলাক্স কোম্পানির কাছে আবার ভারী বর্ষণ ও বন্যার পূর্বাভাস চলতি মাসেই

বন্যার শুরু থেকেই বানভাসি অসহায় মানুষের পাশে আছে পুলিশ: আইজিপি

সিলেটসান ডেস্ক::

২০২২-০৬-২৩ ২০:৪৩:৫৮ /

সিলেট-সুনামগঞ্জে বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, বন্যার্ত মানুষের পাশে আছে পুলিশ।

বৃহস্পতিবার সিলেটে সাহেববাজার স্কুল অ্যান্ড কলেজ আশ্রয় কেন্দ্রে বন্যার্ত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, পুলিশ তার নির্ধারিত দায়িত্বের পাশাপাশি বন্যার শুরু থেকেই বানভাসি মানুষকে উদ্ধার, থানা ভবনে মানুষকে আশ্রয় দেওয়াসহ বিভিন্নভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

বন্যাকবলিত এলাকার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হওয়া মানুষের পুনর্বাসনে কাজ করছে পুলিশ।এছাড়াও বন্যাদুর্গত এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা এবং মানুষের নিরাপত্তায় পুলিশ অবিরাম কাজ করছে বলে জানিয়েছেন পুলিশ প্রধান।এর আগে বেলা সাড়ে ১১টার দিকে আইজিপি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে সুনামগঞ্জের তাহিরপুরে বাঁধঘাট স্কুল মাঠে অবতরণ করেন।

সেখানে বানভাসিদের মাঝে পুলিশের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন তিনি। এরপর বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে বিশ্বম্ভরপুর থানায় আশ্রয় নেওয়া বন্যার্তদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেন আইজিপি। 

এ সময় তিনি আরো বলেন, আকস্মিক বন্যার শুরু থেকেই ফাস্ট রেসপন্ডার হয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে উদ্ধারকাজ শুরু করে পুলিশ। প্রত্যন্ত অঞ্চল থেকে স্থানীয় নৌকা,

বালি পরিবহনের নৌকা দিয়ে বানভাসি মানুষকে উদ্ধার করে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিয়েছে পুলিশ। বিভিন্ন থানা ভবনেও বানভাসি মানুষকে আশ্রয় দেয় পুলিশ। বন্যার্ত মানুষকে, আশ্রয়কেন্দ্র সমূহে ত্রাণ সামগ্রী বিতরণসহ রান্না করা খাদ্য ও বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করে যাচ্ছে পুলিশের বিভিন্ন ইউনিট।

একই সাথে মানুষের বাড়িঘর এবং জান-মালের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে দিনরাত নিরলসভাবে সতর্কতার সাথে ডিউটি করে যাচ্ছে পুলিশ সদস্যগণ। প্রধানমন্ত্রীর নির্দেশে বন্যার পানি কমে যাবার পরে বিভিন্ন পুনর্গঠন কার্যক্রমেও পুলিশ বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং প্রশাসনসহ সকলে যারা বন্যা পরবর্তী কার্যক্রমে অংশ নিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন আইজিপি। এসময় উপস্থিত ছিলেন এসএমপি পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ, ডিআইজি সিলেট রেঞ্জ মো. মফিজ উদ্দিন আহমেদ,

পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, পিপিএম; উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ,

পিপিএম; উপ-পুলিশ কমিশনার (সিটি এসবি) ইমাম মোহাম্মদ শাদিদ; সিলেটস্থ বিভিন্ন পুলিশ ইউনিটের প্রধানগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ,স্থানীয় জনপ্রতিনিধিগণ, বিভিন্ন সংবাদ সংস্থার গণমাধ্যমকর্মীগণ।

এ জাতীয় আরো খবর

সিলেটে তিন দফা বন্যায় প্রায় এক হাজার ১১৪ কোটি ফসলের ক্ষতি

সিলেটে তিন দফা বন্যায় প্রায় এক হাজার ১১৪ কোটি ফসলের ক্ষতি

ভয়াবহ বন্যায় পানির তোড়ে ভেসে গেছে সিলেট-ছাতক রেলপথ

ভয়াবহ বন্যায় পানির তোড়ে ভেসে গেছে সিলেট-ছাতক রেলপথ

সিলেট-সুনামগঞ্জে জাতীয় সমাজতান্ত্রিক দলের খাদ্য ও অর্থ বিতরণ

সিলেট-সুনামগঞ্জে জাতীয় সমাজতান্ত্রিক দলের খাদ্য ও অর্থ বিতরণ

বন্যায় ক্ষতিগ্রস্থদের সহায়তায় এক হাজার কোটি টাকার বিশেষ বরাদ্দ দাবি

বন্যায় ক্ষতিগ্রস্থদের সহায়তায় এক হাজার কোটি টাকার বিশেষ বরাদ্দ দাবি

 ধীর গতিতে নামছে পানি, বানভাসীদের দুর্ভোগ চরমে

ধীর গতিতে নামছে পানি, বানভাসীদের দুর্ভোগ চরমে

বন্যা পরবর্তী অসুখ মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ প্রস্তুত আছে : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

বন্যা পরবর্তী অসুখ মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ প্রস্তুত আছে : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক