বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইংরেজী, ১২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে জানিপপ'র আলোচনা সভা

সিলেট সান ডেস্ক::

২০২১-০৮-০১ ০৮:৩৬:৩৮ /

 

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ)-এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০১ আগস্ট) জানিপপ-এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও শোকাবহ আগস্ট উপলক্ষ্যে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি বলেন, মুজিব আদর্শের চেতনায় বাংলাদেশ আজ উজ্জীবিত ও ঐক্যবদ্ধ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণের পথে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এগিয়ে চলছে দেশ।

এছাড়াও সভাপতি তাঁর বক্তব্যে জানিপপ-এর কার্যনির্বাহী সদস্য, সাধারণ সদস্য, বিভাগীয় সমন্বয়কারী, ন্যাশনাল ভলেনটিয়ার এবং শুভাকাক্সক্ষীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি বলেন, ধারাবাহিক ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান এবং সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে জানিপপ গত দুই যুগের বেশি সময় ধরে দেশে এবং বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। আগামীতেও অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করবে এ পর্যবেক্ষণ সংস্থাটি।

অনুষ্ঠানে জানিপপ-এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ সবাইকে জানিপপ-এর সম্পৃক্ত থাকার জন্য শুভেচ্ছা জানান।

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন জানিপপ-এর ন্যাশনাল ভলেনটিয়ার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্-এর লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক এম এম আসাদুজ্জামান নূর। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জানিপপ-এর চট্টগ্রামের বিভাগীয় সমন্বয়কারী মোহাম্মদ মহীউদ্দিন, ন্যাশনাল ভলেনটিয়ার ও দীর্ঘমেয়াদী পর্যবেক্ষক নাসির উদ্দিন, ন্যাশনাল ভলেনটিয়ার সোহাগ আলী, সুইটি জাহান ঝর্ণা, ইঞ্জিনিয়ার মো. মঞ্জুরুল ইসলাম, মো. এহতেরামুল হক এবং মোহাম্মদ হাবিবুর রহমান। জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সাত দিনব্যাপী ভার্চুয়াল আলোচনা সভার তৃতীয় দিনে জানিপপ-এর ন্যাশনাল ভলেনটিয়ারগণ বাংলাদেশ প্রতিষ্ঠার পিছনে বঙ্গবন্ধুর অবদান ও ত্যাগ স্মরণ করার পাশাপাশি সংসদীয় ও সিটি কর্পোরেশন নির্বাচনে তাঁদের পর্যবেক্ষণের অভিজ্ঞতা তুলে ধরেন।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি

পরলোকে কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শক্তিপদ দত্ত

পরলোকে কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শক্তিপদ দত্ত

সালেহ আহমদ সাকিব কল্যাণ ট্রাস্ট ইউকে’র পুরস্কার বিতরণ

সালেহ আহমদ সাকিব কল্যাণ ট্রাস্ট ইউকে’র পুরস্কার বিতরণ

প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশের ইফতার মাহফিল সম্পন্ন

প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশের ইফতার মাহফিল সম্পন্ন