বুধবার, ৪ আগস্ট ২০২১ইংরেজী, ২০ শ্রাবণ ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : বালাগঞ্জে আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর স্মরণ সভা ও শিরণী বিতরণ লন্ডনে ২৩ বছর আগে করা ধর্ষণের দায়ে বাংলাদেশির কারাদণ্ড গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিস এর উদ্বোধন যুবকদের মহতী উদ্যোগ : বদরুল ইসলাম শোয়েব কমলগঞ্জের দুটি হাসপাতালে সাংসদ কন্যার তরল দুধ ও অক্সিজেন সিলিন্ডার প্রদান ময়মনসিংহের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যুতে জানিপপ চেয়ারম্যানের শোক বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার: পরীমণিকে আটক করেছে র‌্যাব নবীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাস চালকের মৃত্যু জাদুকাটা নদীতে প্রশাসনের অভিযানে ১ লাখ টাকা জরিমানা চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ইভ্যালিসহ ১০ ইকমার্সে লেনদেন বন্ধ করেছে বিকাশ

সিলেট সান ডেস্ক::

২০২১-০৭-১৮ ০০:৪০:১৯ /

 

আলোচিত ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির সঙ্গে আর্থিক লেনদেন বন্ধ করে দিয়েছে শীর্ষস্থানীয় মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর (এমএফএস) সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বিকাশ তাদের নিজেদের ওয়েবসাইটে জানায়, গ্রাহকের স্বার্থ রক্ষার্থে কয়েকটি মার্চেন্টের জন্য বিকাশ-এর পেমেন্ট গেটওয়ে সেবা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। তবে রেগুলেটরি নীতিমালা অনুযায়ী পেমেন্ট ব্যবস্থা বাস্তবায়নের পর পুনরায় বিকাশ পেমেন্ট সেবা চালু করা হবে বলে উল্লেখ করেছে বিকাশ।

ইভ্যালির পাশাপাশি আরও বেশ কিছু মার্চেন্টের সঙ্গে বিকাশ আপাতত তাদের লেনদেন বন্ধ রেখেছে। এদের মধ্যে রয়েছে আলেশা মার্ট, ধামাকা শপিং, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, আলাদীনের প্রদীপ, কিউকুম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস।

গত জুন মাসে বাংলাদেশ ব্যাংকের দেওয়া এক প্রতিবেদনের মাধ্যমে জানা যায়, ইভ্যালির মোট দায় ৪০৭.১৮ কোটি টাকা। তারমধ্যে গ্রাহকের কাছ থেকে অগ্রিম বাবদ ২১৩.৯৪ কোটি টাকা এবং মার্চেন্টদের কাছ থেকে ১৮৯.৮৫ কোটি টাকার মালামাল বাকিতে গ্রহণের পর স্বাভাবিক নিয়মে প্রতিষ্ঠানটির কাছে কমপক্ষে ৪০৩.৮০ কোটি টাকার চলতি সম্পদ থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ৬৫.১৭ কোটি টাকা।

উল্লেখ্য, প্রতিবেদন প্রকাশের পরে এবং দুদকের (দুর্নীতি দমন কমিশন) নেওয়া ব্যবস্থার পরপরই বেশ কয়েকটি শীর্ষস্থানীয় ব্যাংক ইভ্যালিকে দেওয়া ডেভিট এবং ক্রেডিট কার্ড সুবিধাসমূহ তুলে নেয়। গত ১৪ জুলাই কোম্পানিটির গিফট ভাউচার গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়ে নোটিশ জারি করে দেশের কয়েকটি ব্র্যান্ডশপ এবং গত ১৫ জুলাই, গ্রাহক ও মার্চেন্টদের সঙ্গে প্রতারণার অভিযোগে ইভ্যালি ডট কমের সদস্যপদ স্থগিত করার উদ্যোগ নেয় ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

 আজ ব্যাংক বন্ধ

আজ ব্যাংক বন্ধ

 প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত, ১ম পুরস্কার ০২১৮৪০৭

প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত, ১ম পুরস্কার ০২১৮৪০৭

 আজ ব্যাংক বন্ধ

আজ ব্যাংক বন্ধ

১ আগস্ট থেকে খুলবে গার্মেন্টসসহ সব শিল্প-কারখানা

১ আগস্ট থেকে খুলবে গার্মেন্টসসহ সব শিল্প-কারখানা

২৮ হাজার ৩৯১ কোটি টাকার কৃষিঋণ নীতিমালা ঘোষণা

২৮ হাজার ৩৯১ কোটি টাকার কৃষিঋণ নীতিমালা ঘোষণা

 ১ ও ৪ আগস্ট বন্ধ থাকবে ব্যাংক

১ ও ৪ আগস্ট বন্ধ থাকবে ব্যাংক