বুধবার, ৬ জুলাই ২০২২ইংরেজী, ২২ আষাঢ় ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : তাহিরপুরে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, সার বিতরণ বিজ্ঞান লেখক অনন্ত হত্যা: ভারতে গ্রেফতার মৃত্যুদন্ডপ্রাপ্ত ফয়সাল সুনামগঞ্জে বানের পানিতে স্বপ্নের সলিল সমাধি কোম্পানীগঞ্জে ছিনতাই করে পালানোর সময় যুবক আটক এই ভয়াবহ বন্যায় তারা জনগনের পাশে নেই আ'লীগ : লুনা সীমাহীন দুর্ভোগে বড়লেখার বানভাসিরা ভয় নেই প্রধানমন্ত্রী পাশে আছেন: সুনামগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল ধোপাদিঘীরপার ওয়াকওয়ের বৈদ্যুতিক কাজে বাধা, সিসিক ও কারা কর্তৃপক্ষের চাপা ক্ষোভ না ফেরার দেশে গায়ে আগুন দেওয়া সেই ব্যবসায়ী, টাকা পাওনাই থাকল হেনোলাক্স কোম্পানির কাছে আবার ভারী বর্ষণ ও বন্যার পূর্বাভাস চলতি মাসেই

মানবাধিকার তথ্য পর্যবেক্ষন সোসাইটির সিলেট জেলা বিভাগীয় কমিটির ঈদ পুনর্মিলনী

স্টাফ রিপোর্ট::

২০২২-০৫-১৪ ২০:৫৯:৫৮ /

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মানবাধিকার তথ্য পর্যবেক্ষন সোসাইটির (মাতপস) কেন্দ্রীয় চেয়ারম্যান হুমায়ুণ কবির বলেছেন, বাংলাদেশ এখন অনেকটা এগিয়ে যাচ্ছে। আমাদের এদেশকে এগিয়ে নিতে হলে সবার আগে মানবাধিকার রক্ষায় আরো সচেতন হতে হবে।

 

যে দেশে মানবাধিকার কম লঙিত হয় সেদেশ অনেকটা এগিয়ে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আমরা অনেক কষ্টে এদেশ স্বাধীন করেছি। তাই  এদেশকে সাজাতে হবে আমাদের মত করে। শনিবার (১৪ মে) দুপুরে নগরীর মিরবত্রটুলা একটি হোটেলে মানবাধিকার তথ্য পর্যবেক্ষন সোসাইটির সিলেট জেলা ও বিভাগীয় কমিটির ঈদ পুনর্মিলনী ও অভিষেক অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

 

জেলা কমিটির চেয়ারম্যান ফয়সল আহমদ বাবলর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের প্রথম মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা.আরমান আহমদ শিপলু, সোসাইটির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুর রহমান। 

 

সোসাইটির কেন্দ্রীয় সাংগঠনিক সচিব এনামুল ইসলাম তালুকদার ও জেলা কমিটির নারী শিশু বিষয়ক সচিব জহুরা ইসলাম নাজনিনের সঞ্চালনায় অন্যানের মধ্যে বক্তব্য দেন মানবাধিকার তথ্য পর্যবেক্ষন সোসাইটির সিলেট বিভাগীয় কমিটির ভাইস চেয়াম্যান ইযাসিন আলী, সাংগঠনিক সচিব মিজানুল হক, সমাজসেবা সচিব বকুল হোসেন, যুগ্ম সাংগঠনিক সচিব কামাল আলী গাজী,

 

সিলেট জেলা সমন্বয়কারী শফিকুল ইসলাম, বিভাগীয় কমিটির অর্থ সচিব রুহেলা বেগম, জেলা কমিটির সদস্য সচিব হুমায়ুন কবির শামীম, জেলা কমিটির যুগ্ম সচিব আরিফ উদ্দিন, যুগ্ম দফতর সচিব আব্দুল মোমিন, সুনামগঞ্জ জেলার সাংগঠনিক সচিব মাওলানা আহসান উদ্দিন, যুগ্ম সমাজসেবা সচিব জুবেল আহমদ, সমাজসেবা সচিব নাছরু আহমদ চৌধুরী, জেলার নির্বাহী সদস্য তোফা ফজল, সদস্য আলমগীর কবির মুন্না, তৌহিদুল ইসলাম, ইশতিয়াক হাসান রুমেল, মাহিন তালুকদার, পিযুষ দাস, খালেদ আহমদ রুবেল প্রমুখ।

 

বিশেষ অতিথির বক্তব্যে ডা. আরমান আহমদ শিপলু বলেন, বাংলাদেশের মানবাধিকর বিশ্বের অনেক দেশের চেয়ে অনেক ভাল। বিচ্ছিন্ন কিছু ঘটনা দিয়ে বাংলাদেশের মানবাধিকার পরিমাপ করা যাবে না। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বিভিন্ন দেশের রোল মডেল।

 

সভাপতির বক্তব্যে ফয়সল আহমদ বাবলু বলেন, বাংলাদেশের উন্নয়নের এখন যে গতি সেটি কোনভাবেই আর দমানো যাবেনা। কিছু ঘটনাকে পুজি করে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতিকে কোনভাবেই খারাপ বলা যায়না। কিছু কুচক্রী মহল বিশ্বে বাংলাদেশের মানবাধিকার নিয়ে নেতিবাচক প্রচারণা চালাচ্ছে।

এ জাতীয় আরো খবর

ধোপাদিঘীরপার ওয়াকওয়ের বৈদ্যুতিক কাজে বাধা, সিসিক ও কারা কর্তৃপক্ষের চাপা ক্ষোভ

ধোপাদিঘীরপার ওয়াকওয়ের বৈদ্যুতিক কাজে বাধা, সিসিক ও কারা কর্তৃপক্ষের চাপা ক্ষোভ

সিলেটে বন্যাদুর্গত ২ শ পরিবারের মাঝে বস্ত্র বিতরণ

সিলেটে বন্যাদুর্গত ২ শ পরিবারের মাঝে বস্ত্র বিতরণ

সুবিদবাজারে সড়ক ছেড়ে টাওয়ারে  ট্রাক

সুবিদবাজারে সড়ক ছেড়ে টাওয়ারে ট্রাক

লাক্কাতুরা গ্যাস ক্ষেত্রে অগ্নিপ্রজ্বলন শনিবার, আতঙ্কের কারন নেই

লাক্কাতুরা গ্যাস ক্ষেত্রে অগ্নিপ্রজ্বলন শনিবার, আতঙ্কের কারন নেই

  বন্যা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি আছে : প্রধানমন্ত্রী

বন্যা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি আছে : প্রধানমন্ত্রী

নগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোবাইল টেকনিশিয়ানের মৃত্যু

নগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোবাইল টেকনিশিয়ানের মৃত্যু