বুধবার, ৬ জুলাই ২০২২ইংরেজী, ২২ আষাঢ় ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : তাহিরপুরে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, সার বিতরণ বিজ্ঞান লেখক অনন্ত হত্যা: ভারতে গ্রেফতার মৃত্যুদন্ডপ্রাপ্ত ফয়সাল সুনামগঞ্জে বানের পানিতে স্বপ্নের সলিল সমাধি কোম্পানীগঞ্জে ছিনতাই করে পালানোর সময় যুবক আটক এই ভয়াবহ বন্যায় তারা জনগনের পাশে নেই আ'লীগ : লুনা সীমাহীন দুর্ভোগে বড়লেখার বানভাসিরা ভয় নেই প্রধানমন্ত্রী পাশে আছেন: সুনামগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল ধোপাদিঘীরপার ওয়াকওয়ের বৈদ্যুতিক কাজে বাধা, সিসিক ও কারা কর্তৃপক্ষের চাপা ক্ষোভ না ফেরার দেশে গায়ে আগুন দেওয়া সেই ব্যবসায়ী, টাকা পাওনাই থাকল হেনোলাক্স কোম্পানির কাছে আবার ভারী বর্ষণ ও বন্যার পূর্বাভাস চলতি মাসেই

দেশের মানুষকে অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্ট::

২০২২-০৬-২৩ ১৮:৩৪:৫৮ /

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষকে অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে। মানুষ না খেয়ে আছে। বিনা চিকিৎসায় আছে। অথচ তারা পদ্মাসেতু নিয়ে ব্যস্ত।

তিনি বলেন, সিলেটের ৩০ লাখ বানভাসি মানুষের জন্য মাত্র ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। অথচ পদ্মাসেতু উদ্বোধনে শতকোটি টাকা খরচ করছে।বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সিলেটের জৈন্তাপুরে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের সাথে আলাপকালে এমন অভিযোগ করেন তিনি।

উপজেলার খাজার মোকাম উচ্চ বিদ্যালয়ে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল বলেন , বন্যার দুর্গত মানুষের পাশে দাড়াতে সরকার ব্যর্থ হয়েছে।

লক্ষ লক্ষ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও, প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন।ফখরুল ইসলাম বলেন, সারাদেশের মানুষ যখন দুর্যোগে হাহাকার করছে, সরকার তখন পদ্মাসেতু নিয়ে উৎসবে মেতেছে।

২০০৪ সালের বন্যায় খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে ত্রান পৌঁছে দিয়েছেন- কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে ঘুরে গেছেন বলে মন্তব্য করেন ফখরুল ইসলাম আলমগীর।ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, বিএনপি জনগণের দল বলেই জনগণের কাছে এসেছে, আওয়ামী লীগ জনগণের তোয়াক্কা করে না বলে এই দুর্যোগেও তারা জনগণের পাশে নেই।ত্রাণ বিতরণে যাওয়ার আগে সিলেটে এসেই হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করেন ফখরুল ও টুকু।

বিকেলে তারা নগরীর বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করেন । ত্রাণ বিতরণকালে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ত্রাণের জন্য মানুষ হাহাকার করছে উল্লেখ করে সরকার উৎখাতের জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান তিনি। মঙ্গলবার সিলেটের বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যার্তদের মাঝে ত্রাণও বিতরণ করেন তিনি।

এ জাতীয় আরো খবর

কোম্পানীগঞ্জে ছিনতাই করে পালানোর সময় যুবক আটক

কোম্পানীগঞ্জে ছিনতাই করে পালানোর সময় যুবক আটক

এই ভয়াবহ বন্যায় তারা জনগনের পাশে নেই আ'লীগ : লুনা

এই ভয়াবহ বন্যায় তারা জনগনের পাশে নেই আ'লীগ : লুনা

 পানিবন্দিদের মধ্যে  গোলাপগঞ্জে পুলিশের ত্রাণ বিতরণ

পানিবন্দিদের মধ্যে গোলাপগঞ্জে পুলিশের ত্রাণ বিতরণ

তারেক রহমানের নির্দেশনায় সিলামে বন্যা দূর্গত ২'শ ৫০ পরিবারে ত্রাণ বিতরণ

তারেক রহমানের নির্দেশনায় সিলামে বন্যা দূর্গত ২'শ ৫০ পরিবারে ত্রাণ বিতরণ

ওসমানীনগরে সবজীবাহী ট্রাক উল্টে এক ব্যক্তি নিহত, আহত  ৬

ওসমানীনগরে সবজীবাহী ট্রাক উল্টে এক ব্যক্তি নিহত, আহত ৬

বালাগঞ্জের  দেওয়ানবাজারে  প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা বিতরণ

বালাগঞ্জের দেওয়ানবাজারে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা বিতরণ