সোমবার, ১৭ জানুয়ারী ২০২২ইংরেজী, ৪ মাঘ ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : শাবির ঘটনায় তদন্ত কমিটি গঠন, শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত নৃত্যশিল্পী পণ্ডিত বিরজু মহারাজ আর নেই নৌবাহিনীর সক্ষমতা বাড়াতে ভারত থেকে ক্ষেপণাস্ত্র কিনছে ফিলিপাইন নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হলেন যারা...... নির্বাচন কমিশন গঠন নিয়ে আগ্রহ বিদেশি কূটনীতিকদের সিলেট স্টেশন ক্লাবের স্টাফদের মধ্যে সাউথ ইষ্ট ব্যাংক’র শীতবস্ত্র বিতরণ শাবিতে শিক্ষার্থীদের উপর পুলিশী হামলার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার আন্দোলনে শিক্ষার্থীরা অবশেষে পদত্যাগ করলেন প্রভোস্ট জাফরিন লিজা মাহা-ইমজা মিডিয়া কাপ : চ্যানেল আই'র জার্সি উন্মোচন

নারীদের ক্ষমতায়নে প্রধানমন্ত্রীর ভূমিকা অপরিসীম: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট সান ডেস্ক::

২০২১-১১-২৬ ২১:৫৭:৪৬ /

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আবদুল মোমেন বলেছেন, দেশের বিভিন্ন পর্যায়ে নারীরা এগিয়ে যাচ্ছেন। সরকারী, বেসরকারী এবং প্রশাসনের উচ্চ পদে চাকুরী করছেন নারীরা। বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এখন মহিলারা। এক কথায় নারীর ক্ষমতায়ণে প্রধানমন্ত্রীর ভূমিকা অপরিসীম।


তিনি শুক্রবার (২৬ নভেম্বর)সন্ধ্যায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্) এর আয়োজনে মাসব্যাপি অনুষ্ঠানের অংশমালায় করোনাকালিন সময়ে প্রধানমন্ত্রীর তহবিল থেকে প্রান্তিক উদ্যোক্তাদের ঋণ প্রদান, প্রশিক্ষণের সনদপত্র ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।


প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সিলেটে বর্তমানে পুকুর নেই, খেলার মাঠ নেই। তাই দক্ষিণ সুরমায় চারটি মাঠ নির্মাণ করার লক্ষে সিটি মেয়রকে জায়গা একোয়ারের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। ওই চারটি মাঠ হলে সবাই খেলাধুলা করতে পারবে। আর সারা বছরই একটা না একটা মেলা হবে। সেই সকল মাঠে সকল ধরণের সুযোগ সুবিধা ও আয়োজন রাখা হবে।


পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, করোনাকালিন সময়ে নারীরা অনলাইন ব্যবসায় ব্যাপক সাড়া ফেলেছেন। প্রধানমন্ত্রীও নারী উদ্যোক্তাদের জন্য সকল ধরণের সুযোগ সুবিধা রেখেছেন। সরকার সুযোগ সুবিধা দিচ্ছে। আপনারা সুযোগ গ্রহণ করুন। প্রধানমন্ত্রী জনগণের বন্ধু, তিনি সকলের চাওয়া পাওয়া বুঝেন। প্রধানমন্ত্রী প্রয়োজনে নারী উদ্যোক্তাদের কোটি টাকার উপরে ঋণ সহায়তা দিবেন। ফলে ভবিষ্যতে আরো নারী উদ্যোক্তা তৈরি হবেন। দেশ এগিয়ে যাচ্ছে , আরো এগিয়ে যাবে।


বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) সিলেট-এর ডিজিএম ইঞ্জিনিয়ার মো. সোহেল হাওলাদার এর সভাপতিত্বে এবং তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্) এর সিইও হিমাংশু মিত্র ও অনিতা দাশ গুপ্তার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁন, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, বাংলাদেশ মসলিন এন্ড জামদানি সোসাইটির চেয়ারম্যান ও মেলা ইভেন্ট ম্যানেজমেন্টে’র এম এ মঈন খাঁন বাবলু, নারী উদ্যোক্তা সুষমা সুলতানা রুহী। এসময় উপস্তিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক প্রমুখ।
অনুষ্ঠানের শেষে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ট ইভেন্ট ম্যানেজম্যান্ট হিসেবে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন এম এ মঈন খাঁন বাবলু। তাছাড়া উদ্যোক্তা সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন, সুষমা সুলতানা রুহী, মারিয়াম চৌধুরী মাম্মি, বিলকিস নুর, পপি দে ও দুধওয়ালা। এছাড়াও সাংগঠনিক সম্মাননা গ্রহণ করেন বিসিক এবং সরকারিভাবে সম্মাননা গ্রহণ করেন জাতীয় মহিলা সংস্থা।

 


সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

 শাবি'র আন্দোলনরত ছাত্রীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

শাবি'র আন্দোলনরত ছাত্রীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

অসহায়ের পাশে দাঁড়ান, সেটাই কল্যাণের পথ:  ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী

অসহায়ের পাশে দাঁড়ান, সেটাই কল্যাণের পথ: ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী

বালাগঞ্জে ৬ কোটি ৭০ লাখ টাকায় দুই সড়কের মেরামত কাজের উদ্বোধন

বালাগঞ্জে ৬ কোটি ৭০ লাখ টাকায় দুই সড়কের মেরামত কাজের উদ্বোধন

'বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট' পরিদর্শনে সিসিক মেয়রের নেতৃত্বে প্রতিনিধি দল

'বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট' পরিদর্শনে সিসিক মেয়রের নেতৃত্বে প্রতিনিধি দল

ওমিক্রন সংক্রমণ প্রতিরোধে জাফলংয়ে ট্যুরিস্ট পুলিশের সভা

ওমিক্রন সংক্রমণ প্রতিরোধে জাফলংয়ে ট্যুরিস্ট পুলিশের সভা

রাজধানীতে বৈদেশিক মুদ্রা পাচারকারী চক্রের চার সদস্য গ্রেপ্তার

রাজধানীতে বৈদেশিক মুদ্রা পাচারকারী চক্রের চার সদস্য গ্রেপ্তার