বুধবার, ৪ আগস্ট ২০২১ইংরেজী, ২০ শ্রাবণ ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : বালাগঞ্জে আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর স্মরণ সভা ও শিরণী বিতরণ লন্ডনে ২৩ বছর আগে করা ধর্ষণের দায়ে বাংলাদেশির কারাদণ্ড গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিস এর উদ্বোধন যুবকদের মহতী উদ্যোগ : বদরুল ইসলাম শোয়েব কমলগঞ্জের দুটি হাসপাতালে সাংসদ কন্যার তরল দুধ ও অক্সিজেন সিলিন্ডার প্রদান ময়মনসিংহের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যুতে জানিপপ চেয়ারম্যানের শোক বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার: পরীমণিকে আটক করেছে র‌্যাব নবীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাস চালকের মৃত্যু জাদুকাটা নদীতে প্রশাসনের অভিযানে ১ লাখ টাকা জরিমানা চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সিলেট নগরীতে কোথায় কখন ঈদের জামাত

সিলেট সান ডেস্ক::

২০২১-০৭-২০ ১৬:৩৭:১০ /

 


সিলেটসহ সারা দেশে বুধবার (২১ জুলাই) পবিত্র ঈদ-উল-আযহা উদযাপন করা হবে। গতবারের মতো এবারও মুসলিম সম্প্রদায়ের মধ্যে ঈদকে ঘিরে যে আনন্দ-উচ্ছাস থাকার কথা তা ম্লান করে দিয়েছে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস (কোভিড ১৯)।

করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে ঈদুল ফিতরের মতো এই ঈদেও সরকারের নির্দেশনায় শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঈদের জামাত শেষে কোলাকোলি এবং হাত মেলানো থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।

এদিকে, সিলেট নগরীর ঈদগাহতে জামাত আদায়ে নিষেধাজ্ঞা জারি করে সিলেট সিটি করপোরেশন। যে কারণে বুধবার নগরীর কোনো ঈদগাহে ঈদের জামাত আদায় হবে না। তবে নগরীর প্রত্যেক মসজিদে স্বাস্থ্যবিধি মেনে জামাত আদায় করা হবে। যেসব মসজিদে লোকসমাগম বেশি সেগুলোতে একাধিক জামাত হওয়ার সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, সিলেটে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহজালাল (রহ.) দরগাহ জামে মসজিদে। এখানে সকাল ৮টায় একটি জামাতই অনুষ্ঠিত হবে। বিষয়টি মঙ্গলবার (২০ জুলাই) নিশ্চিত করেছেন দরগাহ মসজিদের ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ।

সিলেট নগরীর বন্দরবাজারস্থ ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৭টায় প্রথম, ৮টায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানী, দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মিফতাহ উদ্দিন এবং ৩য় জামায়াতে হাফিজ আব্দুল হাকিম। কুদরত উল্লাহ মসজিদ কমিটির সেক্রেটারি মুকতাবিস উন নূর বিষয়টি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

বন্দরবাজারস্থ কালেক্টরেট জামে মসজিদে ৩টি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৮টায় প্রথম, ৯টায় দ্বিতীয় ও ১০টায় তৃতীয় জামাত। এক ঘণ্টা পর পর ওই জামাতগুলো অনুষ্ঠিত হবে। কালেক্টরেট জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা মুহাম্মদ শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া, জামে মসজিদ ধোপাদিঘীর উত্তরপার সকাল ৮টা ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

অপরদিকে, সিলেটের বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ৮টায় একটিই ঈদ জামাত অনুষ্ঠিত হবে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মসজিদটির ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন।


 

সিলেট সান/এসএ

 

এ জাতীয় আরো খবর

শাহজালাল সার প্রকল্পে দুর্নীতি : সিলেটে  দুদকের ১৫ মামলা

শাহজালাল সার প্রকল্পে দুর্নীতি : সিলেটে দুদকের ১৫ মামলা

শাবির ল্যাবে আরও ১৪৬ জনের করোনা শনাক্ত

শাবির ল্যাবে আরও ১৪৬ জনের করোনা শনাক্ত

 সিলেটে করোনায় একদিনে ২০ জনের মৃত্যু

সিলেটে করোনায় একদিনে ২০ জনের মৃত্যু

লকডাউনের ১২তম দিনে সিলেটে ৫৪ যানবাহনে মামলা

লকডাউনের ১২তম দিনে সিলেটে ৫৪ যানবাহনে মামলা

দক্ষিন সুরমায় অসামাজিক কার্যকলাপ : ৪ নারী-পুরুষ আটক

দক্ষিন সুরমায় অসামাজিক কার্যকলাপ : ৪ নারী-পুরুষ আটক

গোয়াইনঘাটে মাদক বিরোধী অভিযানে ইয়াবাসহ আটক ১

গোয়াইনঘাটে মাদক বিরোধী অভিযানে ইয়াবাসহ আটক ১