সোমবার, ১৭ জানুয়ারী ২০২২ইংরেজী, ৪ মাঘ ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : শাবির ঘটনায় তদন্ত কমিটি গঠন, শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত নৃত্যশিল্পী পণ্ডিত বিরজু মহারাজ আর নেই নৌবাহিনীর সক্ষমতা বাড়াতে ভারত থেকে ক্ষেপণাস্ত্র কিনছে ফিলিপাইন নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হলেন যারা...... নির্বাচন কমিশন গঠন নিয়ে আগ্রহ বিদেশি কূটনীতিকদের সিলেট স্টেশন ক্লাবের স্টাফদের মধ্যে সাউথ ইষ্ট ব্যাংক’র শীতবস্ত্র বিতরণ শাবিতে শিক্ষার্থীদের উপর পুলিশী হামলার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার আন্দোলনে শিক্ষার্থীরা অবশেষে পদত্যাগ করলেন প্রভোস্ট জাফরিন লিজা মাহা-ইমজা মিডিয়া কাপ : চ্যানেল আই'র জার্সি উন্মোচন

প্রবাসী কল্যাণ মন্ত্রীর উদ্যোগে গোয়াইনঘাটে শিক্ষার্থীদের মাঝে ভ্যাকসিন প্রয়োগ শুরু

জাকির হোসেন, গোয়াইনঘাট::

২০২১-১১-২৬ ১৮:৫২:৩৮ /


করোনাভাইরাস প্রতিরোধে দেশে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনতে টিকাদান র্কাযক্রম শুরু করেছে সরকার। যার ধারাবাহিকতায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে টিকাদান কর্মসূচী চালু হয়েছে।


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র কল্যাণে গত বৃহস্পতিবার গোয়াইনঘাট উপজেলা হলরুমে শীতাতাপ নিয়ন্ত্রিত ব্যবস্থাপনায় এ কার্যক্রমের উদ্বোধন করেন গোয়াইনঘাটের ইউএনও মো. তাহমিলুর রহমান। উদ্বোধনের প্রথম দিনে উপজেলার ১হাজার ২শ ৪জন এইচএসসি পরীক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হয়।


জানা যায়, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন প্রয়োগ করা হবে। আর ফাইজারের ভ্যাকসিন প্রয়োগ উপযোগী করে গড়ে তোলার জন্য যে ডায়লুয়েন্ট লাগে সেটা শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে রাখতে হয়। পাশাপাশি আরেকটি জরুরি বিষয় হলো শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাপনা আছে এমন কেন্দ্র নির্ধারণ করা। কিন্তু গোয়াইনঘাটে এমন কোন ব্যবস্থাপনা না থাকায় শিক্ষার্থীরা ভ্যাকসিন সুবিধা পাচ্ছিলনা।


বিষয়টি নজরে এলে গোয়াইনঘাটের শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসতে একটি কক্ষকে ভ্যাকসিন প্রয়োগের উপযোগী করে তুলতে উদ্যোগ নেন স্থানীয় সংসদ সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। সে মোতাবেক প্রয়োজনীয় অনুষঙ্গ হিসেবে গোয়াইনঘাট উপজেলা হলরুমের জন্য তিনি ১৪টি এসি উপহার দেন।

যা গোয়াইনঘাট উপজেলা প্রশাসন, সিলেট পল্লী বিদ্যুত সমিতি-২, স্থানীয় এলজিইডি, মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রেডক্রিসেন্টসহ সকলের সহযোগিতায় তিন দিনের প্রচেষ্টার পর গত বৃহস্পতিবার উপজেলা হলরুমে স্থাপনের মাধ্যমে কক্ষটিকে শীতাতাপ নিয়ন্ত্রিত ও ভ্যাকসিন প্রয়োগ উপযোগী করে গড়ে তোলা হয়েছে।


এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের গোয়াইনঘাটের ১৮ হাজার শিক্ষার্থী রয়েছে। যাদের ভ্যাকসিন প্রয়োগে ইতিপূর্বে প্রয়োজনীয় কোন ব্যবস্থাপনা ছিলনা।

বিষয়টি নজরে আসার পর শিক্ষানুরাগী মাননীয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ওনার ব্যক্তিগত উদ্যোগে উপজেলা হলরুমের জন্য ১৪টি দুই টনের এসি উপহার দিয়েছেন। যার ফলে গোয়াইনঘাটের শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনার পথটি সুগম হয়েছে। এ এক অনন্য প্রাপ্তি হিসেবে উল্লেখ করে গোয়াইনঘাটবাসীর পক্ষ থেকে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ’র প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান।


সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

 শাবি'র আন্দোলনরত ছাত্রীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

শাবি'র আন্দোলনরত ছাত্রীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

অসহায়ের পাশে দাঁড়ান, সেটাই কল্যাণের পথ:  ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী

অসহায়ের পাশে দাঁড়ান, সেটাই কল্যাণের পথ: ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী

বালাগঞ্জে ৬ কোটি ৭০ লাখ টাকায় দুই সড়কের মেরামত কাজের উদ্বোধন

বালাগঞ্জে ৬ কোটি ৭০ লাখ টাকায় দুই সড়কের মেরামত কাজের উদ্বোধন

'বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট' পরিদর্শনে সিসিক মেয়রের নেতৃত্বে প্রতিনিধি দল

'বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট' পরিদর্শনে সিসিক মেয়রের নেতৃত্বে প্রতিনিধি দল

ওমিক্রন সংক্রমণ প্রতিরোধে জাফলংয়ে ট্যুরিস্ট পুলিশের সভা

ওমিক্রন সংক্রমণ প্রতিরোধে জাফলংয়ে ট্যুরিস্ট পুলিশের সভা

রাজধানীতে বৈদেশিক মুদ্রা পাচারকারী চক্রের চার সদস্য গ্রেপ্তার

রাজধানীতে বৈদেশিক মুদ্রা পাচারকারী চক্রের চার সদস্য গ্রেপ্তার