শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইংরেজী, ৬ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় নিহত

সিলেটসান স্পোর্টস ডেস্ক::

২০২২-০৫-১৫ ০১:৪৮:৫৭ /

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। শনিবার স্থানীয় সময় রাত ১১টার দিকে গাড়ি চালানোর সময় সড়ক থেকে ছিটকে পড়ে তিনি। গুরুতর আঘাত পাওয়ায় দু'বারের বিশ্ব চ্যাম্পিয়ন এই অলরাউন্ডার মারা যান।

 

তার মৃত্যুতে ক্রিকেট পাড়ায় শোকের ছায়া নেমে এসেছে। সতীর্থ, সিনিয়র-জুনিয়র ক্রিকেটাররা টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন।

কিংবদন্তি শেন ওয়ার্নের পরে সাইমন্ডসের মৃত্যু মানতে পারছেন না তারা। ক্রিকেট অস্ট্রেলিয়া টুইট করেছে, 'আমাদের ভালোবাসার কুইন্সল্যান্ডার সাইমন্ডকে হারিয়ে দুঃখিত ও বিস্মিত।'

 

কাছের বন্ধু অ্যাডাম গিলক্রিস্ট লিখেছেন, 'আপনার সবচেয়ে বিশ্বস্ত, ভালোবাসার এবং আড্ডাবাজ বন্ধুর কথা ভাবুন! যে তোমার জন্য সবকিছু করতে পারে। আমার জন্য সেটা ছিল রয়। তোমাকে হারানো সত্যিই কষ্টের।' মাইকেল বেভান টুইট করেছেন, 'হৃদয় বিদারক।

 

অস্ট্রেলিয়া ক্রিকেট আরেকজন নায়ক হারালো। আমি হতবাক। ২০০৩ বিশ্বকাপে সতীর্থ ছিলাম। ওপারে ভালো থেকো সাইমন্ডস।' জেসন গিলেস্পি লিখেছেন, 'ঘুম থেকে উঠেই ভয়ঙ্কর সংবাদের মুখোমুখি হলাম। আমি বিধ্বস্ত। তোমাকে মিস করবো বন্ধু।'

 

ভিভিএস লক্ষ্মণ টুইট করেছেন, 'ভারতে ঘুম থেকে উঠেছে দুঃসংবাদ পেলাম। ওপারে ভালো থেকো বন্ধু। খুবই হতাশার খবর।' জন্টি রোডস লিখেছেন, 'আইপিএলে অনেক বড় বড় নামের সঙ্গে কাজের সুযোগ হয়েছে।সাইমন্ড ছিলেন অসাধারণ প্রতিযোগী ও দারুণ সতীর্থ।

ব্যাটে ও বলে অবদানের বাইরে তর্কসাপেক্ষে সেরা অলরাউন্ডার ফিল্ডার।' শোয়েব আখতার টুইট করেছেন, 'সড়ক দুর্ঘটনায় সাইমন্ডসের মৃত্যুতে হতবাক।

 

মাঠ ও মাঠের বাইরে আমাদের দারুণ সম্পর্ক ছিল।' বাংলাদেশের পেসার রুবেল হোসেন তার ফেসবুক পেজে লিখেছেন, দিনের শুরুতে এমন শকিং খবর দেখবো ভাবতেও পারিনি। সড়ক দুর্ঘটনায় মারা গেলেন অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস।

 

আরআইপি লিজেন্ড। শাহরিয়ার নাফিস তার ফেসবুকে লিখেছেন, অবিশ্বাস্য। কাজের জন্য খুব তাড়াতাড়ি ঘুম থেকে উঠতে হয়েছিল।

 

কিন্তু এমন বেদনাদায়ক খবর দিয়ে দিন শুরু হবে তা কখনো ভাবিনি। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। অ্যান্ড্রু সাইমন্ডস, আপনি একজন দুর্দান্ত ক্রিকেটার এবং সত্যিকারের চ্যাম্পিয়ন ছিলেন।

 

অ্যাডাম গিলক্রিস্ট তার টুইটার হ্যান্ডেলে লিখেছেন, সবচেয়ে বিশ্বস্ত, মজার এবং ভালোবাসার বন্ধু, যে আপনার যে কোনও বিপদে এগিয়ে আসবেন এমন একজনের কথা বলতে গেলে একটা নাম আসে সেটা রয়। এটা সত্যিই বেদনা দায়ক খবর।

 

ওয়াসিম জাফর লিখেছেন, 'সকালে ঘুম থেকে উঠেই খারাপ একটা সংবাদ শুনলাম। খুব খারাপ লাগছে, অ্যান্ড্রু সাইমন্ডস আর নেই।

 

অনেক তাড়াতাড়ি চলে গেল। ওর পরিবার ও বন্ধুদের জন্য আমার প্রার্থনা। ঈশ্বর এই শোক সহ্য করার ক্ষমতা দিক তাদের।'

 

জেসন গিলেস্পি লিখেছেন, ঘুম থেকে উঠেই এক ভয়াবহ খবর। যা আমাকে পুরো বিধ্বস্ত করে দিয়েছে। তোমাকে অনেক মিস করবো বন্ধু।

 

মাইকেল ভন লিখেছেন, সিমন্স... বিশ্বাস করতে পারছি না...। অনিল কুম্বলে লিখেছেন, অ্যান্ড্রু সাইমন্সের মৃত্যুর খবর দুঃখজনক।

 

তার পরিবার, বন্ধু এবং শুভাকাঙ্খীদের প্রতি আমার সমবেদনা। অ্যান্ডু সাইমন্ডসের মৃত্যুতে গ্লেন ম্যাক্সওয়েল, আহমেদ শেহজাদ, ড্যারেন লেহম্যানসহ অনেকে শোক প্রকাশ করেছেন। এর আগে গত ৪ মার্চ দুই অজি কিংবদন্তি শেন ওয়ার্ন এবং রডসি মার্শ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন।

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি