বুধবার, ৬ জুলাই ২০২২ইংরেজী, ২২ আষাঢ় ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : তাহিরপুরে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, সার বিতরণ বিজ্ঞান লেখক অনন্ত হত্যা: ভারতে গ্রেফতার মৃত্যুদন্ডপ্রাপ্ত ফয়সাল সুনামগঞ্জে বানের পানিতে স্বপ্নের সলিল সমাধি কোম্পানীগঞ্জে ছিনতাই করে পালানোর সময় যুবক আটক এই ভয়াবহ বন্যায় তারা জনগনের পাশে নেই আ'লীগ : লুনা সীমাহীন দুর্ভোগে বড়লেখার বানভাসিরা ভয় নেই প্রধানমন্ত্রী পাশে আছেন: সুনামগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল ধোপাদিঘীরপার ওয়াকওয়ের বৈদ্যুতিক কাজে বাধা, সিসিক ও কারা কর্তৃপক্ষের চাপা ক্ষোভ না ফেরার দেশে গায়ে আগুন দেওয়া সেই ব্যবসায়ী, টাকা পাওনাই থাকল হেনোলাক্স কোম্পানির কাছে আবার ভারী বর্ষণ ও বন্যার পূর্বাভাস চলতি মাসেই

বন্যা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি আছে : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্ট::

২০২২-০৬-২১ ১৩:২৬:৫৩ /

ছবি সংগৃহিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। বন্যা মোকাবিলায় সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে । সিলেট অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেওয়া হবে।

মঙ্গলবার (২১ জুন) সিলেট সার্কিট হাউজে জেলা প্রশাসনের কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন বন্যায় ক্ষতিগ্রস্তদের যত খাদ্য ও ওষুধ লাগে সব দেওয়া হবে। তিনি আরও বলেন, বন্যায় মাছচাষিরা যাতে ক্ষতি পুষিয়ে নিতে পারেন সেজন্য ব্যবস্থা নেবে সরকার।

বন্যায় যারা কাজ করছেন তাদেরও সাবধান ও সতর্ক থাকতে হবে। বন্যার পানিতে যাতে ঠাণ্ডা লেগে কেউ অসুস্থ না হন। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সবার আগে দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে যায়। এ সময় নিয়মিত সরকারি সহায়তার অতিরিক্ত হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সুনামগঞ্জ ও সিলেট জেলা প্রশাসকের হাতে সহায়তা তুলে দেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রী বলেন, বন্যার পানি যখন কমতে থাকবে, সঙ্গে সঙ্গে কৃষক যাতে চাষবাস করতে পারে সে ব্যবস্থা আমরা নেব। যদি বন্যা একটু দীর্ঘস্থায়ী হয়, তাহলে ধানের যে চারা তৈরি করা, তার জন্য বীজ সংরক্ষণ করে রাখা আছে, ফার্টিলাইজার রাখা আছে, সঙ্গে সঙ্গে আমরা দেব এবং কৃষক যেন আবার ফসল ফলাতে পারে, সে ব্যবস্থাটাও আমরা নেব। সকাল সাড়ে ১০টায় মতবিনিময় সভা শুরু হয়।

এ সময় সিলেট ও সুনামগঞ্জের স্থানীয় প্রশাসন, পুলিশ, বিজিবি, সিলেট মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতারা বন্যার সার্বিক চিত্র তুলে ধরেন। সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও সুনামগঞ্জ পৌর মেয়র এ সময় বক্তব্য দেন। স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারাও বন্যা পরিস্থিতি তুলে ধরেন।

সোয়া দুই ঘণ্টা ধরে চলা মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী সকলের বক্তব্য শোনেন। এর আগে মঙ্গলবার সকাল ১০টার দিকে হেলিকপ্টারযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। পরে সেখান থেকে সিলেট সার্কিট হাউজে যান। সভায় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেট জেলার বন্যা পরিস্থিতি পরিদর্শন করতে সকাল ৮টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে রওনা হন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে দুটি হেলিকপ্টারে তার সফরসঙ্গী হিসেবে আছেন তথ্যমন্ত্রী,

পররাষ্ট্রমন্ত্রী, পরিবেশমন্ত্রী, পানি সম্পদ উপমন্ত্রী, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম, আহমদ হোসেন ও সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব,

পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, এসএসএফের মহাপরিচালক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, একান্ত সচিব-১, ব্যক্তিগত চিকিৎসক, পিজিআরের কমান্ডার, এডিসি, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১, এসএসএফের ৪ জন, বিটিভির ক্যামেরাম্যান এবং মিডিয়া সদস্য ৪ জন।

এ জাতীয় আরো খবর

ধোপাদিঘীরপার ওয়াকওয়ের বৈদ্যুতিক কাজে বাধা, সিসিক ও কারা কর্তৃপক্ষের চাপা ক্ষোভ

ধোপাদিঘীরপার ওয়াকওয়ের বৈদ্যুতিক কাজে বাধা, সিসিক ও কারা কর্তৃপক্ষের চাপা ক্ষোভ

সিলেটে বন্যাদুর্গত ২ শ পরিবারের মাঝে বস্ত্র বিতরণ

সিলেটে বন্যাদুর্গত ২ শ পরিবারের মাঝে বস্ত্র বিতরণ

সুবিদবাজারে সড়ক ছেড়ে টাওয়ারে  ট্রাক

সুবিদবাজারে সড়ক ছেড়ে টাওয়ারে ট্রাক

লাক্কাতুরা গ্যাস ক্ষেত্রে অগ্নিপ্রজ্বলন শনিবার, আতঙ্কের কারন নেই

লাক্কাতুরা গ্যাস ক্ষেত্রে অগ্নিপ্রজ্বলন শনিবার, আতঙ্কের কারন নেই

  বন্যা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি আছে : প্রধানমন্ত্রী

বন্যা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি আছে : প্রধানমন্ত্রী

নগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোবাইল টেকনিশিয়ানের মৃত্যু

নগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোবাইল টেকনিশিয়ানের মৃত্যু