বুধবার, ২৭ অক্টোবর ২০২১ইংরেজী, ১২ কার্তিক ১৪২৮ বাংলা ENG

গ্রামকে শহরে রূপান্তর করা হবে : পরিকল্পনামন্ত্রী

শান্তিগঞ্জ সংবাদদাতা::

২০২১-০৯-২৬ ১৯:২০:৪৩ /

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশের ইতিহাসে শ্রেষ্ঠ সরকার। এই সরকারের আমলে দেশের যত উন্নয়ন হয়েছে তা ইতিহাসযোগ্য। এর আগে কোন সরকার এত উন্নয়ন করতে পারেনি। এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, গ্রামে গঞ্জে রাস্তাঘাট, সেতু কালভার্টে ভরপুর যা একসময় মানুষ কল্পনাই করতে পারেনি। সরকার যেখানে যা প্রয়োজন সব করছে। সকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে রূপান্তর করা হবে।

তিনি বলেন, শেখ হাসিনা সুনামগঞ্জের মানুষকে ভালোবাসেন। তিনি আমাকে সবসময়ই জিজ্ঞেস করেন সুনামগঞ্জের মানুষ সরকারের সুবিধা পাচ্ছে কি-না, তাদের উন্নয়ন হচ্ছে কি-না। হাওরবাসীর প্রতি জননেত্রী শেখ হাসিনার দরদ বেশি। হাওরবাসীর কথা চিন্তা করেই শেখ হাসিনা টিউবওয়েল, স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন দিয়েছেন। এখানে মেডিকেল কলেজ দিয়েছেন। যা একসময় এ অঞ্চলের মানুষ চিন্তাই করতে পারত না।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১ টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার দরিদ্র পরিবারের মাঝে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সরকার নারীবান্ধব। তিনি নারীদের খুব সম্মান করেন। তিনি হতদরিদ্র অসহায় নারীদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আজ আপনাদের মাঝে যে টিউবওয়েল ও স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন বিতরণ করা হচ্ছে তার যথাযথ ব্যবহার ও রক্ষণাবেক্ষণ করবেন। টিউবওয়েলের পানি শুধু ৫ জনের নয়। আশেপাশের মানুষদের দিবেন, বাধা দিবেন না কারণ এটা আল্লাহর নিয়ামত। নিরাপদ পানির পাশাপাশি স্বাস্থ্য সম্মত ল্যাট্রিনও বিতরণ করছে সরকার। শুধু টিউবওয়েল নয় কয়েকদিন পর পাইপ লাইনের মাধ্যমে ঘরে ঘরে পানি পৌঁছে দেয়া হবে। আর আরেকটা কথা নিজেদের মধ্যে হানাহানি করবেন না। সবাই ঐক্যবদ্ধ থাকুন। পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন। কোন চিন্তা নাই সরকার সবসময়ই আপনাদের পাশে আছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবুল হোসেন, ইউনিয়ন চেয়ারম্যানদের পক্ষে বক্তব্য রাখেন জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া।

এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম,পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিনসহ উপকারভোগী ও উপজেলা আ.লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সিলেট সান/এসএ

 

এ জাতীয় আরো খবর

দিরাইয়ে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

দিরাইয়ে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

জগলুলের উন্নয়ন কর্মকাণ্ড সুনামগঞ্জবাসী চিরদিন মনে রাখবে : পরিকল্পনামন্ত্রী

জগলুলের উন্নয়ন কর্মকাণ্ড সুনামগঞ্জবাসী চিরদিন মনে রাখবে : পরিকল্পনামন্ত্রী

শান্তিগঞ্জে পুকুরের পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

শান্তিগঞ্জে পুকুরের পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

মাদককারবারীদের সমূলে উপড়ে ফেলতে হবে : অতিরিক্ত ডিআইজি

মাদককারবারীদের সমূলে উপড়ে ফেলতে হবে : অতিরিক্ত ডিআইজি

ছাতকের ওসি শেখ নাজিম উদ্দিনকে প্রত্যাহার

ছাতকের ওসি শেখ নাজিম উদ্দিনকে প্রত্যাহার

দোয়ারাবাজারে উস্কানিমূলক পোস্ট : যুবক আটক

দোয়ারাবাজারে উস্কানিমূলক পোস্ট : যুবক আটক