বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইংরেজী, ১২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

কমলগঞ্জে নির্বাচনের প্রচারণা নিয়ে সংঘর্ষে আহত ১৩

সিলেট সান ডেস্ক::

২০২২-০১-০৩ ০৫:৪৬:২১ /

 

মৌলভীবাজারের কমলগঞ্জে ৫ম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে রহিমপুর ইউনিয়নে নৌকার প্রার্থী এমপি’র আপন ছোট ভাইয়ের নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জুনেল আহমদ তরফদার ও তার সমর্থকরা এমন অভিযোগ উঠেছে।

এ ঘটনায় আহত হয়েছেন ১৩ জন। পুলিশ খবর পেয়ে উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপিকে উদ্ধার করে নিয়ে যায়। এঘটনায় এমপি’র ছোট ভাই বাদী হয়ে ৩৫ জনকে আসামী করে থানায় মামলা দায়ের পর পুলিশ ২ জনকে আটক করেছে। গত রবিবার রাত সাড়ে ৯টায় মুন্সিবাজারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ ঘটনার রাতে শমশেরনগর থেকে ব্যক্তিগত একটি অনুষ্ঠান শেষে এমপি’র নিজ এলাকা রহিমপুরে আপন ছোট ভাই নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে অবস্থান নেন। এসময়ে এমপি’র আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে বিদ্রোহী প্রার্থী জুনেল আহমদ তরফদারের সমর্থকদের সাথে উভয়পক্ষের সংঘর্ষ বাঁধে।

এ সংঘর্ষে এমপি’র গানম্যান তরিকুল, গাড়ি চালক স্বপন ও ব্যক্তিগত একান্ত সহকারী ইমাম হোসেনসহ উভয়পক্ষের অন্তত ১৩ জন আহত হয়েছেন। আহতদের মৌলভীবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এমপি’র উপর কোন হামলা না হলেও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে নিরাপদে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এঘটনায় এম’পির ছোট ভাই ইমতিয়াজ আহমদ বাদি হয়ে মামলা দায়ের করলে পুলিশ রহিমপুর ইউনিয়নের ছয়কুট গ্রামের রাসেল মিয়া (৩২) ও প্রতাপী গ্রামের ওয়াহিদ মিয়া (৩৭) কে আটক করেছে।

রহিমপুর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী জুনেল আহমদ তরফদার গণমাধ্যমকে বলেন, প্রতিদ্বন্ধী প্রার্থী ইফতেখার আহমদ বদরুলের আপন বড় ভাই উপাধ্যক্ষ আব্দুস শহীদ এম’পি। তাই আচরণবিধি লঙ্ঘণ করে নিজের ভাইয়ের পক্ষে প্রচার প্রচারণা ও নির্বাচনে প্রভাব বিস্তারের জন্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এসব বিষয়ে গত ২১ ডিসেম্বর রহিমপুর ইউনিয়নের রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, এমপি আবারও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নিজ ছোট ভাইয়ের পক্ষে অফিসে গিয়ে প্রচারণা শুরু করেন।

 

এদিকে হামলার ঘটনার পর নৌকার প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। রহিমপুর ইউপিতে সাংসদ শহীদের ভাই ইফতেখার আহমেদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এ ঘটনায় গতকাল রাতেই ইফতেখারের প্রধান নির্বাচনী এজেন্ট ইমতিয়াজ আহমেদ বাদী হয়ে ৩৫ জনকে আসামি করে কমলগঞ্জ থানায় একটি মামলা করেছেন।

এ বিষয়ে সাংসদ এম এ শহীদ গণমাধ্যমকে বলেন, তিনি ব্যক্তিগত সফরে রবিবার সন্ধ্যায় শমশেরনগরে তার এক ছাত্রের বাসায় যান। সেখান থেকে গ্রামের বাড়ি সিদ্ধেশ্বরপুর হয়ে শ্রীমঙ্গল ফেরার পথে ছোট ভাইয়ের সঙ্গে দেখা করতে যান। এ সময় পূর্বপরিকল্পিতভাবে জুনেল আহমেদের নির্দেশনায় এ হামলা চালানো হয়েছে। তিনি নির্বাচনী প্রচারণা কিংবা প্রভাব বিস্তার করতে আসেননি, ব্যক্তিগত কাজে সেখানে গিয়েছিলেন বলে দাবি করেন।

হামলার অভিযোগ অস্বীকার করে জুনেল আহমেদ বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সাংসদ শহীদ প্রভাব বিস্তার করতে চেয়েছিলেন। তিনি হামলার সঙ্গে জড়িত নন। তিনি হামলার নির্দেশও দেননি। স্থানীয় লোকজন ক্ষুব্ধ হয়ে এ ঘটনা ঘটিয়েছেন।

পরিদর্শক সোহেল রানা বলেন, মামলায় ৩৫ জনকে আসামি করা হয়েছে। তদন্তের স্বার্থে এ মুহূর্তে কারও নাম প্রকাশ করা যাবে না। এ ঘটনায় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

যমজ সন্তানকে  হত্যা, মা আটক

যমজ সন্তানকে হত্যা, মা আটক

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ