বুধবার, ৪ আগস্ট ২০২১ইংরেজী, ২০ শ্রাবণ ১৪২৮ বাংলা ENG

শিরোনাম : বালাগঞ্জে আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর স্মরণ সভা ও শিরণী বিতরণ লন্ডনে ২৩ বছর আগে করা ধর্ষণের দায়ে বাংলাদেশির কারাদণ্ড গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিস এর উদ্বোধন যুবকদের মহতী উদ্যোগ : বদরুল ইসলাম শোয়েব কমলগঞ্জের দুটি হাসপাতালে সাংসদ কন্যার তরল দুধ ও অক্সিজেন সিলিন্ডার প্রদান ময়মনসিংহের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যুতে জানিপপ চেয়ারম্যানের শোক বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার: পরীমণিকে আটক করেছে র‌্যাব নবীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাস চালকের মৃত্যু জাদুকাটা নদীতে প্রশাসনের অভিযানে ১ লাখ টাকা জরিমানা চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সাইবেরিয়ার আকাশে হারিয়ে যাওয়া রুশ বিমানের খোঁজ মিলল

সিলেট সান ডেস্ক::

২০২১-০৭-১৭ ১১:২৩:৩৩ /


 

অবশেষে খোঁজ মিলল সাইবেরিয়ার আকাশে হারিয়ে যাওয়া রুশ বিমানের।  শুক্রবার (১৬ জুলাই) সকালে টমস্ক শহরের কাছে নিখোঁজ হয়ে গিয়েছিল যাত্রীবাহী বিমানটি।

এদিন টমস্ক শহরের কাছাকাছি আসার কিছুক্ষণের মধ্যেই Antonov An-28 বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এয়ার ট্রাফিক কন্ট্রোলের। এমনটাই জানিয়েছিল সংবাদসংস্থা Intrafax।রুশ ইমারজেন্সি মিনিস্ট্রি জানিয়েছে, SiLA নামের বিমানসংস্থার ওই প্লেনটি যান্ত্রিক ত্রুটির জন্য একটি ময়দানে অবতরণ করে। বিমানটির সকল যাত্রীদের উদ্ধার করা হয়েছে। ওই দুর্ঘটনায় কারও হতাহত হওয়ার খবর নেই। ইতিমধ্যে বিমানটির ১৯জন যাত্রীকেই উদ্ধার করে নিরাপদ জায়গায় পৌঁছে দেওয়া হয়েছে। উল্লেখ্য, কয়েকদিন আগেই সমুদ্রে ভেঙে পড়ে রাশিয়ার (Russia) একটি যাত্রীবাহী বিমান। ওই ঘটনায় মৃত্যু হয় ২৮ জন যাত্রীর।

প্রসঙ্গত, এর আগে এমএইচ-১৭ বিমান দুর্ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছিল গোটা বিশ্বে, শিরোনামে উঠে এসেছিল রাশিয়ার নাম। ওই ঘটনার তদন্তকারীদের অভিযোগ, মালয়েশিয়ার যাত্রীবাহী বিমান এমএইচ-১৭ ধ্বংসের নেপথ্যে রয়েছে রাশিয়ার সেনাবাহিনী। তাঁদের দাবি, যে মিসাইলের আঘাতে বিমানটি খণ্ড-বিখণ্ড হয়ে যায় সেটি সরবরাহ করেছিল রুশ সেনার একটি মিসাইল ইউনিট। ২০১৪ সালের জুলাই মাসে অ্যামস্টারডাম থেকে কুয়ালালামপুরগামী এমএইচ-১৭ যাত্রীবাহী বিমানটির উপর মিসাইল হামলা হয়। পূর্ব ইউক্রেনে ভেঙে পড়ে বিমানটি। ওই ঘটনায় নিহত হন ২৯৮ জন যাত্রী ও চালকদের সবাই।

ওই ঘটনায় তীব্র নিন্দার ঝড় বয়ে যায় বিশ্বজুড়ে। অভিযোগ উঠে রাশিয়ার বিরুদ্ধে। দাবি করা হয়, ইউক্রেনে রুশপন্থী বিদ্রোহীরাই এই কাজ করেছে। তবে ইউক্রেন ও ইউরোপীয় দেশগুলির এই অভিযোগ খারিজ করে দেয় মস্কো। তবে ঘটনাস্থলে তদন্ত চালিয়ে ডাচ বিশেষজ্ঞরাও বলেছিলেন যে তারা ঘটনাস্থলে এমন কিছু টুকরো পেয়েছেন যা সম্ভবত রাশিয়ায় তৈরি ‘বাক’ জাতীয় ভূমি-থেকে-আকাশে হামলায় সক্ষম ক্ষেপণাস্ত্রের টুকরো।

 

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

 আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা : নিহত ৪

আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা : নিহত ৪

 চীনের উহানে ফের বেড়েছে করোনা সংক্রমণ

চীনের উহানে ফের বেড়েছে করোনা সংক্রমণ

 কঙ্গোতে তেলবাহী ট্রাকের ও বাসের সংঘর্ষ, নিহত ৩৩

কঙ্গোতে তেলবাহী ট্রাকের ও বাসের সংঘর্ষ, নিহত ৩৩

 আনুষ্ঠানিক বিচ্ছেদ ঘটল বিল গেটস-মেলিন্ডার

আনুষ্ঠানিক বিচ্ছেদ ঘটল বিল গেটস-মেলিন্ডার

 নাইজেরিয়ায় সন্ত্রাসীদের হামলায় ১৫ সেনাসদস্য নিহত

নাইজেরিয়ায় সন্ত্রাসীদের হামলায় ১৫ সেনাসদস্য নিহত

ভারতে সড়ক দুর্ঘটনায় ৬ শ্রমিক নিহত

ভারতে সড়ক দুর্ঘটনায় ৬ শ্রমিক নিহত