বুধবার, ২৭ অক্টোবর ২০২১ইংরেজী, ১২ কার্তিক ১৪২৮ বাংলা ENG

বালাগঞ্জে সন্ত্রাসীদের শাস্তি চান মোকবেলপুর গ্রামবাসি

সিলেট সান ডেস্ক::

২০২১-১০-১৩ ১৭:৪৬:৩৪ /

সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমিখেকোদের কাছ থেকে রক্ষা পেতে বালাগঞ্জের মোকবেলপুর গ্রামের দেড়শতাধিক ব্যাক্তি স্বক্ষরিত ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বালাগঞ্জের ইউএনও বরাবরে আবেদন করেছেন। রোববার (১০ সেপ্টেম্বর)  পৃথকভাবে এ অভিযোগগুলো দাখিল করা হয়। 

্আবেদনে উল্লেখ করা হয়, শান্তিপ্রিয় মোকবেলপুর গ্রাম ও গ্রামবাসীকে প্রায় সময়ই অশান্তির আগুনে পোড়ান বালাগঞ্জ উপজেলার মোকবেলপুর গ্রামের মৃত আব্দুস সত্তারের ছেলে আব্দুল আহাদ, আব্দুল আলী, আব্দুল আহাদের ছেলে আব্দুল হক, সামাদ মিয়া, বাছিত মিয়া, মুমিন মিয়া, আব্দুল আলীর ছেলে ময়নুল, মৃত মকলুছ মিয়ার ছেলে হীরা মিয়া,মোশাহিদ আলীর ছেলে নুরুল হক। কয়েকজন প্রবাসীর আসকরায় তারা এলাকায় সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে। ফলে ওই বাহিনীর মাধ্যমে এলাকার নিরিহ লোকদের সাথে অন্যায়, অত্যাচার, ব্যবিচার ও সন্ত্রাসী মূলক কর্মকান্ড চালানো হয়। ওই বাহিনী প্রায় সময়ই গ্রামের লোকদেরকে মারপিট করে জোর পূর্বক জায়গা দখল করে এলাকার নিরিহ লোকদের কাছে চাঁদা দাবি করে। কেউ তাদের বিরুদ্ধে ভয়ে কথা বলতে পারে না। কেউ যদি তাদের অন্যায় ও সন্ত্রাসী মূলক কর্মকান্ডের প্রতিবাদ করে তাহলে ওই সন্ত্রাসী বাহিনী প্রতিবাদকারিকে মারপিট করে মিথ্যা ও সাজানো ঘটনা দিয়ে নানা ধরণের মিথ্যে মামলা মোকদ্দমায় জড়িত করে হয়রানি করে।

ইতিপূর্বে বর্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে ৭ টি মামলা ও ৫ টি অভিযোগ বিভিন্ন দফতরে দিয়েছেন তাদের নির্যাতনের শিকার ভুক্তভোগীরা। ওই মামলাগুলো দাখিলের পর মামলার বাদীদের আর্থিক ও সামাজিক এবং পারিবারিকভাবে হয়রানি করা হচ্ছে। ওই বাহিনী ও তাদের আশ্রয়দাতা দুই একজন দুষ্কৃতী ও দুশ্চরিত্রের অধিকারী লন্ডন প্রবাসী। এরজন্য সন্ত্রাসী বাহিনীর সক্রিয় সদস্য হীরাকে বাদী করে মোকবেলপুর গ্রামের লোকজনকে হয়রানি করার জন্য বালাগঞ্জ থানার মামলা নং ০১(০১)২১ ইং ও আদালতে মিথ্যে বয়ানে ১০৭ ধারার দুটি মামলা করে। হীরা বাহিনীর মামলা ও অব্যাহত হুমকি এবং সন্ত্রাসী মূলক কর্মকান্ডে ভীতিকর পরিস্থিতিতে রয়েছেন গ্রামবাসি।

 বর্তমানে ওই সন্ত্রাসী বাহিনী এলাকার নিরীহ লোকদের গাছের চারা, ধানের চারা পর্যন্ত নিয়ে যাচ্ছে এবং গ্রামের লোকদের কাছে চাঁদা দাবি করে নানা ধরণের প্রাণে হত্যার হুমকি প্রদান করছে। 

হীরা বাহিনী প্রতিনিয়ত নানা ধরণের অস্ত্র নিয়ে বহিরাগত সন্ত্রাসী সহকারে এলাকায় মহড়া দিয়ে যাচ্ছে। তাদের এসকল কার্যক্রমে মনে হচ্ছে, ওই বাহিনী এলাকায় যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে। তাই এলাকাবাসী সন্ত্রাসীদের কাছ থেকে মুক্তি চায়। মোকবেলপুর গ্রামের সন্ত্রাসী বাহিনী ও তাদের আশ্রয়দাতাদের শাস্তি চান গ্রামবাসি। 

উল্লেখ্য, ইতিপূর্বে পরিবারের নিরাপত্তা চেয়ে সিলেট জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে আবেদন করেছেন বালাগঞ্জ উপজেলার মোকলেবপুর গ্রামের মৃত তেরাব আলীর ছেলে সাইফুর রহমান শিপন। স্বারাষ্ট্রমন্ত্রনালয় বরাবরেও ডাকযোগে একটি আবেদন করেন তিনি। 

 

এস এস

 

এ জাতীয় আরো খবর

সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে কলেজ ছাত্র রাহাত খুন

সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে কলেজ ছাত্র রাহাত খুন

করোনা : সিলেটে মৃত্যুহীন দিনে শনাক্ত ১২

করোনা : সিলেটে মৃত্যুহীন দিনে শনাক্ত ১২

 সিলেটে জ্বালানি তেলের সংকট নিরসনে ৭ দিনের আল্টিমেটাম

সিলেটে জ্বালানি তেলের সংকট নিরসনে ৭ দিনের আল্টিমেটাম

পিছিয়ে পড়া শিশুদের জন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে : বিভাগীয় কমিশনার

পিছিয়ে পড়া শিশুদের জন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে : বিভাগীয় কমিশনার

কানাইঘাটে মাদকসহ গ্রেপ্তার ১

কানাইঘাটে মাদকসহ গ্রেপ্তার ১

মাঙালের সহসভাপতির মাতৃবিয়োগ

মাঙালের সহসভাপতির মাতৃবিয়োগ